দুই ম্যাচের জন্য নিষিদ্ধ নেইমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৭ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২০
দুই ম্যাচের জন্য নিষিদ্ধ নেইমার

ফাইল ফটো

ফ্রেঞ্চ লিগ ওয়ানে অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষের ম্যাচ মারামারি করার অপরাধে পিএসজির নেইমারকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে নেইমার যে বর্ণবাদী আচরণের অভিযোগ তুলেছেন সেটিরও তদন্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লিগে নতুন মৌসুমে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথমবারের মতো মাঠে নেমেছিলেন নেইমার। ওই ম্যাচে ১-০ গোলে হেরে গেছে পিএসজি। তবে হারের চেয়ে নেইমার মারামারি বেশি আলোচিত হয়েছে। ম্যাচের শেষ দিকে মার্শেইর ডিফেন্ডার আলভারো গঞ্জালেজের সাথে হাতাহাতিতে জড়িয়ে যান তিনি। ডার ফলে রেফারি লাল কার্ড দেখান তারকা ফুটবলার নেইমারকে। 

ওই ঘটনায় শঙ্কা ছিল সাত ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন নেইমার। তবে এতবড় শাস্তি থেকে আপাতত বেঁচে গেলেন তিনি। ঘটনার তদন্তের পাশাপাশি নেইমারকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

ম্যাচে লাল কার্ড দেখা মানেই পরবর্তী এক ম্যাচের জন্য নিষেধাজ্ঞা। সেই নিয়মে মেটজের বিপক্ষে বুধবার রাতের খেলতে পারেননি নেইমার। এখন আরও এক ম্যাচে নিষেধাজ্ঞা ভোগ করতে হবে তাকে।

ম্যাচ শেষে নেইমার দাবি করেছিলেন, ওই ম্যাচে গঞ্জালেস তাকে ‘বানর’ বলে গালি দিয়েছিলেন। যার ফলে তিনি চড় মেরেছিলেন।

লিগ ওয়ান থেকে বলা হয়েছে, নেইমারের সেই দাবিও তদন্ত করা হচ্ছে। যদি আলভারো সত্যি বর্ণবাদী মন্তব্য করে থাকেন তাহলে সর্বোচ্চ দশ ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন তিনি।

অন্যদিকে নেইমার মিথ্যা অভিযোগ করলে লাল কার্ডের নিষেধাজ্ঞার সঙ্গে বাড়তি নিষেধাজ্ঞাও যোগ হতে পারে। ফলে এই দুই ম্যাচের নিষেধাজ্ঞার সাথে আরও পাঁচ ম্যাচের জন্য ছিটকে পড়তে পারেন নেইমার।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমার এখন পুমার

নেইমার এখন পুমার

হার দিয়ে মৌসুম শুরু পিএসজির

হার দিয়ে মৌসুম শুরু পিএসজির

গোলরক্ষক রিকোকে স্থায়ীভাবে দলে ভেড়ালো পিএসজি

গোলরক্ষক রিকোকে স্থায়ীভাবে দলে ভেড়ালো পিএসজি

সবচেয়ে বেশি আয়ের তালিকায় শীর্ষে মেসি

সবচেয়ে বেশি আয়ের তালিকায় শীর্ষে মেসি