ম্যানচেস্টার ডার্বিতে সিটিজেনদের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৭ এএম, ০৭ নভেম্বর ২০২১
ম্যানচেস্টার ডার্বিতে সিটিজেনদের জয়

চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের কাছে পাঁচ গোলের হারের স্মৃতি ভুলেছিল টটেনহামকে তিন গোলের জয় দিয়ে। তবে প্রিমিয়ার লিগে এবার নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির কাছে ২-০ ব্যবধানে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

শনিবার (৬ নভেম্বর) নিজেদের ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে সিটিজেনদের কাছে কোনো প্রতিদ্বন্দ্বীতায় গড়ে তুলতে পারেনি ওলে গানার সুলসারের দল। বরং প্রতিপক্ষের মাঠে গিয়ে দাপট দেখিয়ে ম্যাচ নিজেদের করে নিয়েছে সিটিজেনরা।

ঘরের মাঠে পুরো ম্যাচে মাত্র ৩২ শতাংশ বল দখলে রেখেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। গোলবারের উদ্দেশে পাঁচটি শট নিলেও মাত্র একটি শট বারে রাখতে পেরেছিল রেড ডেভিলরা। অপরদিকে বারে পাঁচটি শট রেখেছিল পেপ গার্দিওয়ালার শিষ্যরা।

ম্যাচের শুরু থেকেই অগোছালো ফুটবল খেলা শুরু করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এরই ফলশ্রুতিতে ম্যাচের সপ্তম মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে স্বাগতিকরা। জোয়াও ক্যানসেলোর পাস থেকে নিজেদের জালে বল ঢুকান আইভেরি কোস্ট ডিফেন্ডার এরিক বেইলি।

শুরুতেই পিছিয়ে পড়ার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি ইউনাইটেড। বরঞ্চ প্রতিপক্ষের মাঠে সুবিধা করে নিচ্ছিলো গার্দিওয়ালার ম্যানসিটি। একের পর এক আক্রমণে ইউনাইটেড ডিফেন্ডারদের ব্যতিব্যস্ত করে রাখে গার্দিওয়ালার শিষ্যরা।

স্রোতের বিপরীতে দলকে সমতায় ফেরানোর চেষ্টা করেন ক্রিস্টিয়ানো রোনাদলো। তবে সফল হননি, বাম পায়ের নেওয়া জোরালো শট আটকে দেন সিটিজেন গোলরক্ষক এডারসন। এরপর আর কোনো গোল করতে পারেননি তিনি।

এর মিনিট তিনেক পরেই সুযোগ পান ম্যানসিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। তবে তার নেওয়া শট আটকে দেন রেড ডেভিল গোলরক্ষক ডেভিড ডি গিয়া। 

এরপরেই দ্বিতীয় গোল করে সিটিজেনদের ব্যবধান দ্বিগুণ করেন বার্নাডো সিলভা। জোয়োও ক্যানসেলোর কাছে আসা ক্রসে পা লাগিয়ে গোল করেন বার্নাডো সিলভা। অনেক চেষ্টা করলেও পারেনি ইউনাইটেড গোলরক্ষক ডি গিয়া।

তাই তো ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানসিটি। বিরতি থেকে ফিরে দলকে আরও এগিয়ে নেওয়ার চেষ্টা করে ম্যানচেস্টার সিটি। তবে গোল পাননি। অপরদিকে কয়েকটা সুযোগ পেয়ে সেগুলোও কাজে লাগাতে পারেনি ইউনাইটেড।

যার ফলে ওল্ড ট্র্যাফোর্ডে যেকোনো সফরকারী দলের পক্ষে সর্বোচ্চ অষ্টম জয়ের দেখা পেয়েছে সিটিজেনরা। এ জয়ের পর ১১ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ম্যান সিটি। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে ইউনাইটেড।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কোচ হিসেবে ভালো করবেন জাভি : গার্দিওয়ালা

কোচ হিসেবে ভালো করবেন জাভি : গার্দিওয়ালা

ব্রাজিল দলে ফিরমিনহোর চোটে বদলি ভিনিয়াস

ব্রাজিল দলে ফিরমিনহোর চোটে বদলি ভিনিয়াস

বার্সেলোনার দায়িত্বে জাভি

বার্সেলোনার দায়িত্বে জাভি

বার্সেলোনার ইনজুরি তালিকায় যুক্ত হলেন ডেম্বেলে

বার্সেলোনার ইনজুরি তালিকায় যুক্ত হলেন ডেম্বেলে