চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে মালদ্বীপ গেল বসুন্ধরা কিংস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৭ এএম, ১৪ আগস্ট ২০২১
চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে মালদ্বীপ গেল বসুন্ধরা কিংস

দুই দফা তারিখ বদলে ১৮ আগস্ট থেকে শুরু হবে এএফসি কাপ। এএফসি কাপ খেলতে মালদ্বীপের রাজধানী মালের গেল বসুন্ধরা কিংস। চলতি বছরের মে মাসে এএফসি কাপের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে সে সময় হঠাৎ টুর্নামেন্টটি স্থগিত করে এএফসি।

চলতি বছরের মে মাসে এএফসি কাপ খেলতে রাওয়ানা হয়ে বিমানবন্দর থেকে ফেরত এসেছিল বসুন্ধরা কিংস। সেবার হঠাৎ করেই এএফসি কাপের আসর স্থগিত করে এশিয়ান ফুটবল কনফেডারেশন। এরপর নতুন সূচি অনুযায়ী আবারও ১৮ আগস্ট থেকে মাঠে গড়াবে এএফসি কাপ।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) কাতার এয়ারওয়েজের বিমানে ঢাকা ছেড়েছে বসুন্ধরা কিংস। ফ্লাইট স্বল্পতার কারণে দোহা হয়ে ঘুরে মালেতে যাবে বাংলাদেশ। যাওয়ার আগে নিজেদের সেরা হওয়ার ইচ্ছার কথা জানান বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজেন।

ব্রুজেন বলেন, ‘কিংস গত দুই-তিন বছর বাংলাদেশে শ্রেষ্ঠত্ব দেখিয়েছে। এখন আমাদের জন্য দক্ষিণ এশিয়ার সেরা হওয়ার সময়।’ এ এ পথটি বেশ কঠিন তা মানেন অস্কার ব্রুজেন। তিনি আরও বলেন, ‘স্বাগতিক মালদ্বীপ এবং ভারতের ক্লাব বেশ শক্তিশালী প্রতিপক্ষ। তারা বেশ শক্ত প্রতিদ্বন্দ্বী। আমরা সেই চ্যালেঞ্জ জয় করতে চাই।’

বাংলাদেশের আগে মালদ্বীপের মাটিতে কোচিং করানোর অভিজ্ঞতা আছে কোচ অস্কার ব্রুজেনের। তার সে অভিজ্ঞতা কাজে লাগবে বলে বিশ্বাস করেন তিনি। বলেন, ‘মালদ্বীপের আবহাওয়া এবং ক্লাবগুলো সম্পর্কে আমার অভিজ্ঞতা আছে। এগুলো আমি আমার ফুটবলারদের জানাতে পারবো।’

বুধবার (১৮ আগস্ট) মাজিয়া স্পোর্টসের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে বসুন্ধরা কিংস। তিন বছরে দেশের মাটিতে ম্যাচ খেললেও বিদেশের মাটিতে প্রথমবারে মতো মাঠে নামবে বসুন্ধরা কিংস।

২০২০ সালে এএফসি কাপে মালদ্বীপের ক্লাব টিসি স্পোর্টসের মুখোমুখি হয়েছিল বসুন্ধরা কিংস। প্রথম লেগের ম্যাচে ঢাকায় টিসি স্পোর্টসকে ৫-১ গোলের ব্যবধানে হারায় বসুন্ধরা। ফিরতি লেগ খেলতে মালদ্বীপ যাওয়ার আগেই করোনাভাইরাস মহামারির কারনে টুর্নামেন্ট স্থগিত করা হয়।

রোববার (১৫ আগস্ট) ব্যাঙ্গালুরু এফসি মালদ্বীপের ক্লাব ঈগলসে বিপক্ষে প্লে অফ খেলবে। প্লেঅফ জয়ী দল মূল পর্বে মোহনবাগান, বসুন্ধরা কিংস এবং মাজিয়ার সঙ্গে গ্রুপ পর্ব খেলবে। গ্রুপ পর্ব চ্যাম্পিয়ন জোনাল সেমিফাইনালের প্লে অফ খেলবে। ঢাকা আবাহনী ২০১৮ সালে জোনাল সেমিফাইনালের প্লে অফ খেলেছিল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভূটান সিদ্ধান্ত জানায়নি, পাঁচ দল নিয়েই হবে সাফ

ভূটান সিদ্ধান্ত জানায়নি, পাঁচ দল নিয়েই হবে সাফ

বাংলাদেশে নয়, মালদ্বীপে চলে গেল সাফ চ্যাম্পিয়নশিপ

বাংলাদেশে নয়, মালদ্বীপে চলে গেল সাফ চ্যাম্পিয়নশিপ

ফুটবল র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে ভূটানের নীচে বাংলাদেশ

ফুটবল র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে ভূটানের নীচে বাংলাদেশ

দুর্নীতির দায়ে নিষিদ্ধ ফিফার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি

দুর্নীতির দায়ে নিষিদ্ধ ফিফার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি