সাফ চ্যাম্পিয়নশিপে পাঁচ দল, সিদ্ধান্ত আসবে দ্রুতই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩১ এএম, ০২ জুলাই ২০২১
সাফ চ্যাম্পিয়নশিপে পাঁচ দল, সিদ্ধান্ত আসবে দ্রুতই

সেপ্টেম্বরে আয়োজিত হওয়ার কথা রয়েছে সাফ চ্যাম্পিয়নশিপ। তবে সাফ চ্যাম্পিয়নশিপে কতটি দেশ অংশ নিবে তা নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। দিন ১৫ এর মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত জানা যাবে বলে দক্ষিণ এশিয়া ফুটবল ফেডারেশন (সাফ)।

বৃহস্পতিবার সাফের সাথে ভার্চুয়াল বৈঠকে বসে সদস্যভুক্ত দেশগুলো। বৈঠকে ভূটান ফুটবল ফেডারেশন সাফে অংশ নেওয়ার বিষয়ে অপরাগতা প্রকাশ করে। কারণ হিসেবে তারা জানায়, করোনার কারণে সরকার দেশের বাইরে যাওয়ার অনুমতি প্রদান করবে না।

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘ভূটানের সাধারণ সম্পাদক জানিয়েছেন করোনা পরিস্থিতিতে তারা সরকারের কাছ থেকে দেশের বাইরে যাওয়ার কোনো অনুমতি পাবে না। তাই তাদের পক্ষে অংশগ্রহণ করা সম্ভব না।’

এছাড়াও ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা থেকে নিষিদ্ধ হওয়ায় সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে পারবে না পাকিস্তান। এর ফলে সাফ চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণকারী দেশের সংখ্যা দাঁড়ায় পাঁচটি।

পাঁচ দলের খেলা হলে সাফ চ্যাম্পিয়নশিপে প্রথম পর্ব লিগ পর্বে হবে। সেক্ষেত্রে শীর্ষে থাকা দুই দল সরাসরি ফাইনালে খেলবে।

সাফ চ্যাম্পিয়নশিপে আয়োজনে সবচেয়ে বড় সমস্যা হয়ে দাড়িয়েছে করোনা, ভেন্যু এবং স্পন্সর। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সাফ আয়োজনের জন্য উপযুক্ত হয়। তাই সাফ আয়োজিত হবে চট্টগ্রাম কিংবা সিলেটে।

সাফ চ্যাম্পিয়নশিপের জন্য স্পন্সর খোঁজার জন্য ১৫ দিন সময় চেয়েছেন সাফের সভাপতি কাজী সালাউদ্দিন। শুধু বাংলাদেশ নয়, অন্য দেশও যদি স্পন্সর পায়, তাদেরটাও বিবেচনা করবে বলে জানিয়েছেন সাফের সাধারণ সম্পাদক।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লা লিগার জন্য মেসির চুক্তি আটকে আছে : বার্সেলোনা

লা লিগার জন্য মেসির চুক্তি আটকে আছে : বার্সেলোনা

টটেনহামের দায়িত্ব নিলেন সাবেক উলভস বস নুনো

টটেনহামের দায়িত্ব নিলেন সাবেক উলভস বস নুনো

এভারটনের দায়িত্বে রাফা বেনিতেজ

এভারটনের দায়িত্বে রাফা বেনিতেজ