উত্তেজনা ছড়ানো ম্যাচে এফএ কাপের শিরোপা লিভারপুলের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২০ এএম, ১৫ মে ২০২২
উত্তেজনা ছড়ানো ম্যাচে এফএ কাপের শিরোপা লিভারপুলের

ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় দুই দল। মুখোমুখি লড়াইয়ে পরতে পরতে উত্তেজনা ছড়াবে সেটাই স্বাভাবিক ছিল। হলোও তাই। একদম ম্যাচের শেষ পর্যন্ত সমানে সমান লড়ে গেলো দুই দল। অতিরিক্ত সময়েও ফলাফল রইলো অমিমাংসিত। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। তাতে চেলসিকে ৬-৫ গোলে হারিয়ে এফএ কাপের শিরোপা ঘরে তুললো লিভারপুল।

বাংলাদেশ সময় শনিবার (১৪মে) দিবাগত রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে লিভারপুল। জবাবে পাল্টা চোখ রাঙ্গানী দেয় চেলসিও। ম্যাচের প্রথম আক্রমণটা করে লিভারপুল। অষ্টম মিনিটে লুইস দিয়াজের নেয়া শট আটকে দেন চেলসি গোলরক্ষক এদুয়ার্দ মেন্ডি।

ম্যাচের ১৫তম ও ২৭ মিনিটে দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় চেলসি। এরপর লিভারপুলের জন্য বড় ধাক্কা হয়ে আসে মোহামেদ সালাহর ইনজুরি। ৩৩তম মিনিটে মাঠ ছাড়েন তিনি, তার বদলি হিসেবে নামেন ডিয়োগো জোতা। বিরতির আগে তেমন ভালো সুযোগ পায়নি কোন দলই।

দ্বিতীয়ার্ধ শুরু হতেই চেলসির আক্রমণ। প্রথম দুই মিনিটে দারুণ দুটি সুযোগও তৈরি করে তারা। তবে গোল আর হয়নি। প্রথমে পুলিসিকের জোরালো শট ঝাপিয়ে ঠেকান আলিসন। পরে আলোনসোর বাঁকানো ফ্রি কিকে বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে ক্রসবারে লাগে।

৫২তম মিনিটে একটুর জন্য জালের দেখা পাননি দিয়াজ।। ৮৩তম মিনিটেও মানের পাস ধরে তার বুলেট শট পোস্ট গিয়ে লাগে। পরক্ষণে আবারও দুর্ভাগ্য বাঁধ সাধে লিভারপুলের পথে। এবার কাছ থেকে জটার নেওয়া শট পোস্টে বাধা পায়। এরপর বাকি সময় আক্রমণ হলেও গোল আর হয়নি। ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে প্রথম বারো শটে দুই দলই একটি করে মিস করে। ফলে স্কোর দাঁড়ায় ৫-৫। এমন অবস্থায় ১৩তম শট নিতে এসেই মিস করে বসেন চেলসির ম্যাসন মাউন্ট। এবার আর ভুল করলো না লিভারপুল। কস্তাস সিমিকাসের ১৪তম শটটি জাল স্পর্শ করার সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ে ‘অল রেড’রা।

এই জয়ে একটা প্রতিশোধও নেয়া হয়ে গেলো। ১০ বছরের পুরনো ক্ষতে প্রলেপ দিল ‘অল রেড’রা। ২০১২ সালে সবশেষ প্রতিযোগিতাটির ফাইনালে উঠেছিল তারা। সেবারও প্রতিপক্ষ ছিল চেলসি। সেই লড়াইয়ে লিভারপুলকে হারিয়ে শিরোপা জিতেছিল ‘ব্লুজ’ নামে খ্যাত স্ট্যামফোর্ড ব্রিজের দলটি।

ইংল্যান্ডের দ্বিতীয় সেরা প্রতিযোগিতাটিতে এই নিয়ে আটবার চ্যাম্পিয়ন হলো লিভারপুল। ২০০৬ সালের পর প্রথম। আর চলতি মৌসুমে দ্বিতীয় শিরোপা জিতলো দলটি। গত ফেব্রুয়ারিতে টমাস টুখেলের দলকেই টাইব্রেকারে হারিয়ে লিগ কাপ জিতেছিল লিভারপুল।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

পাঁচটি ফাইনাল হেরেছি, এবার জিতবো: ম্যাসন মাউন্ট

পাঁচটি ফাইনাল হেরেছি, এবার জিতবো: ম্যাসন মাউন্ট

ফাইনালে লিভারপুলের বিপক্ষে প্রতিশোধ নিতে চায় চেলসি 

ফাইনালে লিভারপুলের বিপক্ষে প্রতিশোধ নিতে চায় চেলসি 

চেলসিকে হারিয়ে আর্সেনালের এফএ কাপ শিরোপা জয়

চেলসিকে হারিয়ে আর্সেনালের এফএ কাপ শিরোপা জয়

নতুন নিয়মে কোচদেরও দেখানো যাবে কার্ড

নতুন নিয়মে কোচদেরও দেখানো যাবে কার্ড