লাল-হলুদ কার্ডে এগিয়ে দেশি ফুটবলাররা!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩০ এএম, ১০ মে ২০২১
লাল-হলুদ কার্ডে এগিয়ে দেশি ফুটবলাররা!

চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের দ্বিতীয় লেগের খেলা। রাউন্ড ১৭ শুরুর আগে আজ (৯মে) রয়েছে একদিনের বিরতি। পুরো মৌসুম জুড়ে এবারও দেখা গেছে বিদেশিদের আধিপত্য। সর্বাধিক গোলদাতা থেকে শুরু করে সর্বাধিক এ্যাসিস্টও এসেছে বিদেশি ফুটবলারদের পা থেকে।

বাংলাদেশের ফুটবলে গত কয়েক মৌসুম ধরেই চলে বিদেশি ফুটবলারদের আধিপত্য। প্রতি ক্লাবই ফরোয়ার্ড লাইনে খেলিয়ে থাকে বিদেশী ফুটবলার। ফলে, গোল করা কিংবা গোল করাতে সাহায্য করা- উভয় দিক থেকেই এগিয়ে থাকে বিদেশিরা।

তবে, একদিকে বিদেশিদের টপকে এগিয়ে আছে দেশিরা। এখন পর্যন্ত হওয়া ম্যাচ গুলোতে সর্বাধিক লাল কার্ড এবং হলুদ কার্ড গ্রহণ করা প্রথম ৫ ফুটবলারের একজন বাদে বাকি সবাই ই বাংলাদেশি। বিদেশি ফরোয়ার্ডদের থামাতে কার্ড গ্রহণ করেও চেষ্টার কমতি রাখছে না ফুটবলাররা।

এই মৌসুমে এখন পর্যন্ত সর্বাধিক লাল কার্ড পেয়েছে এমন প্রথম ৫জনই বাংলাদেশি। লাল কার্ড পাওয়ার তালিকায় থাকা প্রথম ৫ বাংলাদেশী হলোঃ ঢাকা আবাহনীর জুয়েল রানা (১টি), ব্রাদার্স ইউনিয়নের ফয়সাল মাহমুদ (১টি), শেখ জামালের ফয়সাল আহ্মেদ (১টি), মুক্তিযোদ্ধার মেহেদি হাসান উজ্জ্বল (১টি) এবং চট্টগ্রাম আবাহনীর মঞ্জুরুর রহমান (১টি)।

লাল কার্ড এর মতো সর্বাধিক হলুদ কার্ড গ্রহণ করা প্রথম ৫ ফুটবলারের ৪জনই বাংলাদেশী। তালিকায় সবার উপরে রয়েছে পয়েন্ট টেবিলের তলানীতে থাকা আরামবাগের কাজী রাহাদ (৫টি), শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মনির হোসেন (৪টি), মোহামেডান স্পোর্টিং ক্লাবের কুলদিয়াতি (৪টি), মুক্তিযোদ্ধার সুজন মিয়া (৪টি) ও চট্টগ্রাম আবাহনীর রাকিব হোসেইন (৪টি) ।

লাল-হলুদ কার্ডের মতো সর্বাধিক গোল স্কোরারের তালিকায় যদি বাংলাদেশিদের আধিপত্য দেখা যেত তবে তা হতো দেশের ফুটবলের জন্য আশার বাণী।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ মুহূর্তের গোলে সিটিকে হারালো চেলসি

শেষ মুহূর্তের গোলে সিটিকে হারালো চেলসি

কাতারে দু’টি ম্যাচ খেলবে জামাল ভূঁইয়ারা

কাতারে দু’টি ম্যাচ খেলবে জামাল ভূঁইয়ারা

জয়ে ফিরলো লিভারপুল

জয়ে ফিরলো লিভারপুল

জামাল ভূঁইয়াদের জালে চট্টগ্রাম আবাহনীর ৫ গোল

জামাল ভূঁইয়াদের জালে চট্টগ্রাম আবাহনীর ৫ গোল