১৫ বছর পর আর্জেন্টিনার বলিভিয়া জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৭ এএম, ১৪ অক্টোবর ২০২০
১৫ বছর পর আর্জেন্টিনার বলিভিয়া জয়

দীর্ঘ ১৫ বছর পর বলিভিয়াকে জয় করলো আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে শুরুর দিকে গোল হজম করে পিছিয়ে পড়েও জয় তুলে নিয়েছে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। কাতার বিশ্বকাপের বাছাইপর্বে আর্জেন্টিনার এটি টানা দ্বিতীয় জয়।

মঙ্গলবার (১৩ অক্টোরব) রাতে সমুদ্রপৃষ্ঠ থেকে সাড়ে তিন হাজার মিটারের বেশি উচ্চতার লা পাজে অবশ্য আর্জেন্টিনার শুরুটা মোটেও ভালো ছিল না। খেলতে নেমে শুরুর দিকেই আর্জেন্টিনার বিপক্ষে এগিয়ে গিয়েছিল বলিভিয়া। তবে সেখান থেকে ফিরে জয় ছিনিয়ে নিয়েছে স্কালোনির দল।

বিশ্বকাপ বাছাইয়ের এ ম্যাচে ২৩তম মিনিটে বাঁ দিক থেকে ক্রসে চোখ ফাঁকি দিয়ে লাফিয়ে হেড করে বলিভিয়াকে এগিয়ে দেন অধিনায়ক মার্সেলো মার্তিন্স। তবে বিরতির আগ মুহূর্তে ৪৫তম মিনিটে হোসে মারিয়া কারাস্কো বল বিপদমুক্ত করতে চাইলে গোলমুখের সামনে লাউতারো মার্তিনেজের গায়ে লেগে বল জালে জড়ায়। ফলে ১-১ গোলে সমতায় ফিরে বিরতিতে যায় দুই আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরে গোল পেতে অনেক দেরি হয়েছে মেসিদের। ম্যাচের ৭৯তম মিনিটে বাঁ পায়ের চমৎকার এক শটে জয়সূচক গোল করেন জোয়াকিন কোরেয়া। এ গোলেই ১৫ জন পর বলিভিয়ার বিপক্ষে জয়ের উল্লাসে মেতে উঠেন মেসিরা।

২০০৫ সালের পর বলিভিয়ার মাটিতে তাদের বিপক্ষে আর্জেন্টিনার এটি প্রথম জয়। এছাড়া লিওনেল স্কালোনির আর্জেন্টিনা টানা নবম ম্যাচ অজেয় থাকলো। অন্যদিকে ব্রাজিলের কাছে হার দিয়ে শুরু করা বলিভিয়া নিজেদের দ্বিতীয় ম্যাচেও ধাক্কা খেল।

এ জয়ে দক্ষিণ আমেরিকান অঞ্চল থেকে বিশ্বকাপ বাছাইয়ে শতভাগ সাফল্য ধরে রাখলো আর্জেন্টিনা। প্রথম ম্যাচ ইকুয়েডরের বিপক্ষে ১-২ গোলে জয়ের পর দ্বিতীয় ম্যাচের জয় তুলে নিল তারা।

এদিকে টানা দুই ম্যাচ হেরে বাছাইপর্ব শুরু করা বলিভিয়া এখন ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে খেলবে। আর আর্জেন্টিনা প্যারাগুয়েকে স্বাগত জানানোর পর পেরুর মাঠে নামবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ বাছাইপর্বে রেফায়িং নিয়ে বিতর্ক

বিশ্বকাপ বাছাইপর্বে রেফায়িং নিয়ে বিতর্ক

বাছাইপর্বের শুরুতেই ব্রাজিলের গোল উৎসব

বাছাইপর্বের শুরুতেই ব্রাজিলের গোল উৎসব

সুমাইয়ার জন্ম জাপানে, স্বপ্ন বাংলাদেশের নারী ফুটবলে

সুমাইয়ার জন্ম জাপানে, স্বপ্ন বাংলাদেশের নারী ফুটবলে

রেফারিকে আক্রমণ করায় আট বছর নিষিদ্ধ জার্মান গোলরক্ষক

রেফারিকে আক্রমণ করায় আট বছর নিষিদ্ধ জার্মান গোলরক্ষক