প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপ জিতলো চেলসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫১ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২২
প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপ জিতলো চেলসি

প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপ জিতলো ইংলিশ দল চেলসি। শনিবার রাতে আবু ধাবির মোহাম্মেদ বিন জায়েদ স্টেডিয়ামে ফাইনালে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসকে হারিয়ে এ শিরোপা জয় করেছে তারা। এর আগে গত বছর চ্যাম্পিয়ন্স লিগ জয় করেছিল চেলসি।

ম্যাচের প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের সমতায়। দ্বিতীয়ার্ধের নির্ধারিত সময়ে আর কোন গোল না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে কাই হাভার্টজের গোলে জয়ের উল্লাসে মাতে চেলসি। চেলসির হয়ে প্রমার্ধে গোলটি করেছিলেন রোমেলু লুকাকু।

ম্যাচে বল দখলে আধিপত্য দেখালেও গোলের তেমন সুযোগ তৈরি করতে পারেনি চেলসি। বিপরীতে পালমেইরাস ছিল বল নিজেদের দখলে নেওয়ার চেষ্টায়। দুইদলের তেমন সুযোগ তৈরি না হওয়ায় ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোল শূন্য ব্যবধানে।

বিরতির পর দ্বিতীয়ার্ধের দশম মিনিটে (৫৫ মিনিট) এগিয়ে যায় চেলসি। ক্যালাম হাডসন-ওডোইয়ের ক্রস থেকে বল পেয়ে হেড করে দলকে এগিয়ে দেন লুকাকু। তবে বেলজিয়ান এ স্ট্রাইকারের লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেরি দল।

ম্যাচের ৬৪তম মিনিটে সফল স্পট কিক থেকে সমতা ফেরান রাফায়েল ভেইগা। চেলসির ডি-বক্সে সিলভার হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। এর আরগ গোল না হওয়ায় ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচের নির্ধারিত সময়। ফলে চ্যাম্পিয়ন দল নির্বাচনে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের মাত্র তিন মিনিট বাকি (১১৭ মিনিট) থাকতে স্পট কিকে গোল পেয়ে যায় চেলসি। হার্ভাটজের নেওয়া সফল স্টপ কিক থেকে গোল পেয়ে জয়ের উল্লাসে মাতে চেলসি। ডি-বক্সে পালমেইরাসের ডিফেন্ডার লুয়ান গার্সিয়ার হাতে বল লাগলে এবারও ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

তবে এরপর ঘটে যায় আরেক ঘটনা। অতিরিক্ত সময় শেষে যোগ করা সময়ে হার্ভাটজকে ফাউল করে লাল কার্ড দেখেন গার্সিয়া। ফলে ম্যাচের শেষ সময়ে (১২০+৬) দশ জনের দলে পরিণত হয় পালমেইরাস।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

এক বছরেই সর্বজয়ী এডুয়ার্ড মেন্ডি

এক বছরেই সর্বজয়ী এডুয়ার্ড মেন্ডি

চেলসির সাথে চুক্তির মেয়াদ বাড়ালেন থিয়াগো সিলভা

চেলসির সাথে চুক্তির মেয়াদ বাড়ালেন থিয়াগো সিলভা

সুপার কাপ জিতে মৌসুম শুরু করলো চেলসি

সুপার কাপ জিতে মৌসুম শুরু করলো চেলসি

চেলসির মাথায় উঠলো ইউরোপ সেরার দ্বিতীয় মুকুট

চেলসির মাথায় উঠলো ইউরোপ সেরার দ্বিতীয় মুকুট