বিশ্বকাপ বাছাই পর্বে পূর্ণশক্তির ব্রাজিল দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৪ এএম, ১৫ মে ২০২১
বিশ্বকাপ বাছাই পর্বে পূর্ণশক্তির ব্রাজিল দল

২০২২ কাতার বিশ্বকাপের ল্যাতিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে ব্রাজিল। দলে ফিরেছেন অভিজ্ঞ নেইমার এবং দানি আলভেস। জুনের প্রথম সপ্তাহে বাছাই পর্বের দুই ম্যাচে প্যারাগুয়ে এবং কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

ল্যাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে ৫ জুন প্যারাগুয়ে এবং ৯ জুন কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। কোয়ালিফায়ারে এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ব্রাজিল।

প্রায় দুই বছর পর দলে ফিরেছেন সাবেক বার্সেলোনা ডিফেন্ডার দানি আলভেস। বর্তমানে ব্রাজিলিয়ান লিগে সাও পাওলোর বেশ ভালো ফর্মেই আছেন তিনি। সেখানে ভালো খেলার পুরষ্কার স্বরুপ ৩৮ বছর বয়সে আবারও জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি।

ব্রাজিল কোচ তিতে বলেন, 'সে বেশ ভালো খেলছে এবং জাতীয় দলের হয়ে তার পারফর্মেন্স বেশ ভালো। সে শারীরিক এবং মানসিক দিক দিয়ে সেরা অবস্থায় আছে। সে আমাদের নেতা এবং তার উপস্থিতি দলকে বেশ শক্তিশালী করবে।'

তিতে ইকুয়েডর এবং প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের জন্য ফ্ল্যামিঙ্গোর স্ট্রাইকার গ্যাব্রিয়েল বারবোসাকে পুনরায় দলে ডেকেছেন। প্রথমবারের মত দলে সুযোগ পেয়েছেন পর্তুগিজ ক্লাব বেনফিকার ডিফেন্ডার লুকাস ভারিসিমো।

বাছাই পর্বের ম্যাচের জন্য স্কোয়াডে থাকা ২৪ সদস্যের মধ্য থেকে পারফর্মন্সের উপর ভিত্তি করে কোপা আমেরিকার জন্য স্কোয়াড দেওয়া হবে বলে জানান ব্রাজিল কোচ। টুর্নামেন্টটি এ বছরের ১৩ জুন থেকে ১০ জুলাই আর্জেন্টিনা এবং কলম্বিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ব্রাজিল স্কোয়াড

ক্যাসিমিরো (রিয়াল মাদ্রিদ), ডগলাস লুইস (অ্যাস্টন ভিলা), ই.রিবেইরো (ফ্ল্যামিঙ্গো),এভারটন (বেনফিকা), ফিরমিনহো (লিভারপুল),গ্যাব্রিয়েল বারবোসা (ফ্ল্যামিঙ্গো), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি),ফাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড),লুকাস পাকুয়েতা (লিওন),দানি আল্ভেস(সাও পাওলো), দানিলো (জুভেন্টাস), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), রেনান লোদি (অ্যাতলেটিকো মাদ্রিদ),অ্যালিসন (লিভারপুল), এডারসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভারটেন (পালমেইরাস), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), লুকাস ভারিসিমো (বেনফিকা), মারকুইনাস (প্যারিস সেইন্ট জার্মেইন) থিয়াগো সিলভা (চেলসি),নেইমার (প্যারিস সেইন্ট জার্মেইন), রিচার্লিসন (এভারটন), ভিনিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কামরান খান, হারিয়ে যাওয়া এক আইপিএল তারকা

কামরান খান, হারিয়ে যাওয়া এক আইপিএল তারকা

শীর্ষে ভারত, রেটিং হারিয়েছে বাংলাদেশ

শীর্ষে ভারত, রেটিং হারিয়েছে বাংলাদেশ

ইংলিশদের আইপিএল খেলা নিয়ে স্টোকসের শঙ্কা

ইংলিশদের আইপিএল খেলা নিয়ে স্টোকসের শঙ্কা

বিশ্বকাপে দল বাড়ানোর ভাবনায় আইসিসি

বিশ্বকাপে দল বাড়ানোর ভাবনায় আইসিসি