× Advertisement

নেপালকে হারাতে পারলেই ফাইনালে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৫ পিএম, ১১ অক্টোবর ২০২১
নেপালকে হারাতে পারলেই ফাইনালে বাংলাদেশ

পাঁচ দলের সাফ চ্যাম্পিয়শিপ থেকে ইতিমধ্যে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। বাকি চার দলের মধ্যে সমান পয়েন্ট নিয়ে শীর্ষ তিনে রয়েছে। যেখানে বাংলাদেশের অবস্থান চার নম্বরে। তবে সাফে ফাইনালে খেলতে বাংলাদেশের সামনে এখনো সুযোগ রয়েছে। সর্বশেষ ভারতের কাছে হেরে যাওয়া নেপালকে হারাতে পারলেই জামাল ভূঁইয়াদের ফাইনাল খেলা নিশ্চিত হবে।

শীর্ষ তিন দলের মধ্যে ৬ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে মালদ্বীপ ও নেপাল এক ও দুই নম্বরে রয়েছে। তিনে থাকা ভারতের পয়েন্ট ৫। আর তিন ম্যাচে একটি করে জয়-পরাজয় ও এক ড্রয়ে ৪ পয়েন্ট অর্জন করেছে বাংলাদেশ।

ফাইনালে ওঠার স্বপ্ন থেকে বাদের তালিকায় থাকা বাংলাদেশের আশা জাগিয়েছে অবশ্য ভারত। সর্বশেষ ম্যাচে শীর্ষে থাকা নেপালকে ১-০ গোলে হারিয়ে দিয়ে জমিয়ে তুলেছে পয়েন্ট টেবিল।

শেষ রাউন্ডে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল। আরেক ম্যাচে মালদ্বীপের বিপক্ষে খেলবে ভারত। শেষ রাউন্ড খেলা বাকি থাকা চার দলেরই ফাইনাল খেলার সুযোগ রয়েছে। পাঁচ দলের মধ্যে কেবলমাত্র চার ম্যাচ খেলা শ্রীলঙ্কার বিদায় ঘণ্টা বেজে গেছে।

সাফ চ্যাম্পিয়নশিপ লিগে দুটি করে জয় পাওয়া মালদ্বীপ ও নেপাল সবচেয়ে সুবিধাজনক স্থানে রয়েছে। তারা ড্র করলেই ফাইনাল খেলা নিশ্চিত হয়ে যাবে, তবে হারলে বিদায়। সেক্ষেত্রে শেষ রাউন্ডের ম্যাচে নেপালকে হারাতে পারলেই ফাইনালে পা রাখবে বাংলাদেশ।

৫ পয়েন্ট নিয়ে তিনে থাকা ভারতকে ফাইনাল খেলতে হবে শেষ ম্যাচে জিততে হবে। আর ৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে থাকা বাংলাদেশের সামনে ফাইনাল খেলতে জয়ের কোনো বিকল্প নেই।

সাফ চ্যাম্পিয়নশিপ লিগ পর্বের শেষ ম্যাচে বুধবার (১৩ অক্টোবর) নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ফুটবল দল। ওই ম্যাচের ফলাফলের উপরেই নির্ভর করবে বাংলাদেশের ফাইনাল খেলা-না খেলা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মালদ্বীপের কাছে হারলো বাংলাদেশ

মালদ্বীপের কাছে হারলো বাংলাদেশ

দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে অস্কার ব্রুজেন

দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে অস্কার ব্রুজেন

শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশকে নীচে নামিয়ে দিল নেপাল

শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশকে নীচে নামিয়ে দিল নেপাল

১০ জনেও ভারতকে রুখে দিয়ে পয়েন্ট অর্জন করলো বাংলাদেশ

১০ জনেও ভারতকে রুখে দিয়ে পয়েন্ট অর্জন করলো বাংলাদেশ