নেইমার জাদুতে ব্রাজিলের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৪ এএম, ০৯ জুন ২০২১
নেইমার জাদুতে ব্রাজিলের জয়

বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের ধারাবাহিকতা ধরে রেখেছে ব্রাজিল। বুধবার (৯ জুন) ভোরে প্যারাগুয়েকে ২-০ ব্যবধানে হারিয়ে বাছাই পর্বে নিজেদের জয়রথ ধরে রেখেছে ব্রাজিল। এবারের বিশ্বকাপ বাছাই পর্বে এখনও কোনো ম্যাচে ড্র কিংবা হারের মুখ দেখেনি ব্রাজিল।

শনিবার (৫ জুন) ঘরের মাঠে ইকুয়েডরের মুখোমুখি হয়েছিল ব্রাজিল। সে ম্যাচেও ২-০ ব্যবধানে জয় লাভ করে ব্রাজিল। সে ম্যাচে এক গোল এবং এক এসিস্ট করেছিলেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার।

বুধবার প্যারাগুয়ের আসুন্সিওনেতে মাঠে নেমেছিল ব্রাজিল। এ মাঠে ব্রাজিলের সর্বশেষ জয় ছিল ৩৬ বছর আগে ১৯৮৫ সালে। এরপর থেকে এ মাঠে জয়ের মুখ দেখেনি ব্রাজিল। বুধবার ম্যাচের শুরুতেই এগিয়ে যায় সেলেসাওরা। ম্যাচের চার মিনিটের সময় গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে গোল করে দলকে এগিয়ে নেন পিএসজি তারকা নেইমার।

এরপর দুই দলের জমাট বাধা রক্ষণের কারণে আক্রমণ-পাল্টা আক্রমণ করার পরও গোলের দেখা পাচ্ছিল না কোনো দল। প্রথমার্ধের শেষ মিনিটে প্যারাগুয়ের জালে বল জড়ান রিচার্লিসন। তবে অফসাইড পজিশনে থাকায় গোলটি বাতিল করা হয়।

প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল। বিরতি থেকে ফিরে আবারও আক্রমণ পাল্টা আক্রমণ চললেও কেউই জালে বল জড়াতে পারছিল না। শেষ পর্যন্ত ম্যাচের অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে নেইমারের কাছ থেকে বল পেয়ে কোনাকুনি এক শটে জালে বল জড়ান পাকুয়েতো। এর ফলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

ল্যাটিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে ৬ ম্যাচ খেলে পূর্ণ ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। আর ১২ পয়েন্ট নিয়ে চিরপ্রতীদ্বন্দ্বী আর্জেন্টিনার অবস্থান পয়েন্ট টেবিলের দুই নম্বরে।

বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিলের হয়ে নেইমারের মোট গোল ১১ টি। এর ফলে বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিলের হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড গড়লেন নেইমার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউরো থেকে ছিটকে গেলেন ডি বিক

ইউরো থেকে ছিটকে গেলেন ডি বিক

হুমকিতে কুপোকাত ম্যাথুজ-করুনারত্নেরা, চুক্তি ছাড়াই ইংল্যান্ড সফর

হুমকিতে কুপোকাত ম্যাথুজ-করুনারত্নেরা, চুক্তি ছাড়াই ইংল্যান্ড সফর

বর্ণবিদ্বেষী মন্তব্য : নিষেধাজ্ঞার কবলে আরেক ইংলিশ ক্রিকেটার

বর্ণবিদ্বেষী মন্তব্য : নিষেধাজ্ঞার কবলে আরেক ইংলিশ ক্রিকেটার

ফিফার নিষেধাজ্ঞায় ভারতীয় ক্লাব ইস্ট বেঙ্গল

ফিফার নিষেধাজ্ঞায় ভারতীয় ক্লাব ইস্ট বেঙ্গল