ফিরলেন মেসি, আনুগত্যের প্রশ্নে জল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৮ এএম, ০৮ সেপ্টেম্বর ২০২০
ফিরলেন মেসি, আনুগত্যের প্রশ্নে জল

সোমবার (৭ সেপ্টেম্বর) বার্সেলোনার মাঠে অনুশীলনে মেসি, ছবি : বার্সেলোনা

থাকা-না থাকা নিয়ে ধোঁয়াশা কেটে যাওয়ার দুইদিন পরই বার্সেলোনার অনুশীলনে ফিরলেন লিওনেল মেসি। তবে শুধু ফেরেননি রীতিমত নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা আগেই অনুশীলন মাঠে গিয়েছেন তিনি।

টানা দশদিনের ঝড় শেষে শুক্রবার (৪ সেপ্টেম্বর) লিওনেল মেসি তার চলে যাওয়ার অবস্থান থেকে ফিরে আসেন। ঘোষণা দেন, আরও এক মৌসুম বার্সেলোনাতে থাকছেন। বিষয়টি নিয়ে ফুটবল বিশ্বে রীতিমত ঝড় বয়ে গেলেও ক্লাবের তার আনুগত্য আগের মতোই থাকবে বলেও জানিয়েছিলেন মেসি।

ক্লাব ছেড়ে দিতে চেয়ে আবারও থেকে যাওয়ার ফলে বার্সেলোনার প্রতি মেসির আনুগত্য নিয়ে যারা না প্রশ্ন তুলেছিলেন তাদের সেই প্রশ্নে প্রথম দিনেই জল ঢেলে দিলেন মেসি। অনুশীলন শুরু দেড় ঘণ্টা আগে মাঠে পৌঁছে সেসব প্রশ্নের উত্তরও দিলেন তিনি।

স্প্যানিশ দৈনিক স্পোর্তের সাংবাদিক তনি হুয়ানমার্ত টুইট করেছেন, ‘মেসি বলেছিলেন যে, তার মনোভাবের কোনো পরিবর্তন ঘটবে না। বার্সাকে তিনি নিজের সেরাটাই দিয়ে যাবেন। সবার আগে অনুশীলনে এসেছেন, সেটাও দেড় ঘণ্টা আগে। অর্থাৎ তার (মেসির) নিবেদন নিয়ে আপনি সন্দেহ করতে পারবেন না।’

বার্সেলোনায় থেকে যাওয়ার ঘোষণা দেওয়ার পর রোববার তার করোনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ আসায় পরদিন সোমবার থেকে অনুশীলনে যোগ দিয়েছেন তিনি। নিজেই গাড়ি চালিয়ে বার্সেলোনার অনুশীলন মাঠে যান মেসি।

মেসি মাঠে যাওয়ার পর লুইস সুয়ারেজসহ অন্যান্যরাও চলে আসেন। যেন নতুন করে পাওয়া মেসির সঙ্গে সবাই কুশল বিনিময় করেন। বার্সেলোনাতেও যেন নতুনভাবে শুরু করেন মেসি।

২০০১ সালে যুব দলের হয়ে বার্সেলোনায় নাম লেখান লিওনেল মেসি। ২০০৪ সালে খেলতে শুরু করেন মূল দলে। সব মিলিয়ে ন্যু ক্যাম্পে ক্যারিয়ারের ২০টি বসন্ত পাড় করেছেন। ২০টি বছরের সব সময়ই ক্লাবের প্রতি অনুগত ছিলেন মেসি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

যে কারণে বার্সেলোনায় থাকার সিদ্ধান্ত নিয়েছেন মেসি

যে কারণে বার্সেলোনায় থাকার সিদ্ধান্ত নিয়েছেন মেসি

বার্সেলোনাতেই থাকছেন মেসি

বার্সেলোনাতেই থাকছেন মেসি

মেসিকে সিদ্ধান্ত নেওয়ার অধিকার দেওয়া উচিৎ : রামোস

মেসিকে সিদ্ধান্ত নেওয়ার অধিকার দেওয়া উচিৎ : রামোস

এক নজরে লিওনেল মেসির কীর্তি

এক নজরে লিওনেল মেসির কীর্তি