২৮ দিনের জন্য ঝুলে গেল তাবিথ-মহিউদ্দিনের ভাগ্য

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ০৩ অক্টোবর ২০২০
২৮ দিনের জন্য ঝুলে গেল তাবিথ-মহিউদ্দিনের ভাগ্য

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ২০২০ এর নির্বাচনে টানা চতুর্থ মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী মো. সালাউদ্দিন। তবে সহ-সভাপতি পদে সমান সংখ্যক ৬৫ ভোট পেয়েছন মহিউদ্দিন আহমেদ ও তাবিথ আউয়াল। ফলে তাদের ভাগ্য নির্ধারণে ৩১ অক্টোবর (শনিবার) পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শনিবার (৩ অক্টোবর) প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণার সময় এ তথ্য জানান। এর আগে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সহ-সভাপতির চারটি পদের মধ্যে তিনজন চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। তারা হলেন- ইমরুল হাসান (৮৯ ভোট), কাজী নাবিল আহমেদ (৮১ ভোট) ও আতাউর রহমান ভূঁইয়া মানিক (৭৫ ভোট)। নির্বাচনে সহ-সভাপতি পদে এবার প্রার্থী ছিলেন ৮ জন।

মোট আটজনের মধ্যে কাজী সালাউদ্দিনের সম্মিলিত পরিষদ থেকে ছিলেন চারজন। তারা হলেন- কাজী নাবিল আহমেদ (নির্বাচিত), আতাউর রহমান ভূঁইয়া মানিক (নির্বাচিত), আমিরুল ইসলাম (পরাজিত) বাবু ও ইমরুল হাসান (নির্বাচিত)।

এছাড়া শেখ মো. আসলামের নেতৃত্বাধীন সমন্বয় পরিষদ থেকে ছিলেন এসএম আবদুল্লাহ আল ফুয়াদ রেদুয়ান (পরাজিত), মহিউদ্দিন আহমেদ মহি (পুনরায় ভোট) এবং শেখ মুহাম্মদ মারুফ হাসান (পরাজিত)। আর মহিউদ্দিন আহমেদ মহির সমান সংখ্যক (৬৫) ভোট পাওয়া তাবিথ আউয়াল স্বতন্ত্রভাবে নির্বাচনে লড়াই করেছেন। সমান সংখ্যক ভোট পাওয়ায় এখন ৩১ আগস্ট (শনিবার) নতুন করে আবারও ভোট অনুষ্ঠিত হবে। অর্থাৎ ২৮ দিন পর জানা যাবে তাদের ভাগ্য।

বাফুফের এবারের নির্বাচনে টানা চতর্থবারের মতো নির্বাচিত হয়েছেন কাজী সালাউদ্দিন। তিনি পেয়েছেন ৯৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাদল রায় পেয়েছেন ৪০ ভোট। এছাড়া সভাপতি পদে অপর প্রার্থী শফিকুল ইসলাম মানিক পেয়েছেন ১ ভোট।

নির্বাচনে নির্বাহী পরিষদের আরেকটি গুরুত্বপূর্ণ পদে সিনিয়র সহ-সভাপতি হিসেবে জয় পেয়েছেন সালাম মুর্শেদী। তিনি পেয়েছেন ৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ মোহাম্মদ আসলাম পেয়েছেন ৪৪ ভোট।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনে মোট ১৩৯ ডেভিগেটের মধ্যে ভোট দিয়েছেন ১৩৫ জন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চতুর্থবারের মতো বাফুফের সভাপতি হলেন কাজী সালাউদ্দিন

চতুর্থবারের মতো বাফুফের সভাপতি হলেন কাজী সালাউদ্দিন

বিশ্বাস করুন, মন পড়ে রয়েছে বাফুফের নির্বাচনে : ফিফা সভাপতি

বিশ্বাস করুন, মন পড়ে রয়েছে বাফুফের নির্বাচনে : ফিফা সভাপতি

বাফুফের নির্বাচন ঘিরে সোনারগাঁওয়ে সাজসাজ রব

বাফুফের নির্বাচন ঘিরে সোনারগাঁওয়ে সাজসাজ রব

প্রথমবারের মতো ইংল্যান্ড দলে লুইন-সাকা-বার্নেস

প্রথমবারের মতো ইংল্যান্ড দলে লুইন-সাকা-বার্নেস