চ্যাম্পিয়ন্স লিগে বিদেশি সমর্থকদের মাঠে প্রবেশের অনুমতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১২ এএম, ০৮ সেপ্টেম্বর ২০২১
চ্যাম্পিয়ন্স লিগে বিদেশি সমর্থকদের মাঠে প্রবেশের অনুমতি

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের লড়াই শুরু হচ্ছে আগামী সপ্তাহে। এর আগে দর্শকদের জন্য সুখবর দিল ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। স্বাগতিক সমর্থকদের পাশাপাশি অ্যাওয়ে দর্শকরাও স্টেডিয়ামে বসে খেলা উপভোগ করতে পারবেন।

উয়েফা জানিয়েছে, ইউরোপ জুড়ে ভ্যাকসিন কার্যক্রম জোড়াদার হওয়ায় কোভিড বিধিনিষেধ শিথীল করা হয়েছে।বার্সেলোনা ও ইয়ং বয়েসের ম্যাচ দিয়েই এ সুযোগ দেওয়া হচ্ছে।

১৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) বায়ার্ন মিউনিখ ক্যাম্প ন্যূতে বার্সেলোনার বিপক্ষে ও সুইস চ্যাম্পিয়ন ইয়ং বয়েসের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড। এ দুই ম্যাচের মধ্য দিয়ে এ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের পর্দা উঠবে।

করোনা মহামারীর কারণে গত মৌসুমে উয়েফা আয়োজিত প্রায় সবধরনের ম্যাচই দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। এর মধ্যে ইউরোপা লিগ, ইউরোপা কনফারেন্স ও বাছাইপর্বের ম্যাচগুলোও ছিল।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী স্বাগতিক শহরের সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের আইন ভঙ্গ না করে যেকোন সমর্থকই উয়েফার ম্যাচগুলো অন্য দেশে গিয়ে উপভোগ করতে পারবে। এক্ষেত্রে বিদেশি সমর্থকদের জন্য প্রতিটি স্টেডিয়ামে ৫ শতাংশ আসন বরাদ্দ থাকবে।

ভ্যাকসিনের আওতায় যারা এসেছে তাদের ক্ষেত্রে বিভিন্ন দেশে ভ্রমণের ব্যপারে কঠোরতা ইতোমধ্যেই শিথীল করা হয়েছে। এ কারণেই স্টেডিয়ামগুলোর দরজাও সমর্থকদের জন্য উন্মুক্ত করার সিদ্ধান্ত নিয়েছেন উয়েফা।

এছাড়া উচ্চ ঝুঁকিপূর্ণ স্টেডিয়ামগুলোতে প্রবেশের পূর্বে বারবার টেস্টের ঝামেলা থেকেও খেলোয়াড় ও কর্মকর্তাদের মুক্তি দিয়েছে উয়েফা। উয়েফা জানিয়েছে, অ্যাওয়ে ম্যাচ খেলতে যাওয়ার আগে সংশ্লিষ্ট দেশের আইন মেনে সেখানে ভ্রমণ করা যাবে, এক্ষেত্রে উয়েফার পক্ষ থেকে বাড়তি কোন বিধিনিষেধ আরোপ করা হবে না।

তবে দলগুলো যে দেশে ভ্রমণে যাবে সে দেশে কোন ধরনের ভ্যাকসিনের অনুমোদন আছে সে বিষয়টিও লক্ষ্য রাখা জরুরি। মঙ্গলবার সেন্ট পিটার্সবার্গে জেনিথের আতিথেয়তা নিবে চেলসি। কিন্তু রাশিয়ান ভ্যাকসিন স্পুটনিককে এখনো অনুমোদন দেয়নি ব্রিটিশ সরকার।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ইউরোজয়ী ইতালির বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা

ইউরোজয়ী ইতালির বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা

ইউরোপের বর্ষসেরা ফুটবলার জর্জিনহো

ইউরোপের বর্ষসেরা ফুটবলার জর্জিনহো

উয়েফা বর্ষসেরার তালিকায় নেই মেসি-রোনালদো

উয়েফা বর্ষসেরার তালিকায় নেই মেসি-রোনালদো

এরিকসনের জীবন বাঁচানো চিকিৎসকরা পাচ্ছেন পুরষ্কার

এরিকসনের জীবন বাঁচানো চিকিৎসকরা পাচ্ছেন পুরষ্কার