ঘরের মাঠে ক্রোয়েশিয়াকে উড়িয়ে দিল ফ্রান্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৭ এএম, ০৯ সেপ্টেম্বর ২০২০
ঘরের মাঠে ক্রোয়েশিয়াকে উড়িয়ে দিল ফ্রান্স

ঠিক যেন রাশিয়া বিশ্বকাপের ফাইনালের পুনরাবৃত্তি। লড়াইটা উয়েফা নেশনস লিগের হলেও স্কোরকার্ডে যেন রাশিয়া বিশ্বকাপের পুনরাবৃত্তি। বিশ্বকাপের ফাইনালের মতো ঘরের মাঠে ক্রোয়েশিয়াকে উড়িয়ে দিল ফ্রান্স।

স্তাদে দে ফ্রান্সে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) রাতে ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়েছে স্বাগতিক ফ্রান্স। ফ্রান্সের হয়ে গোল চারটি করেন অ্যান্টনি গ্রিজম্যান, অলিভিয়ার জিরুড, মার্সিয়াল ও দাইয়ু উপামিকানো। আর ক্রোয়েশয়ার হয়ে গোল দুইটি করেন ইয়োসিপ ব্রেকালো ও দেইয়ান লোভরেন।

ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিতে লড়াই করে দুই দল। ম্যাচের ১৬তম মিনিটেই বড়সড় সুযোগ পায় ক্রোয়েশিয়া। সুযোগ পেয়ে তা কাজে লাগাতে ভুল করেনি ক্রোয়েটরা। কর্নারে একজন হেডের পর বলের নিয়ন্ত্রণ নিয়ে দ্রুত জায়গা বের করে কল জালে জড়ান দেইয়ান লোভরেন।

৩৪তম মিনিটে ডি-বক্সের একটু ওপর থেকে অঁতোয়ান গ্রিজমানের ফ্রি-কিক ক্রসবারের উপর দিয়ে গেলেও ম্যাচের ৪৩তম মিনিটে গোল আদায় করে ফরাসি শিবিরে স্বস্তি ফেরান গ্রিজম্যান। মার্সিয়ালের কাছ থেকে বল পেয়ে বল জালে গড়ান বার্সেলোনার এই ফরোয়ার্ড।

সমতায় ফেরার পর প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় ফ্রান্স। মার্সিয়ালের টোকা দেওয়া বল পোস্টে লেগে ফেরত আসলে গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচের হাতে লেগে বল জালে জড়ায়। প্রথমার্ধের যোগ করা সময়ে ফরাসিরা এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতে সমতায় ফিরে ক্রোয়েটরা। তিন ডিফেন্ডারের দেয়ালের ভেতর থেকে বল থেকে বল জালে জড়ান ইয়োসিপ ব্রেকালো।

৬৫তম মিনিটে আবারও এগিয়ে যায় ফ্রান্স। গ্রিজমানের কর্নারে হেড করে বল জালে জড়ান দাইয়ু উপামিকানো। এরপর ৭২তম মিনিটে পেনাল্টি পেলে সফল স্পট কিকে দলের জয় নিশ্চিত করেন অলিভিয়ার জিরুড। ২ ম্যাচে ২ জয় পেয়ে পর্তুগালের সমান ছয পয়েন্ট নিয়ে দুইয়ে ফ্রান্স। গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে রোনালদোর পর্তুগাল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিরলেন মেসি, আনুগত্যের প্রশ্নে জল

ফিরলেন মেসি, আনুগত্যের প্রশ্নে জল

করোনায় আক্রান্ত কিলিয়ান এমবাপে

করোনায় আক্রান্ত কিলিয়ান এমবাপে

নেদারল্যান্ডসকে হারিয়ে ইতালির প্রথম জয়

নেদারল্যান্ডসকে হারিয়ে ইতালির প্রথম জয়

ম্যানসিটি শিবিরে করোনার হানা

ম্যানসিটি শিবিরে করোনার হানা