প্রতিশোধের ম্যাচে পয়েন্ট হারালো বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২১
প্রতিশোধের ম্যাচে পয়েন্ট হারালো বার্সেলোনা

ডিসেম্বরে প্রথম দেখায় কাদিসের কাছে ২-১ গোলে হেরেছিল বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে দ্বিতীয় ম্যাচটি ছিল বার্সেলোনার প্রতিশোধের। তবে সেটিও পারলো না। ম্যাচ জুড়ে রাজত্বের পর এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে মেসিদের।

রোববার (২১ ফেব্রুয়ারি) লা লিগার এ ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে বার্সেলোনা। নিজেদের রক্ষণভাগে বেশ গোছালো থাকায় কাদিসের জাল খুঁজে পাচ্ছিল না বার্সেলোনা। ৩২তম মিনিটে পেনাল্টি থেকে এগিয়ে যায় বার্সেলোনা।

স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন নিওনেল মেসি। প্রতিপক্ষের ডি বক্সে পেদ্রি ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এর ফলে লা লিগায় টানা ৬ ম্যাচে গোলের দেখা পান আর্জেন্টাইন তারকা মেসি।
sportsmail24
এছাড়া লা লিগায় পেনাল্টি থেকে এটি মেসির ৬০তম গোল। প্রতিযোগিতায় স্পট কিকে তার চেয়ে বেশি গোল আছে কেবল ক্রিস্টিয়ানো রোনালদোর (৬১)।

স্পট কিক থেকে গোল করার ৩ মিনিট আগে অবশ্য গোলের সুযোগ পেয়েছিলেন মেসি। ২৯তম মিনিটে মেসির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন কাদিস গোলরক্ষক জেরেমিয়াস লেদেসমা।

এরপর ৩৯তম মিনিটে ফ্রেংকি ডি ইয়ং এবং ৪৪তম মিনিটে পেদ্রি জালে বল পাঠালেও অফসাইডের জন্য তা বাতিল হয়ে যায়। ফলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সেলোনা-কাদিস।

দ্বিতীয়ার্ধেও সুযোগ নষ্ট করেন মেসি। ৬০তম মিনিটে ডি-বক্সে নিজে শট না নিয়ে বল বাড়িয়ে দেন গ্রিজমানের দিকে। তবে গোলরক্ষককে ফাঁকি দিয়ে শট নিতে পারেননি তিনি।
sportsmail24
১-০ ব্যবধানেই খেলা শেষের দিকে এগিয়ে যাচ্ছিল। তবে বার্সেলোনার জয়ে বিপত্তি ঘটে শেষের দিক। মারাত্মক ভুলের খেসারত দেয় বার্সা। ৮৮তম মিনিটে অহেতুক ফাউল করে বসেন ক্লেমোঁ লংলে। ফলে ৮৯তম মিনিটে সফল স্পট কিক থেকে ১-১ গোলে সমতা আনেন আলেক্স ফের্নান্দেস।

যোগ করা সময়েও দারুণ সুযোগ পেয়েছিল জেরার্দ পিকে। তবে কাজে লাগাতে পারেননি। দুর্দান্ত দক্ষতার সাথে দলকে বাঁচিয়ে দেন কাদিসের আর্জেন্টাইন গোলরক্ষক।

এ ম্যাচে ড্রয়ের ফলে লিগে টানা সাত জয়ের পর পয়েন্ট হারালো বার্সেলোনা। লা লিগায় ২৩ ম্যাচে ১৪ জয় ও ৫ ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে বার্সা। সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আতলেতিকো মাদ্রিদ। আর এক ম্যাচ বেশি খেলে ৫২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লিভারপুলের মাঠে এভারটনের জয়োল্লাস

লিভারপুলের মাঠে এভারটনের জয়োল্লাস

কাতার বিশ্বকাপের এশিয়ান বাছাইপর্বের বেশিরভাগ ম্যাচ স্থগিত

কাতার বিশ্বকাপের এশিয়ান বাছাইপর্বের বেশিরভাগ ম্যাচ স্থগিত

ডোপিং নিষেধাজ্ঞায় মালির দুই ফুটবলার

ডোপিং নিষেধাজ্ঞায় মালির দুই ফুটবলার

প্রথম লেগে জুভেন্টাসও হোঁচট খেল

প্রথম লেগে জুভেন্টাসও হোঁচট খেল