এমবাপের জোড়া গোল বায়ার্নকে হারিয়ে প্রতিশোধ নিলো পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৮ এএম, ০৮ এপ্রিল ২০২১
এমবাপের জোড়া গোল বায়ার্নকে হারিয়ে প্রতিশোধ নিলো পিএসজি

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে গত বছর বায়ার্ন মিউনিখের কাছে হেরে স্বপ্ন ভেঙেছিল পিএসজির। তবে এবারের মুখোমুখিতে আর ছাড় দেননি কিলিয়ান এমবাপে-নেইমাররা। বায়ার্নের মাঠেই ৩-২ গোলের ব্যবধানের রোমাঞ্চকর জয় তুলে নিয়েছে পিএসজি।

দলের হয়ে এমবাপে জোড়া গোল করেন। এছাড়া বাকি গোলটি আসে মার্কিনিয়োসের পা থেকে। অন্যদিকে, বায়ার্নের হয়ে গোল দুটি করেন এরিক মাক্মিম চুপো মোটিং এবং টমাস মুলার। এ জয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের পথে আরও এগিয়ে গেল পিএসজি।

গত বছর আগস্টে ২০১৯-২০ মৌসুমের ফাইনালে পিএসজিকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল বায়ার্ন। এবার সেই প্রতিশোধের মিশনে ভালোভাবেই এগিয়ে গেল তারা।

বুধবার (৭ এপ্রিল) রাতে বায়ার্নের মাঠে শুরুতেই গোল পেয়ে যায় পিএসজি। ম্যাচের তৃতীয় মিনিটেই গোল আদায় করে এমবাপে।
sportsmail24
ডি-বক্সের মুখে ডিফেন্ডারদের ঘিরে থাকা মধ্য থেকে বল বাড়ান নেইমার। সেখান থেকে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন এমবাপে। প্রথমার্ধে আর একটি পায় পিএসজি।

২৮তম মিনিটে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োস। এ গোলেও দারুণ অবদান রাখেন নেইমার। এরপর অবশ্য বিরতিতে যাওয়া আগে ব্যবধান কমায় স্বাগতিকরা।

৩৭তম মিনিটে গোল করেন বায়ার্নের চুপো মোটিং। ডান দিক থেকে পাওয়া বল লাফিয়ে হেড করে পিএসজির গোলরক্ষককে পরাস্ত তিনি। গত অক্টোবরেই পিএসজি থেকে বায়ার্নে যোগ দিয়েছিলেন মোটিং।

বিরতির পর ৬০তম মিনিটে সমতায় ফিরে বায়ার্ন। জশুয়া কিমিচের ফ্রি কিকে থেকে লাফিয়ে হেড করে গোল করেন মুলার। দলকেও ফেরান সমতায়। ফলে জয় নিয়ে বা সমতা নিয়ে মাঠ ছাড়তে পারেনি তারা।

৬৮তম মিনিটে দলের জয়সূচক গোল করেন এমবাপে। দি মারিয়ার পাস থেকে ডি-বক্সে বল পেয়ে জায়গা বানিয়ে বল জালে পাঠান ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা। নিজের দ্বিতীয় গোল আদায় করে দলকেও জয়ের দিকে নিয়ে যান তিনি।

তবে শেষ দিকে প্রচণ্ড চাপ বাড়ায় বায়ার্ন। দারুণ দুটি সুযোগও পেয়েছিল তারা। তবে গোল আদায় করতে না পারায়ে হার নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এমবাপের শততম গোলের ম্যাচে শীর্ষে পিএসজি

এমবাপের শততম গোলের ম্যাচে শীর্ষে পিএসজি

বার্সেলোনাকে রুখে দিয়ে কোয়ার্টার ফাইনালে পিএসজি

বার্সেলোনাকে রুখে দিয়ে কোয়ার্টার ফাইনালে পিএসজি

পিএসজির আলোচনার টেবিলে নেইমার

পিএসজির আলোচনার টেবিলে নেইমার

জয়েও হতাশা, জুভেন্টাসের বিদায়

জয়েও হতাশা, জুভেন্টাসের বিদায়