জেমি ডে-কে ছাড়াই কাতার গেল ২৫ সদস্যের বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৩ এএম, ২০ নভেম্বর ২০২০
জেমি ডে-কে ছাড়াই কাতার গেল ২৫ সদস্যের বাংলাদেশ

হেড কোচ জেমি ডে-সহ করোনা পজিটিভ হওয়ায় মঞ্জুরুল ইসলাম মানিক এবং ইনজুরির কারণে স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবনও যেতে পারেননি কাতার সফরে। তিনজনকে ছাড়াই বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দোহাগামী বিমান ধরেছে ২৫ সদস্যের বাংলাদেশ ফুটবল দল।

কাতারের রাজধানী দোহায় ৪ ডিসেম্বর ফিফা বিশ্বকাপ বাছাইপর্বে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ফুটবল দল। এর আগে দোহায় পৌঁছে প্রথমদিনের কোয়ারেন্টিন শেষে ২২ নভেম্বর (রোববার) থেকে অনুশীলন শুরু করবে জামাল ভূঁইয়ারা। লস্বা এ সফরের আগে সেখানে ২৫ ও ২৮ নভেম্বর কাতারের স্থানীয় ফুটবল দলের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

করোনার কারণে দীর্ঘ ৯ মাস ফুটবলের বাইরে ছিল বাংলাদেশ। সর্বশেষ বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত দুই ম্যাচ সিরিজের প্রীতি ম্যাচে নেপালের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ। ১৩ নভেম্বর সিরিজের প্রথম ম্যাচে ২-০ গোলে জয়ের পর ১৭ নভেম্বর দ্বিতীয় ও শেষ ম্যাচের সফররত নেপালের বিপক্ষ গোলশূন্য ড্র করে বাংলাদেশ।
sportsmail24
তবে সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে বাংলাদেশ কোচ জেমি ডে করোনা টেস্টে পজিটিভ হন। সেই ধাক্কায় জেমি ডে কাতারে ফিফা বাছাই পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচেও দলের সঙ্গে থাকতে পারছেন না।

এছাড়া কাতার যাওয়ার আগে নিয়মিত করোনা পরীক্ষায় বাংলাদেশ ফুটবল দলের আরেক খেলোয়াড় মঞ্জুরুল ইসলামও করোনায় পজিটিভ ধরা পড়েন। ফলে কাতার সফর থেকে তার নামও কাটা পড়েছে। আর স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন সফরটা মিস করেছেন ইনজুরির কারণে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বলা হয়, কাতার সফরে ২৭ সদদ্যের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় ডিফেন্ডার মঞ্জুরুর রহমান মানিক ও হাঁটুর ইনজুরির কারণে স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন অংশ হতে পারেননি।

কাতার রওনার আগে জাতীয় ফুটবল দলের ম্যানেজার আমের খান জানিয়েছেন, মনজুরুরের কোভিড-১৯ পজিটিভ আসায় তাকে ছাড়াই কাতার যাওয়া হচ্ছে। আর ইনজুরির সমস্যায় শেষ মুহূর্তে স্ট্রাইকার জিবনও আটকা পড়েছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফুটবলারদের ফিটনেসে ঘাটতি দেখছেন জামাল ভূঁইয়া

ফুটবলারদের ফিটনেসে ঘাটতি দেখছেন জামাল ভূঁইয়া

নেপালকে হারিয়ে ১০ লাখ টাকা পুরস্কার পাচ্ছে জামাল ভূঁইয়ারা

নেপালকে হারিয়ে ১০ লাখ টাকা পুরস্কার পাচ্ছে জামাল ভূঁইয়ারা

কোভিড-১৯ পজিটিভ জেমি ডে

কোভিড-১৯ পজিটিভ জেমি ডে

বাংলাদেশ-নেপাল ম্যাচে দর্শকদের সাড়া

বাংলাদেশ-নেপাল ম্যাচে দর্শকদের সাড়া