২০ বছর পর রিয়ালের মাঠে আলাভেসের জয়োৎসব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৮ এএম, ২৯ নভেম্বর ২০২০
২০ বছর পর রিয়ালের মাঠে আলাভেসের জয়োৎসব

লা লিগায় ফিরে অনেকটা এলোমেলো ফুটবল খেলে হারের স্বাদ নিল রিয়াল মাদ্রিদ। আর চ্যাম্পিয়নদের দুর্বলতার সুযোগে ২০ বছর রিয়ালে মাঠে জয় তুলে নিয়েছে আলাভেস। দুই গোলে এগিয়ে থাকা আলাভেসে বিপক্ষে শেষ দিকে একটি ব্যবধান কমাতে পেরেছিল রিয়াল মাদ্রিদ।

শনিবার (২৮ নভেম্বর) রাতে আলফ্রেদো দ্য স্তেফানো স্টেডিয়ামে আক্রমণাত্মক ফুটবল খেলে আলাভেস। ফলে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও এগিয়ে যায় তারা।

প্রথমার্ধে পেনাল্টি থেকে লুকাস পেরেসের গোলে সফরকারীরা এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে গোল ব্যবধান দ্বিগুণ করেন হোসেলু। শেষ দিকে কাসেমিরোর গোলে ব্যবধান কমাতে পারে রিয়াল, তবে এড়াতে পারেনি তারা। নির্ধারিত সময় শেষে ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

খেলার শুরুতেই এগিয়ে যায় আলাভেস। ডি-বক্সে ডিফেন্ডার নাচো ফের্নান্দেসের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ম্যাচের পঞ্চম মিনিটেই পেনাল্টি শট থেকে গোল আদায় করে নেন পেরেস। যা চলতি লিগে শেষ তিন ম্যাচে রিয়ালের পঞ্চম পেনাল্টি গোল হজম।
sportsmail24
গোল খেয়েও ছন্নছাড়া ফুটবল খেলেছে স্বাগতিক রিয়াল মাদ্রিদ। ১-০ ব্যবধানেই বিরতি থেকে ফিরে আরও এগিয়ে যায় আলাভেস।দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে (৪৯তম মিনিট) স্কোরলাইন ২-০ করে আলাভেস। বল পেয়ে বিন্দুমাত্র সময় নষ্ট না করে নিচু শটে রিয়ালের জাল খুঁজে নেনে হোসেলু।

দ্বিতীয়ার্ধে নিজেতের খেলার গতি বাড়ালেও জালের দেখা পাচ্ছিল না রিয়াল। উল্টো ৬৩তম মিনিটে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ পেয়েছিল সফরকারীরা। অবশেষে ম্যাচের ৮৬তম মিনিটে গোলের দেখা পায় রিয়াল।

ভিনিসিউস জুনিয়রের শট গোলরক্ষক ঠেকানোর পরও হাত থেকে আলগা হয়ে যাওয়া বল খুব কাছ থেকে জালে পাঠান কাসেমিরো। ব্যবধান কমানোর পর জমে ওঠে বাকি লড়াই। তবে কাজের কাজটি আর করা হয়ে উঠেনি। নির্ধারিত সময় শেষে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে আলাভেস।

এর ফলে ২০ বছর পর রিয়ালের মাঠে জয়োৎসব করলো আলাভেস। সেবার ১-০ গোলে জিতেছিল দলটি। এবার সেটি হলো ২-১। এদিকে লা লিগার পয়েন্ট টেবিলে ১০ ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে রিয়াল। আর আলাভেসের অবস্থান ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে। ১০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল সোসিয়েদাদ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের তিন ধাপ উন্নতি

ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের তিন ধাপ উন্নতি

বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় ম্যারাডোনা

বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় ম্যারাডোনা

সে চলে যায় কিন্তু ছেড়ে যায় না, দিয়েগো চিরন্তন : মেসি

সে চলে যায় কিন্তু ছেড়ে যায় না, দিয়েগো চিরন্তন : মেসি

মেসিকে ছাড়াও দুর্দান্ত বার্সেলোনা, শেষ ষোলো নিশ্চিত

মেসিকে ছাড়াও দুর্দান্ত বার্সেলোনা, শেষ ষোলো নিশ্চিত