জাভির অধীনে জয়ে ফিরলো বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৭ পিএম, ২১ নভেম্বর ২০২১
জাভির অধীনে জয়ে ফিরলো বার্সেলোনা

টানা চার ম্যাচ পর আবারও জয়ের দেখা পেলো স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। তাই তো নতুন কোচ জাভি হার্নান্দেজের অভিষেকটাও হলো রঙিন। নগর প্রতিদ্বন্দ্বি এসপানিওলকে হারিয়ে চার ম্যাচের জয় খরা কাটিয়েছে কাতালান ক্লাবটি। 

শনিবার (২১ নভেম্বর) রাতে নিজেদের ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে এসপানিওলকে আতিথ্য দেয় বার্সেলোনা। এ ম্যাচে এসপানিওলকে ১-০ ব্যবধানে হারিয়েছে জাভির বার্সেলোনা।

রোন্যাল্ড কোম্যান বরখাস্ত হওয়ার পর অন্তবর্তীকালীন দায়িত্ব নিয়েছিলেন সার্জিও বারজুয়ান। এরপরেই দায়িত্বে আসেন জাভি। দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচে মাঠে নামার আগে দর্শকদের মাঠে ফিরতে বলেছিলেন। তাই তো ন্যু ক্যাম্পের গ্যালারি ছিল কানায় কানায় পূর্ন। দর্শকদের আস্থার প্রতিদান দিয়েছে বার্সেলোনা।

ম্যাচের শুরু থেকেই এস্পানিওলের গোলপোস্টে একের পর এক আক্রমণ চালাতে থাকে বার্সেলোনা। ম্যাচের ১৪তম মিনিটে এগিয়ে যেতে পারতো বার্সা। তবে অভিষিক্ত ইলিয়াসের করা গোল অফসাইডের কারণে বাতিল হলে বার্সার এগিয়ে যাওয়া হয়নি।

এরপরেও আক্রমণের ধার কমায়নি বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শুরুতে স্পট-কিক আদায় করে নেন বার্সেলোনার ডাচ তারকা মেম্ফিস ডিপাই। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে নেন মেম্ফিস। আর এ গোলেই নিশ্চিত হয় দলের জয়।

এরপরেও একের পর এক আক্রমণ শানিয়েছে বার্সেলোনা। তবে গোলের দেখা পায়নি। এস্পানিওলের ডিফেন্সকে ব্যতিব্যস্ত করে রেখেছিল বার্সা ফরোয়ার্ডরা।

বার্সেলোনার মতো এস্পানিওলও গোল করার জন্য মরিয়া ছিল। তবে কোনোভাবেই বার্সেলোনার ডিফেন্স ভাঙতে পারেনি তারা। তাই তো আর সমতায় ফেরা হয়নি তাদের।

লা লিগায় ১৩ ম্যাচ খেলে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে বার্সেলোনা। এছাড়াও ১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে গোলব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে আছে সেভিয়া। দুই নম্বরে আছে রিয়াল সোসিয়াদাদ। এক পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে রিয়াল মাদ্রিদ। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লা লিগার সর্বনিন্ম বেতনে বার্সায় দানি আলভেস

লা লিগার সর্বনিন্ম বেতনে বার্সায় দানি আলভেস

নিষিদ্ধ হলেন ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের রেফারি

নিষিদ্ধ হলেন ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের রেফারি

ভিএআর নিয়ে ক্ষুব্ধ ব্রাজিল কোচ তিতে

ভিএআর নিয়ে ক্ষুব্ধ ব্রাজিল কোচ তিতে

বরখাস্ত হলেন উরুগুয়ের কোচ তাবারেজ

বরখাস্ত হলেন উরুগুয়ের কোচ তাবারেজ