পেরুকে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০২ পিএম, ০৬ জুলাই ২০২১
পেরুকে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিল

শক্তি ও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে ছিল ব্রাজিল। সেমিফাইনালে মাঠের খেলায় সেটির দেখা গেলেও গোলের সংখ্যায় সেটি ছিল না। তুলনামূলক দুর্বল দল পেরুকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক ব্রাজিল। গ্রুপ (এ) পর্বে পেরুকে ৪ গোলে হারিয়েছিল নেইমাররা।

মঙ্গলবার (৭ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হওয়া এ ম্যাচে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ব্রাজিল। প্রতিপক্ষে ডি-বক্সে চারজনের মধ্য থেকে নেইমারের দুর্দান্ত পাস থেকে ৩৫তম মিনিটে গোলটি করেন লুকাস পাকুয়েতা।

প্রথমার্ধে ৬৪ শতাংশ বল দখলে রেখে পেরুর গোল বারে ১০টি শট নিয়েছিল ব্রাজিল, যার মধ্যে ৭টিই টার্গেট শট ছিল। তবে গোলে পেয়েছে মাত্র একটি। শেষ পর্যন্ত সেটিই জয় সূচক গোলে পরিণত হয়েছে। অন্যদিকে, ৩৬ শতাংশ সময় বল পাওয়া পেরু মাত্র একটি শট নিতে পারলেও কোন টার্গেট শট ছিল না।
sportsmail24

প্রথমার্ধের নিজেদের রক্ষণভাগ সামলাতে আর এলোমেলো ফুটবল খেললেও দ্বিতীয়ার্ধে পাল্টে যায় পেরু। বিরতিতে থেকে ফিরে দ্বিতীয়ার্ধে দারুণ লড়াই করেছে পেরু। তবে স্বাগতিকদের রক্ষণভাগ ভাঙতে পারেনি।

শক্তিশালী ব্রাজিলকে নিজেদের রক্ষণে আটকে রেখে আক্রমণ চালিয়ে গেছে পেরু। প্রথামার্ধে যেখানে ব্রাজিলের গোলবারে একটি শট নিয়েছিল পেরু সেখানে দ্বিতীয়ার্ধে তারা আরও ৬বার শটি নিয়েছে। যার মধ্যে দুটি টার্গেট শট ছিল। অন্যদিকে, প্রথামার্ধে ১০বার শট নেওয়া দ্বিতীয়ার্ধে ব্রাজিলের সুযোগ হয়েছিল মাত্র ৫বার। যেখানে টার্গেট শট ছিল একটি।

প্রথমার্ধে পিছিয়ে পড়া পেরুর শেষ পর্যন্ত ভাগ্য সহায় হয়নি। ম্যাচের ৩৫তম মিনিটের গোলেই শেষ পর্যন্ত হারের স্বাদ নিয়ে কোপা আমেরিকা থেকে বিদায় নিতে হয় গত আসরের রানার্সআপদের। অন্যদিকে, টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠলো তিতের দল ব্রাজিল।

কোপা আমেরিকায় এর আগে ব্রাজিল-পেরুর ১৮বার দেখা হয়েছিল। যার মধ্যে মাত্র তিনবার হেরেছিল ব্রাজিল। সর্বশেষ চলতি কোপা আমেরিকায় গ্রুপ পর্বে পেরুকে ৪-০ গোলে হারিয়েছিল ব্রাজিল

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

অপ্রতিরোধ্য মেসি, সেমিতে আর্জেন্টিনা

অপ্রতিরোধ্য মেসি, সেমিতে আর্জেন্টিনা

আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলেছে যারা

আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলেছে যারা

তবে কি ব্রাজিলের ছয়ে ছয়?

তবে কি ব্রাজিলের ছয়ে ছয়?

চিলিকে হারিয়ে সেমিফাইনালে ‌‘দশজনের’ ব্রাজিল

চিলিকে হারিয়ে সেমিফাইনালে ‌‘দশজনের’ ব্রাজিল