ভূটান সিদ্ধান্ত জানায়নি, পাঁচ দল নিয়েই হবে সাফ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৪ পিএম, ১৩ আগস্ট ২০২১
ভূটান সিদ্ধান্ত জানায়নি, পাঁচ দল নিয়েই হবে সাফ

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত জানাতে তিন দিনের সময় চেয়েছিল ভূটান। তবে নির্ধারিত সময়ের মধ্যে কোনো সিদ্ধান্ত না জানানোয় ভূটানকে ছাড়াই অনুষ্ঠিত হবে সাফের ১৩তম আসর। এবারের আয়োজক দেশ মালদ্বীপ।

বৃহস্পতিবার (১২ আগস্ট) ছিল ভূটানের সিদ্ধান্ত জানানোর শেষ দিন। তবে নির্ধারিত সময়ের মধ্যে সিদ্ধান্ত না জানানোয় পাঁচ দেশ নিয়েই চ্যাম্পিয়নশিপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে সাফ।

ভূটান অংশ না নেওয়ায় চলতি বছরের ১ থেকে ১৩ অক্টোবর পাঁচ দেশ নিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজিত হবে। অংশগ্রহণকারী দলগুলো হলো- বাংলাদেশ, ভারত, নেপাল, মালদ্বীপ এবং শ্রীলঙ্কা। পাকিস্তানের সাফের সদস্য হওয়া সত্ত্বেও অংশ নিতে পারছে না। কারণ ফিফা আন্তর্জাতিক ফুটবলে পাকিস্তানকে নিষিদ্ধ করেছ।

ইচ্ছা থাকা সত্ত্বেও ভূটান সাফে খেলতে পারছে না বলে জানান সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। তিনি বলেন, ‘ভূটানের ফ্লাইট সমস্যা ছাড়াও কোয়ারেন্টাইন জনিত সমস্যা রয়েছে। তাই ইচ্ছা থাকা সত্ত্বেও তারা অংশ নিতে পারছে না।’

সাফের সাধারণ সম্পাদক আরও জানিয়েছেন অংশগ্রহণকারী দেশগুলোকে সাফ সচিবালয় থেকে এন্ট্রি ফরম পাঠানো হয়েছ। ফিফা থেকে পাকিস্তান নিষিদ্ধ হওয়ায় এবং ভূটান অংশ না নেওয়ায় পাঁচ দেশকে সাফ চ্যাম্পিয়নশিপের এন্ট্রি ফরম পাঠানো হয়েছে। সোমবারের (১৬ আগস্ট) মধ্যে এন্ট্রি ফরম জমা দেওয়ার কথা বলা হয়েছে।

বৃহস্পতিবার র‍্যাঙ্কিং প্রকাশ করেছে ফুটবলে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এ র‍্যাঙ্কিংয়ের ভিত্তিতেই সাফ চ্যাম্পিয়নশিপের সূচি তৈরি করবে সাফ।

ছয়টি দল অংশ নিলে দুইটি গ্রুপ করে প্রথম রাউন্ড আয়োজিত হতো। তবে পাঁচটি দল হওয়ায় রবিন লিগ রাউন্ড পদ্ধতিতে একে অন্যের বিপক্ষে মাঠে নামবে। ফাইনালের আগে চারবার মাঠে নামার সুযোগ পাবে দলগুলো। লিগ টেবিলের শীর্ষ দুই দল সরাসরি ফাইনাল খেলবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির সঙ্গে খেলতে ‌আগ্রহী নন এমবাপে!

মেসির সঙ্গে খেলতে ‌আগ্রহী নন এমবাপে!

ফুটবল র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে ভূটানের নীচে বাংলাদেশ

ফুটবল র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে ভূটানের নীচে বাংলাদেশ

বাংলাদেশে নয়, মালদ্বীপে চলে গেল সাফ চ্যাম্পিয়নশিপ

বাংলাদেশে নয়, মালদ্বীপে চলে গেল সাফ চ্যাম্পিয়নশিপ

সাফের আয়োজন থেকে সরে আসলো বাংলাদেশ

সাফের আয়োজন থেকে সরে আসলো বাংলাদেশ