১০০ কোটি রিলিজ ক্লজে বার্সা-ফাতি নতুন চুক্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৬ এএম, ২২ অক্টোবর ২০২১
১০০ কোটি রিলিজ ক্লজে বার্সা-ফাতি নতুন চুক্তি

পেদ্রি পর এবার আরেক স্প্যানিশ তারকা আনসু ফাতির সাথে বড় অঙ্কের রিলিজ ক্লজের বিনিময়ে চুক্তি করেছে বার্সেলোনা। আনসু ফাতির সাথে নতুন করে সাড়ে পাঁচ বছরের জন্য চুক্তি করেছে স্প্যানিশ ক্লাবটি। নতুন চুক্তি অনুযায়ী ২০২৭ সাল পর্যন্ত বার্সেলোনায় খেলবেন তিনি।

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার পর আনসু ফাতিকে ঘিরেই নতুন স্বপ্ন দেখতে শুরু করেছে বার্সেলোনা। তাই তো মেসির ছেড়ে যাওয়া ১০ নম্বর জার্সি তাকে দেওয়া হয়েছে। শুধু তাই নয় ১০০ কোটি ইউরোর বেশি রিলিজ ক্লজে নতুন করে চুক্তিও করেছে কাতালান ক্লাবটি। প্রায় মাসখানিক আলোচনার পর সাড়ে বছরের জন্য চুক্তি বদ্ধ হয়েছেন তিনি।

এ চুক্তিতে কোনো ক্লাব আনসু ফাতিকে কিনতে চাইলে তার জন্য খরচ করতে হবে ১১৬ কোটি ইউরো। এতেই বোঝা যাচ্ছে ভবিষ্যতের দিকে লক্ষ্য রেখেই নতুন করে দল সাজাচ্ছে বার্সেলোনা।

বার্সেলোনার সাথে এখনও ফাতির দুই বছরের চুক্তি আছে। সে চুক্তি অনুযায়ী ২০২২ সালের জানুয়ারি থেকে ক্লাব ছাড়ার জন্য যেকোনো ক্লাবের সাথে আলোচনায় বসতে পারতেন ফাতি। তার আগেই এ স্প্যানিয়ার্ডের সাথে চুক্তি করে ফেলেছে কাতালান ক্লাবটি।

২০১৯ সালে বার্সার হয়ে প্রথম মাঠে নামেন আনসু ফাতি। এখন পর্যন্ত ৪৫ ম্যাচ খেলে করেছেন ১৫ গোল। যদিও সর্বশেষ ২০২০-২১ মৌসুমের বেশির ভাগ সময় ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন তিনি।

২০১৯ সালে মাত্র ১৬ বছর ২৯৮ দিন বয়সে বার্সেলোনার হয়ে অভিষেক ঘটে তার। এর মাধ্যমে সর্বশেষ ৭৬ বছরের মধ্যে সবচেয়ে কমবয়সী ফুটবলার হিসেবে মাঠে নামার রেকর্ড গড়েন তিনি।

লিওনেল মেসি বার্সেলোনায় থাকাকালীন একাদশে নিয়মিত সুযোগ পেতেন না ফাতি। তবে মেসি ক্লাব ছাড়ার পর থেকেই তাকে কেন্দ্র করে নতুন পরিকল্পনা সাজাচ্ছে বার্সা। এ পরিকল্পনায় শুধু ফাতি নন, আছেন আরেক স্প্যানিয়ার্ড পেদ্রোও।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিফা ক্লাব বিশ্বকাপের আয়োজকও আরব আমিরাত

ফিফা ক্লাব বিশ্বকাপের আয়োজকও আরব আমিরাত

মালিকানা বদলের পর ছাটাই হলেন নিউক্যাসল কোচ

মালিকানা বদলের পর ছাটাই হলেন নিউক্যাসল কোচ

দীর্ঘদিন পর দুই সতীর্থের মহামিলন

দীর্ঘদিন পর দুই সতীর্থের মহামিলন

আবারও বার্সেলোনার সভাপতি হতে চান বার্তামেউ

আবারও বার্সেলোনার সভাপতি হতে চান বার্তামেউ