ইকুয়েডরের বিপক্ষে সাবধানী মেসিরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০২ এএম, ০৪ জুলাই ২০২১
ইকুয়েডরের বিপক্ষে সাবধানী মেসিরা

ফাইল ফটো

কোপা আমেরিকার শেষ আটে আসরের অন্যতম ফেভারিট আর্জেন্টিনার সামনে এবার ইকুয়েডর। তবে ভীত নন ইকুয়েডরের কোচ গুস্তাভো আলফারো। উল্টো ব্রাজিলকে রুখে দেওয়া ইকুয়েডরের গতি নিয়ে সাবধানী লিওনেল মেসিরা।

‘বি’ গ্রুপের ম্যাচে ব্রাজিলের বিপক্ষে পিছিয়ে পড়ার পরও ঘুরে দাঁড়িয়ে ১-১ ড্র করে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করে ইকুয়েডর। অন্যদিকে, ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো নিশ্চিত করে আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে রোবাবর (৪ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৭টায় মুখোমুখি হবে দুই দল।

আর্জেন্টিনা অনিায়ক লিওনেল মেসির একমাত্র লক্ষ্য দেশকে চ্যাম্পিয়ন করা। এবার গ্রুপ পর্বে তিন ম্যাচেই গোল করেছেন তিনি। তবে কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে নিয়ে সাবধান আর্জেন্টিনা।

দেশটির কোচ লিয়োনেল স্কালোনি বলেছেন, ‘এ পর্বে সব দলই সমান বিপজ্জনক। ইকুয়েডর দলটা গতিশীল, তারই সঙ্গে ওরা একটু শরীরী ফুটবলে বিশ্বাস করে। ফলে আমাদের সতর্ক থেকে যত তাড়াতাড়ি সম্ভব গোল তুলে নিতে হবে।’

তিনি আরও বলেছেন, ‘এগিয়ে থাকা দলগুলোকে সমীহ করতেই হবে। যেমনটা ব্রাজিল, কলম্বিয়া, উরুগুয়ে এবং আরও অনেক দলকে করা হয়। একই কারণে আর্জেন্টিনাকেও সমীহ করতে হবে। তবে শক্তিশালী দলগুলোকে সমীহ করা মানে ভয় পাওয়া নয়।’

এদিকে, পরিসংখ্যানের দিকে আর্জেন্টিনার ধারে কাছে নেই ইকুয়েডর। দু’দল এখন পর্যন্ত ৩৬ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে ২১ ম্যাচে আর্জেন্টিনা এবং ৫ ম্যাচে ইকুয়েডর জয় পেয়েছে। বাকি ১০ বার ড্র হয়েছে।

এছাড়া কোপা আমেরিকায় ১৯৪১ সাল থেকে এখন পর্যন্ত ১৫বার মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও ইকুয়েডর। যার মধ্যে একটি ম্যাত্র ম্যাচে জয় পেয়েছে ইকুয়েডর। বাকি সবগুলো ম্যাচে বড় ব্যবধানে জয় পেয়েছে আর্জেন্টিনা। ১৯৪২ সালে আর্জেন্টিনার কাছে ১২-০ গোলেও হেরেছিল ইকুয়েডর।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চিলিকে হারিয়ে সেমিফাইনালে ‌‘দশজনের’ ব্রাজিল

চিলিকে হারিয়ে সেমিফাইনালে ‌‘দশজনের’ ব্রাজিল

কোপার নকআউটে থাকবে না অতিরিক্ত সময়

কোপার নকআউটে থাকবে না অতিরিক্ত সময়

আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলেছে যারা

আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলেছে যারা

মেসির জোড়া গোল, বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

মেসির জোড়া গোল, বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা