সুয়ারেজকে বাদ দিতে বার্সেলোনার গুণতে হবে ১৬ মিলিয়ন ডলার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৮ এএম, ৩১ আগস্ট ২০২০
সুয়ারেজকে বাদ দিতে বার্সেলোনার গুণতে হবে ১৬ মিলিয়ন ডলার

ফাইল ফটো

চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে লজ্জাজনক পরাজয়ের পর বদলে গেছে বার্সেলোনার কোচ। সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউ আভাস দিয়েছেন অনেক কিছুই বদলে ফেলার। এর মাঝে ক্লাবটি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন লিওনেল মেসি।

বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউ জানিয়েছেন, গ্রীষ্মে দলে আমূল পরিবর্তন আনা হবে। ফলে ক্লাবের বেশ কয়েকজন তারকাকে হয়তো বিদায় জানাতে হতে পারে। যাদের মধ্যে রয়েছেন লুইস সুয়ারেজের নাম। তবে নিজ থেকে চলে যেতে চাওয়া মেসিকে ছাড়তে রাজি নন তিনি।

৩৩ বছর বয়সী সুয়ারেজকে ক্লাবের পক্ষ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে, তাকে হয়তো আর দলে প্রয়োজন নাও হতে পারে। তবে ২০২১ সাল পর্যন্ত বার্সেলোনার সাথে চুক্তিতে থাকা সুয়ারেজ অনুরোধ করেছেন, তাকে যদি বদলি খেলোয়াড় হিসেবেও রাখা হয় তাতেও তিনি থাকতে রাজি রয়েছেন।

এদিকে যুক্তরাজ্য ভিত্তিক সংবাদ মাধ্যম মিরর রোববার (৩০ আগস্ট) তাদের এক প্রতিবেদনে জানায়, চলতি গ্রীষ্মেই বার্সেলোনা যদি লুইস সুয়ারেজকে ছেড়ে দিতে চায় তাহলে ক্লাবটিকে অবশ্যই ১৬ মিলিয়ন ডলার (১২ মিলিয়ন পাউন্ট) গুণতে হবে। এছাড়া তাকে নিতে অন্তত পাঁচটি ক্লাবও রাজি রয়েছে।

গত ছয় বছর ধরে বার্সেলোনার মূল একাদশে অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় হিসেবেই টিকে ছিলেন সুয়ারেজ। ১৯৮ গোল করে ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় তৃতীয় স্থানে আছেন। তবে এসব বিষয় বিবেচনায় নিচ্ছেন না বার্সা সভাপতি।

বার্তামেউ তার সাক্ষাতকারে ক্লাবের বয়স্ক খেলোয়াড়দের দিকে ইঙ্গিত করে বলেছেন, ক্লাবের ট্রান্সফার তালিকায় যারা আছেন তাদের অন্যতম হলেন- সুয়ারেজ, জর্ডি আলবা, সার্জিও বাসকুয়েট ও ইভান রাকিটিচ।

এছাড়া বায়ার্ন মিউনিখের কাছে বড় ব্যবধানে পরাজয়, কোচ পরিবর্তন এবং দলের প্রাণভোমর মেসির চলে যাওয়া -এসব নানা বিষয় নিয়ে বার্সেলোনায় বিশাল পরিবর্তনের দিকেিই যাচ্ছে। সেই অনুযায়ী কিকে সেতিয়েনকে বরখাস্তের পর নতুন কোচ রোনাল্ড কোম্যানকে নতুন প্রকল্প শুরু এবং বর্তমান স্কোয়াডের বিষয়ে সম্পূর্ণ তদারকি করার দায়িত্বও দিয়েছে বার্সেলোনা।

দুই বছরের আনুষ্ঠানিক চুক্তির বার্সেলোনাকে আবারও শীর্ষ ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়ে হুঙ্কারও ছেড়েছেন কোম্যান। বলেছেন, ‘আমি এখন বার্সেলোনার কোচ। এখন থেকেই সবাই একসাথে কাজ শুরু করবো। পরিবর্তন অবশ্যই আসবে। যে দিনগুলো আমরা দেখে এসেছি তা আমি, খেলোয়াড়, পরিচালক, সমর্থক কিংবা কেউই বার্সেলোনায় দেখতে চাই না।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসি থাকতে রাজি হলে পদত্যাগ করবেন বার্তোমেউ

মেসি থাকতে রাজি হলে পদত্যাগ করবেন বার্তোমেউ

বার্সেলোনা ছেড়ে কোথায় যাচ্ছেন লিওনেল মেসি

বার্সেলোনা ছেড়ে কোথায় যাচ্ছেন লিওনেল মেসি

বার্সেলোনার হেড কোচের দায়িত্বে কোম্যান

বার্সেলোনার হেড কোচের দায়িত্বে কোম্যান

বার্সার অনুশীলনে যাচ্ছেন না মেসি, দেননি করোনা পরীক্ষা

বার্সার অনুশীলনে যাচ্ছেন না মেসি, দেননি করোনা পরীক্ষা