টানা চার এল ক্লাসিকোতে বার্সার হার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৬ পিএম, ২৫ অক্টোবর ২০২১
টানা চার এল ক্লাসিকোতে বার্সার হার

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোর রোমাঞ্চ যনে অতিরিক্ত সময়ের জন্য তুলে রাখা হয়েছিল। না হলে যোগ করা সাত মিনিটে এল ক্লাসিকো দেখলো দুই গোল। তবে তাতে ম্যাচের ফলাফলে হয়নি কোনো পরিবর্তন। ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষে উঠে আসলো রিয়াল মাদ্রিদ।

চলতি মৌসুমেই বায়ার্ন মিউনিখ ছেড়ে রিয়ালে যোগ দিয়েছেন ডিফেন্ডার ডেভিড আলাবা। রক্ষণের কাজটাও বেশ দুর্দান্ত করছিলেন তিনি। রক্ষণ সামলে দারুণ এক গোলে দলকে এগিয়ে নেন তিনি। এরপর থেকে একের পর এক আক্রমণ করেও সমতায় ফিরতে পারেনি বার্সেলোনা। উল্টো গোল খেয়ে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে। এর কিছুক্ষণ পর ডেডলক ভাঙে কাতালান ক্লাবটি, তবে ডেডলক ভেঙে কোনো কাজ নয়, বাড়িয়েছে শুধু আক্ষেপ। কারণ গোল করেও এড়ানো যায়নি হার।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলার চেষ্টায় মরিয়া হয়েছিল বার্সেলোনা। তবে প্রথমার্ধে পারেনি আধিপত্য বিস্তার করতে, দ্বিতীয়ার্ধে ঠিকই আধিপত্য বিস্তার করেছে।

আধিপত্য বিস্তার করে গোলবারের উদ্দেশে ১২টি শট নেয় কাতালান ক্লাবটি। তবে ফিনিশিংয়ের দূর্বলতায় মাত্র দুইটি শট লক্ষ্যে রাখতে পারে তারা। অপরদিকে রিয়াল মাদ্রিদ ১০ শট নিয়ে লক্ষ্যে রাখে পাঁচটি শট। এতেই স্পষ্ট হয়ে আসে দুই দলের ব্যবধান।

একের পর এক চেষ্টার পর যখন সাফল্য মিলছিলো না তখন বাধ্য হয়ে ১৫ মিনিট বাকি থাকতে মাঠে দুই পরিবর্তন আনেন বার্সেলোনা কোচ রোন্যাল্ড কোম্যান। মাঠে নামেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো। 

সার্জিও আগুয়েরো মাঠে নামায় বার্সার আক্রমণে ধার বাড়ে। তবে সে ধার ধরে রাখতে পারেন কাতালান ক্লাবটি। শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

রিয়াল মাদ্রিদ তাতে মাঠ ছাড়ে ২-১ ব্যবধানে জিতে। পেয়ে যায় ৫৬ বছরের পুরনো এক স্বাদও। এই নিয়ে শেষ চারটি এল ক্লাসিকোর চারটিই জিতল রিয়াল, শেষবার এর সমান, বা এর চেয়ে বেশি এল ক্লাসিকোয় টানা জিতেছিল দলটি সেই ১৯৬৫ সালে। সেবার লিগে ছয়টি, আর কোপা দেল রেতে একটি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়েছিল রিয়াল। বেনজেমারা সেই ভুলতে বসা সেই স্বাদটাই যেন ফিরিয়ে দিলেন ক্লাবকে।

তবে এমন সব রেকর্ডের চেয়ে জয়, আর পয়েন্ট তালিকার দিকেই হয়তো বেশি নজর থাকবে কোচ কার্লো অ্যানচেলত্তির দলের। ৯ ম্যাচে ৬ জয়ে ২০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠেছে রিয়াল। আর বার্সার শীর্ষ চারে আসতে পারা নিয়েই লেগে গেছে টানাটানি। ৯ ম্যাচে ৪ জয় আর তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে দলটি আছে পয়েন্ট তালিকার আট নম্বরে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মার্শেই ম্যাচ দিয়ে মাঠে ফিরছেন নেইমার

মার্শেই ম্যাচ দিয়ে মাঠে ফিরছেন নেইমার

করোনা আক্রান্ত বায়ার্ন মিউনিখ কোচ

করোনা আক্রান্ত বায়ার্ন মিউনিখ কোচ

১০০ কোটি রিলিজ ক্লজে বার্সা-ফাতি নতুন চুক্তি

১০০ কোটি রিলিজ ক্লজে বার্সা-ফাতি নতুন চুক্তি

ফিফা ক্লাব বিশ্বকাপের আয়োজকও আরব আমিরাত

ফিফা ক্লাব বিশ্বকাপের আয়োজকও আরব আমিরাত