সেই সুনীল ছেত্রীর কাছেই হারলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১২ পিএম, ০৭ জুন ২০২১
সেই সুনীল ছেত্রীর কাছেই হারলো বাংলাদেশ

বিশ্বকাপ বাছাই পর্ব থেকে বেশ আগেই ছিটকে পড়েছিল। শক্তিশালী আফগানদেরকে রুখে দিয়ে স্বপ্ন ছিল সরাসরি এশিয়া কাপ খেলবে বাংলাদেশ। কিন্তু ভারতের কাছে ২-০ ব্যবধানে হারে সরাসরি এশিয়া কাপ খেলার স্বপ্নও ধুলিসাৎ হল বাংলাদেশের। ভারতের হয়ে দুটি গোলই করেছেন দেশটির দলনেতা সুনীল ছেত্রী। 

কাতারের রাজধানী দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে ফিরতি লেগের ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ঘরের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি হওয়ার কথা থাকলেও করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাছাই পর্বের সব ম্যাচ নিয়ে যাওয়া হয় দোহায়। আর সেখানেই ভারতের জয়ের নায়ক হয়ে উঠলেন অধিনায়ক সুনীল ছেত্রী।

ম্যাচের শুরুতে অবশ্য বেশ ভালো অবস্থানে ছিল বাংলাদেশ। দারুণ সম্ভাবনা থাকার পরও এগিয়ে যেতে পারেনি। তবে ভারতের আক্রমণগুলো বেশ ভালোভাবেই সামলেছে বাংলার দামাল ছেলেরা। গোলশূন্য সমতায় বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে এসে রক্ষণদুর্গ বেশ ভালোভাবেই সামলেছে বাংলাদেশ। ৬৩ মিনিটে গোলবার ফাঁকা পেয়েও সেট পিস থেকে গোল করতে ব্যর্থ হন ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী।

বিরতি থেকে ফেরার সময় আক্রমণ ভাগের দুই প্রান্তে বদল এনে আক্রমণের ধার বাড়ায় ভারত। বাঁ প্রান্তে বদলি হিসেবে নামা আশিক কুরুনিয়ার ক্রস থেকে সেটপিসে জালে বল জড়ান সুনীল ছেত্রী। এ গোলেই আত্মবিশ্বাস ফিরে পায় ভারত। এরপর একের পর এক আক্রমণ করে যায় তারা।

ম্যাচের অতিরিক্ত সময়ে আবারও নিজের সেরা ছন্দে ফেরেন সুনীল ছেত্রী। ম্যাচ তার দ্বিতীয় গোলে ম্যাচে বাংলাদেশের ফেরার সম্ভাবনা শূন্যের কোটায় নামিয়ে দেয়। আর ম্যাচে ফিরতে পারেনি বাংলাদেশ দল।

দীর্ঘ ১৩ বছর পর ভারতকে বাংলাদেশের বিপক্ষে জয় এনে দিলেন সুনীল ছেত্রী। টুর্নামেন্টে সাত ম্যাচ খেলে ৫ হার এবং ২ ড্র নিয়ে পয়েন্ট টেবিলের তলানীতে অবস্থান বাংলাদেশের। আর ভারতের অবস্থান পয়েন্ট টেবিলের তিন নম্বরে।

বাংলাদেশের বিপক্ষে দুই গোল করে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় চার নম্বর অবস্থানটা আরও পাকা করলেন সুনীল ছেত্রী। ৭২ গোল নিয়ে লিওনেল মেসির সাথে যৌথভাবে চার নম্বরে অবস্থান করছিলেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কেন্দ্রীয় চুক্তিতে আসছেন সাকিব-তাসকিন

কেন্দ্রীয় চুক্তিতে আসছেন সাকিব-তাসকিন

বোকা ছাড়লেও ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত জানাচ্ছেন না তেভেজ

বোকা ছাড়লেও ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত জানাচ্ছেন না তেভেজ

দেশে ফিরছেন সোহেল রানা

দেশে ফিরছেন সোহেল রানা

বিশ্বকাপের বিষয়ে সভায় বসছে আইসিসি এবং বিসিসিআই

বিশ্বকাপের বিষয়ে সভায় বসছে আইসিসি এবং বিসিসিআই