ক্লাব বিশ্বকাপের নতুন তারিখ ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০২ পিএম, ১৮ নভেম্বর ২০২০
ক্লাব বিশ্বকাপের নতুন তারিখ ঘোষণা

ক্লাব বিশ্বকাপের নতুন তারিখ ঘোষণা করেছ আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা। করোনাভাইরাসের কারণে চলতি বছর দোহায় আর অনুষ্ঠিত হচ্ছে না ক্লাব বিশ্বকাপ। নতুন সূচি অনুযায়ী ২০২১ সালের ১-১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ক্লাব বিশ্বকাপের আসর। এক বিবৃতিতে ফিফা এ ঘোষণা দিয়েছে।

করোনার কারণে পুরো আন্তর্জাতিক ক্রীড়া সূচিই এলোমেলো হয়ে গেছে। ইতোমধ্যেই অলিম্পিক ও ইউরোর মতো ফ্ল্যাগশিপ ইভেন্টগুলো বাতিল করে নতুন তারিখ দেওয়া হয়েছে।

ক্লাব বিশ্বকাপে ছয়টি প্রাদেশিক কনফেডারেশনের চ্যাম্পিয়ন ও স্বাগতিক হিসেবে কাতারের আল-দুহাইল ক্লাব অংশ নেবে। গত বছরের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা জেতার কারণে ক্লাব বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে বায়ার্ন মিউনিখ। ২০১৯ সালে ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গোকে ফাইনালে পরাজিত করে ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছিল লিভারপুল।

ইউরোপের ৮টি দলসহ ২৪টি দল নিয়ে ক্লাব বিশ্বকাপের নতুন ফরম্যাটের আসর ২০২১ সালে চীনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে জুন-জুলাইয়ে ইউরো ২০২০ ও এরপর কোপা আমেরিকার নতুন সূচি ঘোষণা করায় ক্লাব বিশ্বকাপের নতুন ফরম্যাটের সূচিও পিছিয়ে যাবে।

২০২২ বিশ্বকাপকে সামনে রেখে ২০১৯ ও ২০২০ আসরের জন্য কাতারকে স্বাগতিক হিসেবে বেছে নেওয়া হয়েছিল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কোভিড-১৯ পজিটিভ জেমি ডে

কোভিড-১৯ পজিটিভ জেমি ডে

উরুগুয়ের বিপক্ষেও নেইমারকে পাচ্ছে না ব্রাজিল

উরুগুয়ের বিপক্ষেও নেইমারকে পাচ্ছে না ব্রাজিল

দেশে গিয়ে করোনায় আক্রান্ত সালাহ

দেশে গিয়ে করোনায় আক্রান্ত সালাহ

কলম্বিয়ার বিপক্ষে উরুগুয়ের বড় জয়

কলম্বিয়ার বিপক্ষে উরুগুয়ের বড় জয়