ভিএআর নিয়ে ক্ষুব্ধ ব্রাজিল কোচ তিতে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৯ এএম, ১৮ নভেম্বর ২০২১
ভিএআর নিয়ে ক্ষুব্ধ ব্রাজিল কোচ তিতে

ল্যাটিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-ব্রাজিল। গোলশূন্য ড্র হলেও মাঠে ছিল উত্তাপ। বার বার রেফারির বাঁশিতে থমকে গিয়েছিল খেলা। ব্রাজিল কোচ তিতের চোখে ধরা পড়েনি রেফারির কোনো দোষ। তবে ভিএআরের সিদ্ধান্তে বেশ ক্ষুব্ধ হয়েছেন তিনি।

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচজুড়ে ছিল ফাউলের ছড়াছড়ি। পুরো ম্যাচজুড়ে ৪২বার ফাউল করেছেন দুই দলের খেলোয়াড়রা। বেশ কয়েকবার ভিএআরের সিদ্ধান্ত নিতে বাধ্য হন রেফারি। তবে সব সিদ্ধান্তে খুশি হলেও একটি সিদ্ধান্ত নিয়ে বেশ ক্ষুব্ধ ছিলেন ব্রাজিল কোচ তিতে।

প্রথমার্ধের শেষ দিকে আর্জেন্টিনা ডি-বক্সে ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডির হাতের আঘাতে ব্রাজিলিয়ান রাফিনহার মুখ দিয়ে রক্ত ঝড়ে। এরপরেই ব্রাজিলের ফুটবলাররা পেনাল্টির তীব্র দাবি জানান। রেফারি ভিএআরের সাহায্য নিলে তা আর্জেন্টিনার পক্ষে যায়।

ম্যাচ শেষে শান্ত স্বভাবের তিতে তাই ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘(আন্দ্রেস) কুইয়া একজন অসাধারণ রেফারি। রেফারিংয়ের জন্য একটি দল প্রয়োজন, এবং যারা এদিন ভিএআরের দায়িত্বে ছিলেন, তাদের নিয়ে সেটা অসম্ভব। আমি আবারও বলছি, রাফিনিয়াকে মুখে ওতামেন্দির কনুই না দেখাটা অসম্ভব ছিল।’

ম্যাচে ভিএআর নিয়ে সমালোচনা করলেও নিজ দলে খেলায় বেশ খুশি কোচ তিতে। এ ম্যাচের চোটের কারণে ছিলেন তারকা ফরোয়ার্ড নেইমার। এছাড়াও চোটের কারণে মূল দলের অনেককেই বাইরে রেখে দল সাজিয়েছিলেন কোচ তিতে। তাই তো দল নিয়ে কোনো অসন্তুষ্টি প্রকাশ করেননি। 

তিনি বলেন, ‘আমরা নেইমারের মত একজন অসাধারণ খেলোয়াড়কে হারাই এবং আমাদের দলকে নতুন করে সাজাতে হয়। তারা (লিওনেল) মেসির মানের খেলোয়াড়ের বিপক্ষে নিজেদেরকে ধরে রেখেছিল।’

লাতিন আমেরিকা থেকে কাতার বিশ্বকাপের নিশ্চিত করেছে এ দুই দল। ১৩ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ব্রাজিলের পয়েন্ট ৩৫। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্জেন্টিনা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চিলির হারে বিশ্বকাপে আর্জেন্টিনা

চিলির হারে বিশ্বকাপে আর্জেন্টিনা

গোলশূন্য সমতায় ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই

গোলশূন্য সমতায় ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই

মেন্ডির বিরুদ্ধে ছয়টি ধর্ষণের অভিযোগ

মেন্ডির বিরুদ্ধে ছয়টি ধর্ষণের অভিযোগ

পর্তুগালকে হতাশায় ডুবিয়ে কাতার বিশ্বকাপে সার্বিয়া

পর্তুগালকে হতাশায় ডুবিয়ে কাতার বিশ্বকাপে সার্বিয়া