× Advertisement

ঘরের মাঠে বেনফিকার সাথে  ড্র করে বিপাকে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ২৪ নভেম্বর ২০২১
ঘরের মাঠে বেনফিকার সাথে  ড্র করে বিপাকে বার্সেলোনা

নতুন কোচ জাভি হার্নান্দেজের অধীনে দ্বিতীয় ম্যাচেই হোচট খেয়েছে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগে নিজেদের ঘরের মাঠে পর্তুগিজ ক্লাব বেনফিকার সাথে ড্র করে দ্বিতীয় রাউন্ডে উঠা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। 

জিতলেই নকআউট পর্বের টিকিট নিশ্চিত, সে লক্ষ্যে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলে মনযোগী ছিল বার্সেলোনা। তবে সে কাঙ্খিত গোলের দেখা পায়নি তারা। এতেই তাদের চ্যাম্পিয়নস লিগের প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়ার শঙ্কা জেগেছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে নিজেদের ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে পর্তুগিজ ক্লাব বেনফিকাকে আতিথ্য দেয় কাতালান ক্লাবটি। তবে চ্যাম্পিয়নস লিগের শুরু থেকে দূর্দাশার মধ্যে থাকা ক্লাবটি, কোচ বদলেও সাফল্যের দেখা পায়নি।

চ্যাম্পিয়নস লিগের প্রথম দুই ম্যাচে বায়ার্ন মিউনিখ এবং বেনফিকার কাছে ৩-০ গোলের ব্যবধানে হারে বার্সেলোনা। পরের দুই ম্যাচে জিতে ঘুরে দাঁড়িয়েছিল। তবে পঞ্চম ম্যাচে এসে ড্র করায় এবার দ্বিতীয় রাউন্ড খেলা নিয়েই শঙ্কা তৈরি হয়েছে।

ঘরের মাঠে বেনফিকার বিপক্ষে আত্মবিশ্বাসী শুরু করে বার্সেলোনা। তবে কোনোভাবেই বেনফিকার গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি তারা। উল্টো আক্রমণ ঠেকাতে ব্যস্ত হয়ে পড়ে।

তবে পাল্টা আক্রমণ থেকে গোল করার সুযোগ নিতে পারেননি বেনফিকার ফরোয়ার্ড। তাদের সামনে দেয়াল হয়ে দাঁড়িয়েছিলেন বার্সা গোলরক্ষক মার্ক টের স্টেগান।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ মিস করেন মেম্ফিস ডিপাই। প্রতিপক্ষের ডি-বক্সে পিছন থেকে আসা ডিফেন্ডারের কাছে বল হারিয়ে নিশ্চিত গোলের সুযোগ মিস করেন তিনি। এর মিনিট দশেক পরেই আরেকটি সুযোগ মিস করেন ফ্রাঙ্ক ডি ইয়ং।

ম্যাচের সময় যত গড়াচ্ছিল ততই বেশি বাড়ছিল বার্সেলোনা দূর্ভাবনা। এ দূর্ভাবনা থেকে মুক্তি দিতে গিয়েও ভাগ্য কাছে হার মানেন আরাহো। ৮৩তম মিনিটে বেনফিকার জালে বল জড়িয়েছিলেন ঠিকই। তবে অফসাইডের কারণে তা বাতিল করে দেন রেফারি। এরপর আর কোনো গোল না হওয়ায় ড্র করে মাঠ ছাড়ে দুই দল।

চ্যাম্পিয়নস লিগে সবগুলো ম্যাচ জিতে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। অপরদিকে পাঁচ ম্যাচে মাত্র ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে কাতালান ক্লাবটির প্রতিপক্ষ জার্মান চ্যাম্পিয়নরা।

এ ম্যাচে জার্মানদের হারাতে পারলে দ্বিতীয় রাউন্ড। না হয় তাকিয়ে থাকতে হবে বেনফিকা-ডায়নামো কিয়েভের ম্যাচের দিকে। প্রত্যাশা করতে হবে বেনফিকার হারের। তাদের হারই পারবে বার্সেলোনাকে দ্বিতীয় রাউন্ডে তুলতে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শেরিফের বিপক্ষে রিয়াল স্কোয়াডে নেই বেল-হ্যাজার্ড

শেরিফের বিপক্ষে রিয়াল স্কোয়াডে নেই বেল-হ্যাজার্ড

ফিফা বর্ষসেরার তালিকায় মেসি-নেইমার-রোনালদো

ফিফা বর্ষসেরার তালিকায় মেসি-নেইমার-রোনালদো

এখনই অবসরে যাচ্ছেন না আগুয়েরো : জাভি

এখনই অবসরে যাচ্ছেন না আগুয়েরো : জাভি

বরখাস্ত হলেন উরুগুয়ের কোচ তাবারেজ

বরখাস্ত হলেন উরুগুয়ের কোচ তাবারেজ