নেইমারকে কোপায় খেলতে না করলেন ব্রাজিলিয়ান সিনেটর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৪ পিএম, ০২ জুন ২০২১
নেইমারকে কোপায় খেলতে না করলেন ব্রাজিলিয়ান সিনেটর

চলতি বছরের কোপা আমেরিকা আর্জেন্টিনা এবং কলম্বিয়ার যৌথ আয়োজনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনা পরিস্থিতির অবনতি এবং রাজনৈতিক অস্থিরতার কারণে ব্রাজিলকে নতুন আয়োজক দেশ হিসেবে বেঁছে নেওয়া হয়েছে। ব্রাজিলে এ নিয়ে চলছে বেশ উত্তেজনা। এ কারণেই এবারের কোপা আমেরিকাতে নেইমারকে না খেলার অনুরোধ করেছেন ব্রাজিলের সিনিয়র সিনেটর ওত্তো আলেনকার।

রাজনৈতিক অস্থিরতার কারণে ২০ মে স্বাগতিক দেশ হিসেবে কলম্বিয়াকে বাদ দেয় দক্ষিণ আমেরিকার ফুটবলে নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। তখনকার সিদ্ধান্ত অনুযায়ী পুরো আসর আর্জেন্টিনায় আয়োজিত হবার কথা ছিল। তবে করোনা ভাইরাস মহামারির অবস্থা বেগতিক হওয়ায় আর্জেন্টিনাকে আয়োজক দেশ হিসেবে সরিয়ে দেয় কনমেবল।

আর্জেন্টিনা থেকে আয়োজন সরানোর ২৪ ঘন্টার মধ্যে নতুন আয়োজক দেশ হিসেবে ব্রাজিলকে নির্বাচন করা হয়। ব্রাজিলের রাষ্ট্রপতি জাইর বোলসোনারোর সন্মতিতেই এ সিদ্ধান্ত নেয় কনমেবল। করোনা পরিস্থিতির মধ্যে এ আয়োজন করতে চাওয়ায় বেশ তোপের মুখে পড়েছে ব্রাজিলিয়ান সরকার।

আরও পড়ুন : দুই চ্যানেলে দেখা যাবে বাংলাদেশ ফুটবল দলের খেলা

ব্রাজিলের রাষ্ট্রপতি বোলসোনারো জানিয়েছেন রিও ডি জেনেরিও সহ ছয় রাজ্যে অনুষ্ঠিত হবে এবারের কোপা আমেরিকা। এছাড়াও দর্শক প্রবেশের অনুমতি থাকছে না বলেও জানান তিনি।

আইন প্রণেতাদের সিদ্ধান্ত উপেক্ষা করে এ সিদ্ধান্ত নেওয়ায় বেশ বেগতিক অবস্থায় আছে ব্রাজিলিয়ান সরকার। সিনিয়র সিনেটর এবং সোসিয়াল ডেমোক্রেটিক পার্টির সদস্য আলেন নেইমারকে এ আসরে না খেলার অনুরোধ করেন। তিনি বলেন, 'নেইমার আমি তোমাকে বলতে চাই ব্রাজিলে কোপা আমেরিকা অনুষ্ঠিত হওয়ার পক্ষে একমত হওয়া উচিত নয়! তুমি এতে রাজী হবে না। এখন এ প্রতিযোগিতার দরকার নেই। আমাদের এখন টিকা প্রতিযোগিতায় জেতা দরকার।'

ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৪ লাখ ৬৩ হাজার মানুষ মারা গিয়েছে। দৈনিক আক্রান্ত এবং মৃতের দিক থেকে বর্তমানে বিশ্বের এক নম্বরে অবস্থান করছেন। এ সময়ে কোপা আমেরিকা আয়োজনের কারণ জানতে চেয়ে বোলসোনারাকে পাঁচ দিনের মধ্যে জানাতে বলেছে সুপ্রিম কোর্ট।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে তিন টাইগারের উন্নতি

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে তিন টাইগারের উন্নতি

ফিরছে আইপিএল, ফিরছে দর্শক

ফিরছে আইপিএল, ফিরছে দর্শক

সবার আগে টোকিও পৌঁছালো অস্ট্রেলিয়ার সফটবল দল

সবার আগে টোকিও পৌঁছালো অস্ট্রেলিয়ার সফটবল দল

চ্যাম্পিয়নশিপের ফাইনাল সরাসরি দেখতে পারছেন না গাঙ্গুলি

চ্যাম্পিয়নশিপের ফাইনাল সরাসরি দেখতে পারছেন না গাঙ্গুলি