মেসিকে আগের সমপরিমাণ বেতন দিতে ‘পারবে না’ বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৪ এএম, ১০ জুলাই ২০২১
মেসিকে আগের সমপরিমাণ বেতন দিতে ‘পারবে না’ বার্সেলোনা

চলতি বছরের ৩০ জুন শেষ হয়েছে বার্সেলোনার সাথে লিওনেল মেসির চুক্তির মেয়াদ। এরপর থেকেই ফ্রি এজেন্ট হয়ে আছেন মেসি। মেসির সাথে নতুন করে চুক্তি হবে বলে জানিয়েছে বার্সেলোনা সভাপতি জোয়ান লাপোর্তে। তিনি জানিয়েছেন লা লিগার ফেয়ার প্লে নিয়ম কারণেই আটকে আছে মেসির চুক্তি।

করোনাভাইরাস মহামরির কারণে বেশ অর্থনৈতিক সংকটের মধ্যে আছে ইউরোপিয়ান ক্লাবগুলো। এর ব্যতিক্রম নয় বার্সেলোনা, তারাও বর্তমানে বেশ অর্থনৈতিক সংকটে আছে।

এমন অবস্থায় মেসির সাথে পুরাতন চুক্তি অনুযায়ীও বেতন দেওয়া সম্ভব নয় বলে মনে করেন লা লিগার সভাপতি জাভিয়ের টাবাস। তিনি বলেন, 'আগের শর্ত অনুযায়ীও বার্সেলোনার সাথে চুক্তি করতে পারবেন না লিওনেল মেসি, এটা অসম্ভব। আমি মনে করি ইউরোপিয়ান ক্লাবগুলো এত অর্থ খরচ করা যুক্তি সঙ্গত না। '

টাবাস জানান, মেসিকে বার্সেলোনোয় থাকতে বেতনে বেশ ছাড় দিতে হবে। বার্সেলোনার এ রকম আর্থিক অবস্থায় মেসির সাথে আগের চুক্তি অনুযায়ী দুই বছরের জন্য চুক্তি করা সম্ভব না।

চলতি বছরের ৩০ জুন মেসি এবং বার্সেলোনার মধ্যকার চুক্তি শেষ হয়েছে। এরপর থেকেই ফ্রি এজেন্ট মেসি। বার্সেলোনা কর্তৃপক্ষ বার বার জানাচ্ছে মেসি তাদের দেওয়া চুক্তি প্রস্তাবে রাজি। স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষে অনুমোদনের অপেক্ষায় আছে তারা। তবে লা লিগা সভাপতির ব্যক্তব্যের পর বার্সেলোনার সাথে চুক্তি নিয়ে কিছুটা হলেও ধোয়াশা সৃষ্টি হয়েছে।

চলতি বছরের গ্রীষ্মকালীন দল বদলে নতুন কোনো ফুটবলারকে কিনতে পারবে না বার্সেলোনা। স্প্যানিশ লা লিগা ক্লাবগুলোকে প্রতি মৌসুমের খরচের অর্থ নির্ধারিত করে দিয়েছ। তাই বার্সেলোনা নতুন কোনো ফুটবলারকে দলে ভেড়াতে চাইলে, যেকোনো পুরাতন ফুটবলারকে বিক্রি করতে হবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও মাঠে গড়াচ্ছে প্রিমিয়ার ফুটবল লিগ

আবারও মাঠে গড়াচ্ছে প্রিমিয়ার ফুটবল লিগ

ক্রিকেটে ফ্রান্সকে উড়িয়ে দিল জার্মানি

ক্রিকেটে ফ্রান্সকে উড়িয়ে দিল জার্মানি

ক্ষোভে কনমেবলকে ধন্যবাদ জানালো নেইমার

ক্ষোভে কনমেবলকে ধন্যবাদ জানালো নেইমার

২০২৩ পর্যন্ত  রিয়ালেই থাকছেন নাচো

২০২৩ পর্যন্ত রিয়ালেই থাকছেন নাচো