কোচ হিসেবে ভালো করবেন জাভি : গার্দিওয়ালা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৯ এএম, ০৭ নভেম্বর ২০২১
কোচ হিসেবে ভালো করবেন জাভি : গার্দিওয়ালা

সদ্যই বার্সেলোনার কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক বার্সেলোনা কিংবদন্তি জাভি হার্নান্দেজ। তিনি বার্সেলোনার কোচ হিসেবে সফল হবেন বলে মনে করেন তার সাবেক সতীর্থ এবং গুরু পেপ গার্দিওয়ালা। গার্দিওয়ালার মতে আমি নিশ্চিত সে কোচ হিসেবে বেশ সফল হবে।

খেলোয়াড়ী জীবনে সতীর্থ হিসেবে জাভিকে পেয়েছিলেন সাবেক বার্সেলোনা বস পেপ গার্দিওয়ালা। এছাড়াও কোচ হিসেবেও তাকে পেয়েছেন। সে অভিজ্ঞতা থেকেই এ মন্তব্য করেছেন বলে জানান ম্যানচেস্টার সিটি বস গার্দিওয়ালা।

বার্সেলোনার কোচের দায়িত্ব নেওয়ার আগে কাতারের ক্লাব আল সাদের দায়িত্বে ছিলেন জাভি। সেখানে কোচ হিসেবেও বেশ সফল ছিলেন তিনি।

কাতালান ক্লাব বার্সেলোনার একাডেমি লা মাসিয়া গ্রাজুয়েট ছিলেন পেপ গার্দিওয়ালা এবং জাভি হার্নান্দেজ। এরপর দুইজনই একসাথে খেলেছেন বার্সেলোনা দলে। মধ্যমাঠে বার্সেলোনার অন্যতম ভরসা ছিলেন গার্দিওয়ালা। তবে গার্দিওয়ালার অবসরের পর সে দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন জাভি। একই সময়ে বার্সেলোনার কোচ হিসেবে আসেন গার্দিওয়ালা, সে সময় নিজেকে অন্যন্য উচ্চতায় তুলে নিয়ে যান জাভি।

শনিবার (৬ অক্টোবর) ম্যানচেস্টার ডার্বিতে মাঠে নামবে ইউনাইটেডের মুখোমুখি হবে সিটি। এ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে উঠে আসে জাভি প্রসঙ্গ। সেখানেই গার্দিওয়ালা বলেন, ‘আমার সাথে জাভির কথা হয়নি। তবে আমার মনে হয় ও (জাভি) ভালো করবে।’

সিটিজেন কোচ আরও বলেন, ‘আমি নিশ্চিত যে সে এখানে (বার্সেলোনা) ভালো করবে।’

গার্দিওয়ালা এবং জাভি একই ঘরানার ফুটবল কোচিংয়ে অভ্যস্ত। তাই তো সবাই আশা করছেন বার্সেলোনা আবারও সেই গার্দিওয়ালার ফুটবল দর্শনে ফিরবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্রাজিল দলে ফিরমিনহোর চোটে বদলি ভিনিয়াস

ব্রাজিল দলে ফিরমিনহোর চোটে বদলি ভিনিয়াস

বার্সেলোনার দায়িত্বে জাভি

বার্সেলোনার দায়িত্বে জাভি

বার্সেলোনার ইনজুরি তালিকায় যুক্ত হলেন ডেম্বেলে

বার্সেলোনার ইনজুরি তালিকায় যুক্ত হলেন ডেম্বেলে

তিন মাসের জন্য মাঠের বাইরে আগুয়েরো

তিন মাসের জন্য মাঠের বাইরে আগুয়েরো