গোল করে ম্যারাডোনাকে স্মরণ মেসির, বার্সার গোল উৎসব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৯ পিএম, ২৯ নভেম্বর ২০২০
গোল করে ম্যারাডোনাকে স্মরণ মেসির, বার্সার গোল উৎসব

লা লিগায় খুব একটা ভালো অবস্থানে নেই বার্সেলোনা। তবে নিজেদের নবম ম্যাচে ওসাসুনাকে পেয়ে গোল উৎসবে মেতেছে মেসি-গ্রিজম্যানরা। মেসি-গ্রিজম্যান ছাড়াও মার্টিন ব্রেথওয়েট ও ফিলিপ কৌতিনহো গোলে ওসাসুনার বিপক্ষে ৪-০ ব্যবধানে জয় তুলি নিয়েছে বার্সেলোনা।

রোবববার স্থানীয় সময় দুপুরে (বাংলাদেশ সময় সন্ধ্যায়) এ জয় তুলে নেয় বার্সেলোনা। এর আগে গত সপ্তাহে আতলেতিকো মাদ্রিদের মাঠে ১-০ গোলে হেরেছিল বার্সেলোনা।

এদিকে এই ম্যাচে গোল করে সদ্য প্রয়াত ম্যারাডোনাকে স্মরণ করেন মেসি। গোলের পর জার্সি খুলে ফেলেন মেসি। পরনে ছিল পূর্বসুরি ম্যারাডোনার স্মরণে নিওয়েলস ওল্ড বয়েজের জার্সি, যা আর্জেন্টিনার হয়ে খেলেছিলেন ম্যারাডোনা। একই সঙ্গে ক্যামেরায় ধরা হয় বার্সেলোনায় হয়ে ১৯৮২-৮৪ পর্যন্ত খেলা ম্যারাডোনার জার্সি।
sportsmail24
ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলে বার্সেলোনা। প্রতিপক্ষের রক্ষণভাগে চাপ রেখে ম্যাচের ২৯তম মিনিটে প্রথম গোল করে বার্সেলোনা। এরপর দ্বিতীয়ার্ধে ৪২তম মিনিটে অসাধারণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজমান।

৫৭তম মিনিটে ব্যবধান ৩-০ করেন কৌতিনিয়ো। গ্রিজমানের ছোট পাস পেয়ে ছয় গজ বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। এর আগে অবশ্য প্রায় গোল পেয়ে গেড়ছিল ওসাসুনা। তবে রুবেন গার্সিয়ার শট টের স্টেগেন ঠেকিয়ে দিলে বেঁচে যায় বার্সা।
sportsmail24
তিন গোল খাওয়ার ১০ মিনিট পর আবারও সুযোগ হারায় ওসাসুনা। রবের্তো তরেসের শট গোলরক্ষক টের স্টেগেনকে ফাঁকি দিয়ে চলে গেলেও ক্রসবারে লাগায় হতাশ হতে হয় ওসাসুনাকে। তবে এর ছয় মিনিট গোল আদায় করেন মেসি। চমৎকার ওই গোলের পর কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে স্মরণ করেন মেসি।

লা লিগা ৯ ম্যাচে চতুর্থ জয় ও ২ ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে বার্সেলোনা। আর ১০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল সোসিয়েদাদ। ১০ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে ভিয়ারিয়াল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নবাগত বেনেভেন্তোর কাছে হোঁচট খেল জুভেন্টাস

নবাগত বেনেভেন্তোর কাছে হোঁচট খেল জুভেন্টাস

২০ বছর পর রিয়ালের মাঠে আলাভেসের জয়োৎসব

২০ বছর পর রিয়ালের মাঠে আলাভেসের জয়োৎসব

ম্যারাডোনার মৃত্যুতে সব কোচিং স্টাফের পদত্যাগ

ম্যারাডোনার মৃত্যুতে সব কোচিং স্টাফের পদত্যাগ

ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের তিন ধাপ উন্নতি

ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের তিন ধাপ উন্নতি