এমবাপেকে রাখতে ১৫০ মিলিয়ন পাউন্ড দিতে প্রস্তুত পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৯ পিএম, ০৯ এপ্রিল ২০২২
এমবাপেকে রাখতে ১৫০ মিলিয়ন পাউন্ড দিতে প্রস্তুত পিএসজি

ফাইল ফটো

কিলিয়ান এমবাপের সঙ্গে পিএসজির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে চলতি বছরের জুনে। তবে দলের এ স্ট্রাইকারকে ছাড়তে নারাজ প্যারিস সেইন্ট জার্মেই-পিএসজি। নতুন আরও দুই মৌসুমের জন্য এমবাপেকে ১৫০ মিলিয়ন পাউন্ড সাইন-অন ফি-এর প্রস্তাব দেওয়া হয়েছে। শুধু তাই নয়, বার্ষিক ২১ মিলিয়ন পাউন্ড বেতনও দেবে ক্লাবটি।

শনিবার (৯ এপ্রিল) স্প্যানিশ সংবাদ মাধ্যমের বরাত দিয়ে বিসিবির এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে। বলা হয়, কাতারের মালিকানাধীন পিএসজি ফ্রান্স ফরোয়ার্ডকে নতুন চুক্তি এবং কাতার বিশ্বকাপের পর পর্যন্ত থাকতে চাপ দিচ্ছে। যেখানে এর আগে দেওয়া ১২৫ মিলিয়ন পাউন্ডের পরিবর্তে আরও ২৫ মিলিয়ন পাউন্ড বৃদ্ধি করতে পিএসজি প্রস্তুত।

চলতি বছরের পিএসজির সাথে চুক্তির মেয়াম শেষ হতে চলা ২৩ বছর বয়সী এমবাপে কয়েক মাস আগে রিয়াল মাদ্রিদের সাথে একটি আর্থিক প্যাকেজে সম্মত হয়েছিলেন বলে সংবাদ মাধ্যমে বলা হয়েছিল। ফলে বর্তমানে পিএসজির প্রস্তাব বেশ লাভজনক হলেও মাদ্রিদ তার পছন্দের গন্তব্য রয়েই গেছে।

যদিও গত সোমবার লিগ ওয়ানে লোরিয়েন্টের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে জোড়া গোল করার পর এমবাপে সংবাদ মাধ্যমে বলেছিলেন, “আমি আমার সিদ্ধান্ত নেইনি (মাদ্রিদে যাওয়া নিয়ে)। বিবেচনা করার জন্য এখনো নতুন উপাদান রয়েছে।”

এমবাপের উল্লেখ করা ‘নতুন উপাদান’ বলতে ক্লাবগুলোর সাথে নতুন করে আরও আলোচনা করা বলে বুঝিয়েছেন স্প্যানিশ ফুটবল বিশেষজ্ঞ গুইলেম বালাগে। তিনি বলেন, ‍‘নতুন উপাদানগুলো’ হলো নতুন আর্থিক প্রস্তাবের বিষয়ে স্প্যানিশ ক্লাবের সাথে পুনরায় আলোচনা করার ইচ্ছা।

‘প্যারিস ম্যাচ’ ম্যাগাজিনের সাথে এক সাক্ষাৎকারে নিজের সুপ্ত ইচ্ছার কথা জানিয়েছিলেন এমবাপেও। তিনি বলেছিলেন, ‘আমি নিজেকে আবিষ্কার করতে চাই, অন্যান্য জায়গা ভ্রমণ করতে চাই, অন্যান্য খেলোয়াড়দের সাথে দেখা করতে চাই, বিভিন্ন সংস্কৃতি সম্পর্কে জানতে চাই।’

এদিকে, কিলিয়ান এবাপের পেছনে অর্থ খরচ করার কথা জানিয়েছেন বার্সেলোনার ব্রাজিলিয়ান তারকা দানি আলভেজ। ৩৮ বছর বয়সী এ তারকা ফুটবলার বলেছেন, ‘এটা (অর্থ খরচ) হতে পারে এমবাপের জন্য, হ্যাল্যান্ডের জন্য নয়। আমি যদি স্পোর্টিং ডিরেক্টর থাকি, তবে আমি প্রথমে এমবাপের পক্ষে যাব। আমি মনে করি, সে প্রতিটি দিক থেকে পরিপূর্ণ একজন খেলোয়াড়।’

কিলিয়ান এমবাপের এজেন্ট হিসেবে কাজ করেন তার বাবা-মা। যারা এমবাপের পরবর্তী পদক্ষেপ কী হওয়া উচিত, তা নিয়ে দ্বিমত পোষণ করেছেন। যদিও শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিতে হবে এবাপেকেই। এদিকে, কিলিয়ান এমবাপে যদি পিএসজি-তে থেকে যান, তাহলে তার উপদেষ্টারা পিএসজি থেকে কমিশন হিসেবে ৪২ মিলিয়ন পাউন্ড পাবেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজি ‘ছাড়া নিয়ে’ এমবাপের যত কথন

পিএসজি ‘ছাড়া নিয়ে’ এমবাপের যত কথন

এমবাপের পিএসজিতে থাকার ব্যাপারে আশাবাদী কোচ পচেত্তিনো

এমবাপের পিএসজিতে থাকার ব্যাপারে আশাবাদী কোচ পচেত্তিনো

এমবাপেকে পিএসজিতেই থাকার 'অনুরোধ' প্যারিস মেয়রের

এমবাপেকে পিএসজিতেই থাকার 'অনুরোধ' প্যারিস মেয়রের

এমবাপেকে বিশ্বের ‘সর্বোচ্চ দামী’ ফুটবলার বানানোর প্রস্তাব পিএসজির!

এমবাপেকে বিশ্বের ‘সর্বোচ্চ দামী’ ফুটবলার বানানোর প্রস্তাব পিএসজির!