× Advertisement

দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে অস্কার ব্রুজেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ০৫ অক্টোবর ২০২১
দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে অস্কার ব্রুজেন

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অন্তবর্তীকালীন কোচ অস্কার ব্রুজেন ফুটবলারদের আত্মবিশ্বাস বাড়িয়েছেন বলে জানিয়েছেন ফরওয়ার্ড মতিন মিয়া। সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের বিপক্ষে ম্যাচের আগের সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কোচ অস্কার ব্রুজেন আত্মবিশ্বাস বাড়িয়েছেন বলেই ভারতের বিপক্ষে ম্যাচে প্রতিপক্ষকে বড় দল মনে হয়নি বলে জানিয়েছেন মতিন মিয়া। তিনি বলেন, ‘অনুশীলনের সময় ফুটবলারদের বেশ অনুপ্রাণিত করেন তিনি (ব্রুজেন)। এ কারণেই ভারতের মতো শক্তিশালী দলকে বড় দল মনে হয়নি। তার অনুশীলনের পদ্ধতিই এ রকম। আমাদের আত্মবিশ্বাস আগের তুলনায় অনেক বেড়েছে। যে কারণে আমরা ভারতের বিপক্ষে ভালো ফুটবল খেলতে পেরেছি। এটা আমাদের কাছে বড় বিষয়।’

বাংলাদেশ দল কোচের ট্যাকটিক্স অনুযায়ী খেলার চেষ্টা করছে। এভাবে খেললে পরের ম্যাচগুলোতে আরও ভালো করা সম্ভব বলেও জানান তিনি।

ভারতের বিপক্ষে পিছিয়ে পড়েও ১-১ গোলে ম্যাচ ড্র করে মাঠ ছাড়ে অস্কার ব্রুজেনের শিষ্যরা। এ ম্যাচের ধারাবাহিকতা মালদ্বীপের বিপক্ষে ধরে রাখতে চায় বাংলাদেশ।

মালদ্বীপের রক্ষণের ভুলের সুযোগ নিতে আগ্রহী বাংলাদেশ দল। এ বিষয়ে মতিন বলেন, ‘মালদ্বীপ আক্রমণাত্মক হলেও রক্ষণে তাদের দূর্বলতা আছে। এটাকে আমরা কাজে লাগাতে চাই। আশা করছি এ সুযোগ কাজে লাগিয়ে তাদের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে পারবো।’

কার্ডজনিত সমস্যায় মালদ্বীপের বিপক্ষে ম্যাচে থাকবেন না বিশ্বনাথ ঘোষ। এছাড়াও রাকিব হোসেনও মাঠে নামতে পারবেন না। এটি দলে কোনো প্রভাব ফেলবে না বলে আশাবাদী মতিন।

অনুশীল শেষে মতিন মিয়া ছাড়াও কথা বলেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। তিনি বলেন, ‘এমন টুর্নামেন্টে ভারতের কাছে পয়েন্ট পাওয়া গুরুত্বপূর্ণ ব্যাপার। এ ম্যাচে পয়েন্ট পাওয়ায় পরের দুই ম্যাচের একটিতে জিতলেই ফাইনাল খেলার সুযোগ থাকবে। ভারতের কাছে হারলে আমরা বিপদে পড়তাম। তাই এটা আমাদের কাছে অনেক বড় পাওয়া।’

মালদ্বীপের বিপক্ষে ম্যাচের আগে সুস্থ হয়ে উঠেছেন ডিফেন্ডার রেজাউল করিম। মঙ্গলবার (৫ অক্টোবর) সুস্থ হয়ে দলের সাথে অনুশীলন করেছেন তিনি।

এদিকে পুরো মালদ্বীপজুড়ে বাংলাদেশের ম্যাচের জন্য টিকিটের জন্য হাহাকার শুরু হয়েছে। প্রবাসী বাঙ্গালীরা টিকিটের জন্য ছোটাছুটি করছে। চাহিদা অনুযায়ী টিকিট না পাওয়ায় প্রকাশ করেছেন ক্ষোভ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশকে নীচে নামিয়ে দিল নেপাল

শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশকে নীচে নামিয়ে দিল নেপাল

১০ জনেও ভারতকে রুখে দিয়ে পয়েন্ট অর্জন করলো বাংলাদেশ

১০ জনেও ভারতকে রুখে দিয়ে পয়েন্ট অর্জন করলো বাংলাদেশ

ছয়-পাঁচে ‘গোল পাকিয়েছিলেন’ জামাল ভূঁইয়া নিজেই

ছয়-পাঁচে ‘গোল পাকিয়েছিলেন’ জামাল ভূঁইয়া নিজেই

জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করলো বাংলাদেশ

জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করলো বাংলাদেশ