মাঠে গড়াবে ইউরোপিয়ান সুপার লিগ : লাপোর্তে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩০ এএম, ০৮ সেপ্টেম্বর ২০২১
মাঠে গড়াবে ইউরোপিয়ান সুপার লিগ : লাপোর্তে

চলতি বছরের এপ্রিলে ইউরোপের বড় বড় ১২ ক্লাব ঘোষণা দিয়েছিল মাঠে গড়াবে ইউরোপিয়ান সুপার লিগ। তবে সমর্থকরা এর প্রতিবাদ জানালে এ প্রকল্প থেকে সরে দাঁড়ায় অধিকাংশ ক্লাব। তবে ভবিষ্যতে ইউরোপিয়ান সুপার লিগ মাঠে গড়াবে বলে জানিয়েছেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তে।

চলতি বছরের এপ্রিলে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, চেলসি, আর্সেনাল, টটেনহাম হটস্পার, জুভেন্টাস এবং ইন্টার মিলানকে নিয়ে নতুন টুর্নামেন্ট মাঠে নামানোর ঘোষণা দেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। তবে সর্মথকদের প্রতিবাদে অধিকাংশ ক্লাব সরে আসলেও এ টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ায়নি রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্টাস।

নতুন টুর্নামেন্ট মাঠে নামানোর উদ্যোগের জন্য উয়েফা থেকে এ তিন ক্লাবের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। তবে সে মামলার রায় তিন ক্লাবের পক্ষে যাওয়ায় তাদের বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা নিতে পারেনি উয়েফা।

এর আগে উয়েফার হুমকির মুখে ক্লাবগুল নয়টি ক্লাব সরে দাঁড়ালেও এ টুর্নামেন্টের ধারণা থেকে সরে দাঁড়ায়নি রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্টাস।

স্প্যানিশ এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে লাপোর্তে জানান, ‘প্রকল্পটি এখনো অটুট আছে। এই প্রকল্পের সমর্থনে সব ধরনের মামলায়ও জয়ী হয়েছে এই ক্লাব তিনটি। উয়েফা এটিকে আটকাতে পারবে না। চাপ দিতে পারবে না প্রকল্পে যোগ দেয়া ইংলিশ ক্লাবগুলোকেও। এটি যে আরো ভাল ভাবে শুরু হবে সেটি নিশ্চিত।’

এছাড়াও আর্থিক সংকটে না পড়লে ব্রাজিলিয়ান তারকা নেইমারকে ন্যু ক্যাম্পে ফিরিয়ে আনতেন। তবে তাকে আনার জন্য এখনও প্রস্তাব দিয়ে রেখেছেন লাপোর্তে। চার বছর আগে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইনে পাড়ি জমান তিনি।

বার্সেলোনা সভাপতি বলেন, ‘আমরা নেইমারকে দলে ভোড়ানোর চেষ্টা করছি। তিনি আমাদের সঙ্গে যোগাযোগ করছেন এবং এখানে আসতে চান। তিনি এ ক্লাবে ফেরার জন্য উদগ্রীব। কিন্তু ব্যাঘাত ঘটিয়েছে লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এখন পর্যন্ত মেসির সাথে কথা বলেননি লাপোর্তে

এখন পর্যন্ত মেসির সাথে কথা বলেননি লাপোর্তে

চ্যাম্পিয়ন্স লিগে বিদেশি সমর্থকদের মাঠে প্রবেশের অনুমতি

চ্যাম্পিয়ন্স লিগে বিদেশি সমর্থকদের মাঠে প্রবেশের অনুমতি

আর্জেন্টিনার দুই ফুটবলারকে জরিমানা

আর্জেন্টিনার দুই ফুটবলারকে জরিমানা

গ্রেফতার ‌‘এড়াতে’ দ্রুতই দেশে ফিরেছে মেসিরা!

গ্রেফতার ‌‘এড়াতে’ দ্রুতই দেশে ফিরেছে মেসিরা!