বার্সেলোনার দায়িত্বে জাভি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১০ পিএম, ০৬ নভেম্বর ২০২১
বার্সেলোনার দায়িত্বে জাভি

কয়েকদিন ধরেই গুঞ্জন ছিল, বার্সেলোনার দায়িত্ব পাচ্ছেন সাবেক কিংবদন্তি ফুটবলার জাভি হার্নান্দেজ। শেষ পর্যন্ত সে গুঞ্জনই সত্যি পরিণত হচ্ছে। বার্সেলোনার দায়িত্ব নিচ্ছেন জাভি। বিষয়টি নিশ্চিত করেছে জাভির বর্তমান ক্লাব আল সাদ। 

শুক্রবার (৫ নভেম্বর) এক টুইট বার্তায় আল সাদ জানায়, বার্সেলোনা জাভির জন্য থাকা রিলিক ক্লজের অর্থ পরিশোধ করতে রাজি হওয়ায় তারা জাভিকে ছেড়ে দিবে। তবে এখনও বার্সেলোনা এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি।

কয়েকদিন আগে জাভি জানিয়েছিলেন, তিনি ‘ঘরে’ ফিরতে মুখিয়ে আছেন। বার্সেলোনার দায়িত্ব নিতে পারা দারুণ কিছু হবে। এর পরপরই আল সাদের পক্ষ থেকে এ ঘোষণা আসে।

বার্সেলোনার যুব একাডেমি লা মাসিয়াতে বেড়ে উঠেছেন জাভি। লা মাসিয়া থেকে বার্সেলোনা মূল দলে খেলেছিলেন। কাতালান ক্লাবটি ছাড়ার আগে তখনকার সময়ের রেকর্ড ৭৭৯ ম্যাচ খেলেন জাভি। এ সময়ে চার চ্যাম্পিয়নস লিগ এবং আট লি লিগা সহ ২৫ শিরোপা জিতেছেন।

বার্সেলোনার ক্যারিয়ার শেষে ২০১৫ সালে কাতারের ক্লাব আল সাদে যোগ দেন জাভি। পরে সেখানেই নিজের কোচিং ক্যারিয়ার শুরু করেন। ২০১৯ সালে আল সাদের কোচের দায়িত্ব নেন তিনি। 

তার হাত ধরে দলটি জিতেছে একটি করে কাতার স্টার্স লিগ ও কাতার সুপার লিগ এবং দুটি করে কাতার কাপ ও আমির অব কাতার কাপ। লিগে অপরাজিত আছে রেকর্ড ৩৬ ম্যাচ ধরে।

অনেকদিন ধরেই বার্সেলোনার প্রধান কোচ হিসেবে জাভির সম্ভাবনার কথা শোনা যাচ্ছিল। দলের একের পর এক বাজে পারফর্মেন্সের কারণে চলতি বছরের ২৭ অক্টোবর কোচ রোন্যাল্ড কোম্যানকে বরখাস্ত করা হয়। এরপর থেকেই বার্সেলোনায় জাভির আসার বিষয়টি নতুন মাত্রা পায়।

বর্তমানে লা লিগায় ১১ ম্যাচে চারটি করে জয় ও ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে নবম স্থানে। শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের চেয়ে তারা ৯ পয়েন্টে পিছিয়ে আছে।  

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনার ইনজুরি তালিকায় যুক্ত হলেন ডেম্বেলে

বার্সেলোনার ইনজুরি তালিকায় যুক্ত হলেন ডেম্বেলে

টটেনহামের কোচের দায়িত্বে কন্তে

টটেনহামের কোচের দায়িত্বে কন্তে

তিন মাসের জন্য মাঠের বাইরে আগুয়েরো

তিন মাসের জন্য মাঠের বাইরে আগুয়েরো

হৃদযন্ত্রের সমস্যায় ভুগছেন বার্সা তারকা আগুয়েরো

হৃদযন্ত্রের সমস্যায় ভুগছেন বার্সা তারকা আগুয়েরো