মেসির অ্যাসিস্টে এমবাপে-নেইমারের জোড়া হ্যাটট্রিক, বড় জয়ে পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২০ এএম, ১০ এপ্রিল ২০২২
মেসির অ্যাসিস্টে এমবাপে-নেইমারের জোড়া হ্যাটট্রিক, বড় জয়ে পিএসজি

লিওনেল মেসি-কিলিয়ান এমবাপে এবং নেইমার; ফুটবল বিশ্বের তিন তারকা যখন একসঙ্গে জ্বলে উঠেন তখন ঠেকানোর সাধ্য কার। লিগ ওয়ানের ম্যাচে আবারও দেখা মিললো তিন তারকার আক্রমণ। এমবাপে-নেইমারের জোড়া হ্যাটট্রিকে ক্লেরমন্ট ফুট-কে উড়িয়ে দিয়েছে পিএসজি। দলের পক্ষে গোল না পেলেও দুই সতীর্থের তিন গোলে অবদান রেখেছেন মেসি।

শনিবার (৯ এপ্রিল) দিনগত রাতে প্রতিপক্ষের মাঠে লিগ ওয়ানের ম্যাচটিতে ৬-১ গোলের বিশাল ব্যবধানে জয় পেয়েছে পিএসজি। দলটির হয়ে নেইমার এবং এমবাপে দুজনের তিনটি করে গোল করেছেন। ক্লেরমন্ট ফুটের হয়ে একমাত্র গোলটি করেন জোদেল দুসু।

মেসি-নেইমারের নৈপুণ্যে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় সফররত পিএসজি। মেসির পাস থেকে পাওয়া বল প্রতিপক্ষে ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে বল জালে জড়ান নেইমার। ফলে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় পিএসজি।

ম্যাচের ১৯তম মিনিটে গোলের ব্যবধান দ্বিগুণ করেন কিলিয়ান এমবাপে। মাঠের বাঁ দিক থেকে নেইমারের ক্রসে পাওয়া বল বুক দিয়ে নামিয়ে ডি-বক্সে বাড়ান মেসি। মেসির কাছ থেকে পাওয়া বলে গোলরক্ষককে ফাঁকি দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে।

যদিও এর আগেই ব্যবধান বাড়াতে পারতো পিএসজি। বেশ কয়েক জনের বাধা কাটিয়ে গোলবারে শট করলেও ক্রসবারের সামান্য উপর দিয়ে চলে যাওয়ায় গোল বঞ্চিত হন মেসি।

২-০ গোলে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধেই ব্যবধান কমায় স্বাগতিক ক্লেরমন্ট ফুট। ম্যাচের ৪২তম মিনিটে দারুণ এক আক্রমণে ফাঁকা জালে বল পাঠিয়ে গোল আদায় করে নেন জোদেল দুসু। একটু পরেই নেইমারের জোরাল শট ঝাঁপিয়ে পড়ে গোলরক্ষক ঠেকিয়ে দিলে ২-১ ব্যবধানি নিয়েই বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে ক্লেরমন্ট ফুট। সুযোগও পেয়েছিল তারা। ম্যাচের ৬২তম মিনিটে দারুণভাবে দলকে সেভ করেন পিএসজির গোলরক্ষক। ডি-বক্সের বাইরে থেকে জেজন বেরথোমিয়ের জোরাল ভলি ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন। পরের মিনিটে এমবাপের সাথে দেওয়া-নেওয়া করে ডি-বক্স হেড করে প্রতিপক্ষে জালে বল পাঠান মেসি। তবে অফসাইডের কারণে সেটি বাতিল হয়ে যায়।

আক্রমণ-পাল্টা আক্রমণে মাঝে ৭১তম মিনিটে আরও এগিয়ে যায় পিএসজি। সফল স্পট কিক থেকে নিজের দ্বিতীয় গোল করেন নেইমার। ডি-বক্সে এমবাপে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় পিএসজি। তিন মিনিট পর গোলের স্কোরলাইন ৪-১ করেন এমবাপে।

মাঝ মাঠ থেকে মেসির পাস থেকে বল পেয়ে ডি-বক্সে বাড়ান নেইমার। সেখান থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে অনায়াসে গোলবারে বল পাঠান এমবাপে। এরপর ৮০তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন পিএসজিতে থেকে যেতে ১৫০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব পাওয়া এমবাপে

এমবাপের হ্যাটট্রিক পূর্ণ করার গোলেও অ্যাসিস্ট হিসেবে কাজ করে মেসি। আর্জেন্টিনা তারকার পাস পেয়েই উপরের কোণা দিয়ে সহজে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড এমবাপে। এ গোলের মাধ্যমে লিগ ওয়ানের চলতি আসরে ২০ গোল নিয়ে তালিকার শীর্ষে উঠলে তিনি।

এমবাপের হ্যাটট্রিক পূরণের দুই মিনিট পর নেইমারও হ্যাটট্রিক গোল করেন। ম্যাচের ৮৩তম মিনিটে দলের পক্ষে ষষ্ঠ গোলটি করেন নেইমার। নির্ধারিত সময়ে আর কোন গোল না হওয়ায় প্রতিপক্ষের মাঠ থেকে ৬-১ ব্যবধানে জয় তুলে নেয় পিএসজি। লিগে প্রথম দেখায় গত সেপ্টেম্বরে ঘরের মাঠে ৪-০ গোলে জয় পেয়েছিল তারা।

এ জয়ে ৩১ ম্যাচে ২২ জয় ও ৫ ড্র নিয়ে ৭১ পয়েন্টে শীর্ষ স্থার আরও শক্ত করলো পিএসজি। সমান ৩১ ম্যাচ খেলে তালিকায় দ্বিতীয় স্থানে থাকা রেনের পয়েন্ট ৫৬। এক ম্যাচ কম ৩০ ম্যাচ খেলে সমান ৫৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে মার্সেই।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

নারীদের কোপা আমেরিকায় একই গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা

নারীদের কোপা আমেরিকায় একই গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা

‘পর্তুগাল একমাত্র রোনালদো নির্ভর দল নয়’

‘পর্তুগাল একমাত্র রোনালদো নির্ভর দল নয়’

লিভারপুল নিয়ে সালাহ, ‘হ্যাঁ বলতেও পারছি না, নাও না’

লিভারপুল নিয়ে সালাহ, ‘হ্যাঁ বলতেও পারছি না, নাও না’

আমি হ্যাল্যান্ড নয়, এমবাপের জন্য টাকা খরচ করতে রাজি : দানি আলভেজ

আমি হ্যাল্যান্ড নয়, এমবাপের জন্য টাকা খরচ করতে রাজি : দানি আলভেজ