লাটভিয়াকে উড়িয়ে দিল জার্মানি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৭ এএম, ০৮ জুন ২০২১
লাটভিয়াকে উড়িয়ে দিল জার্মানি

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লাটভিয়াকে রীতিমতো উড়িয়ে দিয়েছে জার্মানি। চার বারের বিশ্বচ্যাম্পিয়নদের কাছে ৭-১ গোলে পরাজিত হয় তারা। ইউরো চ্যাম্পিয়নশীপ শুরুর আগে প্রস্তুতিটা জয় দিয়েই সেরে নিল তারা। এসপ্রিত এরিনা স্টেডিয়ামে পুরো ম্যাচ জুড়েই দাপুটে খেলা উপহার দেয় মুলাররা।

ম্যাচের প্রথম গোল পেতে বেশি সময় অপেক্ষা করতে হয়নি জার্মানিকে। গোজেন্সের গোলে প্রথম লিড পায় জার্মানি। এর কিছুক্ষণ পরেই ম্যাচের দ্বিতীয় গোল পেয়ে যায় জার্মানি। ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের জোরালো শটে দলকে ২-০ গোলে এগিয়ে নেন গোনদোয়ান।

২৭ মিনিটে জার্মানির হয়ে তৃতীয় গোলটি করেন টমাস মুলার। আর ৪র্থ গোলটি আসে লাটভিয়ার গোলকিপার ওজলসের থেকে। বিরতিতে যাওয়ার আগে দলের হয়ে পঞ্চম গোলটি করেন জিনাব্রি।

৫-০ গোলে পিছিয়ে থাকা লাটভিয়া দ্বিতীয়ার্ধে আক্রমণের কথা ভুলে আক্রমণ সামলানোর প্রস্তুতি নিয়েই নামে। প্রথমার্ধেই ৫ গোল হজম করা লাটভিয়া দ্বিতীয়ার্ধে হজম করে মাত্র দুটি গোল।

দ্বিতীয়ার্ধে জার্মানির হয়ে গোল করেন চেলসি ফরোয়ার্ড ভেরনা। জসুয়া কিমিচের পাসে কাছ থেকে গোলটি করেন তিনি। ম্যাচের ৭৫ মিনিটে লাটভিয়ার হয়ে এক মাত্র গোলটি করেন দলটির মিডফিল্ডার সাভেলিয়েভস। আর ৭৭ মিনিটে জার্মানির হয়ে সপ্তম গোলটি করেন বদলি হিসেবে নামা সানে।

আগামী ১৫ জুন বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর পথচলা শুরু করবে জার্মানি। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল ও হাঙ্গেরি।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

দেশে ফিরছেন সোহেল রানা

দেশে ফিরছেন সোহেল রানা

সেই সুনীল ছেত্রীর কাছেই হারলো বাংলাদেশ

সেই সুনীল ছেত্রীর কাছেই হারলো বাংলাদেশ

ইউরোর আগে করোনায় আক্রান্ত বুস্কেটস

ইউরোর আগে করোনায় আক্রান্ত বুস্কেটস

জয় দিয়ে ইউরোর প্রস্তুতি সারলো ইংল্যান্ড

জয় দিয়ে ইউরোর প্রস্তুতি সারলো ইংল্যান্ড