ভুল চিকিৎসায় মৃত্যু ম্যারাদোনার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৮ এএম, ২৩ মে ২০২১
ভুল চিকিৎসায় মৃত্যু ম্যারাদোনার

দীর্ঘদিন অসুস্থ থাকার পর গত বছর নভেম্বর মাসে হঠাৎ করেই মৃত্যু ঘটে ফুটবলের মহারাজ তথা কিংবদন্তি আর্জেন্টাইন ফুটবলার দিয়েগো মারাদোনার। মারাদোনার মৃত্যুর পরে একে অপরের দিকে আঙ্গুল তুলতে শুরু করে অনেকেই। তখনই মারাদোনার মৃত্যুর আসল কারণ জানার জন্য তদন্ত শুরু করার নির্দেশ দেওয়া হয়।

মারাদোনার মৃত্যুর তদন্ত ভার তুলে দেওয়া হয় একটি তদন্তকারী সংস্থার হাতে। তারা বিশেষ দল তৈরি করে কিংবদন্তি ফুটবলার মারাদোনার মৃত্যুর রহস্য ভেদ করার চেষ্টা করেন। অবশেষে তারা মারাদোনার মৃত্যুর তদন্ত করার পর একটি রিপোর্ট পেশ করেছে।

সেই রিপোর্টে দাবি করা হয়েছে মারাদোনার মৃত্যুর জন্য দায়ী তার চিকিৎসকেরা। চিকিৎসকদের গাফিলতি এবং ভুল চিকিৎসার জন্য মৃত্যু হয়েছে কিংবদন্তি মারাদোনার।

ইএসপিএনের বৃহস্পতিবারের প্রতিবেদনে বলা হয়েছে, সান ইসিদ্রোর প্রসিকিউটরস অফিস বিচারকের কাছে ওই অভিযুক্তদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়ার অনুরোধ জানিয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকের প্যানেলের তদন্ত প্রতিবেদনে বলা হয়, মৃত্যুর আগে আর্জেন্টাইন কিংবদন্তিকে দেওয়া চিকিৎসা ‘ত্রুটিপূর্ণ ও যত্নহীন’ ছিল। অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তদের আট থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে।

অভিযুক্তদের মধ্যে আছেন মারাদোনার ব্যক্তিগত চিকিৎসক ৩৯ বছর বয়সী লিওপোলদো লুক ও তার সাইকিয়াট্রিস্ট অগাস্তিনা কোসাচভ। অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছেন তারা। চিকিৎসক ও মারাদোনার সহকারীদের মধ্যে কথাবার্তার একটি অডিও গণমাধ্যমে ফাঁস হয়েছে। তাতেও মৃত্যুর আগে মারাদোনার উপযুক্ত চিকিৎসা না হওয়ার ইঙ্গিত মিলেছে।

অভিযুক্তদের মধ্যে আরও আছেন-দুজন নার্স, একজন নার্স কোঅর্ডিনেটর, আরেক জন চিকিৎসক ও একজন সাইকোলজিস্ট।

স্পোর্টসমেইল২৪/আরকে

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তীব্র গরমে চলছে ফুটবলারদের অনুশীলন

তীব্র গরমে চলছে ফুটবলারদের অনুশীলন

এমবাপের পরবর্তী গন্তব্য কোথায়?

এমবাপের পরবর্তী গন্তব্য কোথায়?

অর্থের অভাবে আগুয়েরোতেই আস্থা বার্সার

অর্থের অভাবে আগুয়েরোতেই আস্থা বার্সার

মৌসুমের শেষ ম্যাচে মেসিকে পাচ্ছে না বার্সেলোনা

মৌসুমের শেষ ম্যাচে মেসিকে পাচ্ছে না বার্সেলোনা