বার্সেলোনার বিপক্ষে ২৯ বছরের খরা কাটালো কাদিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৭ পিএম, ০৬ ডিসেম্বর ২০২০
বার্সেলোনার বিপক্ষে ২৯ বছরের খরা কাটালো কাদিজ

স্প্যানিশ লা লিগায় খরা কাটছে না বার্সেলোনার। এক ম্যাচে জয় তো পরের ম্যাচে হার। শনিবার (৫ ডিসেম্বর) রাতে কাদিজের মাঠে আবারও হারের স্বাদ পেল মেসিরা। নিজেদের ঘরের মাঠে পেয়ে বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে ১৫ বছর পর লিগে ফেরা কাদিজ। এছাড়া বার্সার বিপক্ষে ২৯ বছর পর প্রথম জয় পেল দলটি।

কাদিজের বিপক্ষে বার্সেলোনা জয় পাবে -এ বিষয়ে দ্বিমত ছিল না। বরং আলোচনা ছিল লিওনেল মেসিকে নিয়ে। বিশ্রাম শেষে এ ম্যাচ দিয়ে স্কোয়াডে ফিরেছেন তিনি। মাত্র দুটি গোল করলেই পেলেকে স্পর্শ করতেন, তিনটি করলে ছাড়িয়ে যেতেন সবাইকে। তবে সেটি আর হয়নি। লা লিগায় নতুন আসা দলটির কাছে উল্টো হেরে গেছে তারা। ১৯৯১ সালের পর বার্সেলোনাকে প্রথম হারালো কাদিজ।

ঘরের মাঠে খেলতে নেমে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিক কাদিজ। ম্যাচের ৮তম মিনিটে বার্সার জালে বল জড়ায় আলভারো গিমিনেজ। ছোট ডি-বক্সে বল ঠেকাতে গিয়ে নিজেদের জালের দিকে হেড করে বসেন তরুণ ডিফেন্ডার অস্কার মিনগেসা। গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন ঝাঁপিয়ে ঠেকানোর চেষ্টা করলেও গোললাইন থেকে টোকা দিয়ে বাকি কাজটুকু সারেন গিমিনেজ।
sportsmail24
১-০ গোল পিছিয়ে গেলেও বিরতি আগে সমতায় ফিরতে বেশ কযেকটি সুযোগ পায় বার্সেলোনা। তবে প্রথমার্ধে প্রায় ৮০ শতাংশ সময় বল দখলে রেখেও একের পর এক আক্রমণ করেও সমতায় ফিরতে পারেনি মেসিরা। ফলে এক গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ম্যাচের ৫৭তম মিনিটে সমতায় ফিরে বার্সেলোনা। সেটাও কাদিজের আত্মঘাতী গোল। ডি-বক্সে মেসির পাস পেয়ে বাঁ-দিক থেকে জর্ডি আলবার শট ডিফেন্ডার পেদ্রো আলকালার পায়ে লেগে দিক পাল্টে নিজেদের জালে জড়ায় জালে বল।
sportsmail24
তবে সমতায় ফিরে খুব বেশি সময় স্বস্তিবোধ করতে পারেনি বার্সেলোনা। মাত্র ৬ মিনিট পর ৬৩তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে আবারও পিছিয়ে পড়ে তারা। কাদিজের হয়ে জয়সূচক গোলটি করেন নেগ্রেদো। বাকি সময় আর কোন গোল না হওয়ায় ২-১ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

১২ ম্যাচে পাঁচ জয় ও তিন ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে তালিকায় পঞ্চম স্থানে ওঠে গেছে কাদিজ। যেখানে ১০ ম্যাচে ৪ জয় ও ৪ হারে ১৪ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে বার্সেলোনা। আর ১০ ম্যাচে ৮ জয় ও ২ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনাকে খুঁজে পাওয়া দায়, আবারও হার

বার্সেলোনাকে খুঁজে পাওয়া দায়, আবারও হার

মেসিকে ছাড়াও জয়রথে বার্সেলোনা

মেসিকে ছাড়াও জয়রথে বার্সেলোনা

গোল করে ম্যারাডোনাকে স্মরণ মেসির, বার্সার গোল উৎসব

গোল করে ম্যারাডোনাকে স্মরণ মেসির, বার্সার গোল উৎসব

মেসিকে ছাড়াও দুর্দান্ত বার্সেলোনা, শেষ ষোলো নিশ্চিত

মেসিকে ছাড়াও দুর্দান্ত বার্সেলোনা, শেষ ষোলো নিশ্চিত