লিভারপুলকে বিদায় জানাচ্ছেন মানে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩২ পিএম, ৩০ মে ২০২২
লিভারপুলকে বিদায় জানাচ্ছেন মানে

রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগেই একটা গুঞ্জন ফুটবল পাড়ায় নাড়া দিয়ে যায়। লিভারপুল ছাড়ছেন সাদিও মানে, এমন গুঞ্জনে তখন অবশ্য কেউ কান দেয়নি। তবে সত্য হতে চলছে সেই গুঞ্জন। নতুন মৌসুমে লিভারপুলের জার্সিতে দেখা যাবে না সেনেগাল তারকাকে।

চ্যাম্পিয়নস লিগের ফাইনালেই লিভারপুলের জার্সিতে নিজের শেষ ম্যাচটি খেলে ফেলেছেন মানে। ফাইনাল হারের পর কিছু কথা বলেন সেনেগাল ফরোয়ার্ড। তার কথাতেই অনেকটা পানির মতো পরিস্কার হয়ে যায় যে, অল রেডদের সঙ্গে এখানেই ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন তিনি।

যদিও লিভারপুলের সঙ্গে এখনো এক বছরের চুক্তি বাকি আছে মানের। তবে তা নিয়ে মাথা ঘামাচ্ছেন না ৩০ বছর বয়সি এই তারকা খেলোয়াড়। বায়ার্ন মিউনিখের আগ্রহের কাছেই নিজেকে সপে দিচ্ছেন মানে! ইউরোপে গ্রীষ্মকালীন দলবদলেই তাকে দেখা যেতে পারে জার্মান জায়ান্টদের শিবিরে।

শনিবার ফাইনাল শেষে মানে বলেন, ‘আমি সব কিছুর জন্য লিভারপুল ভক্ত এবং কোচকেও ধন্যবাদ জানাতে চাই। আমি এই দলের সর্বোত্তম মঙ্গল কামনা করি।’ এর আগে মানে বলেছিলেন যে, ফাইনালের পরে তিনি তার ভবিষ্যতের বিষয়ে উত্তর দেবেন। সেই উত্তর তার শেষ কথাতেই বুঝা গেলো।

লিভারপুল ছাড়ার পর কোথায় যাবেন মানে? এমন প্রশ্নের জবাবে বেশিরভাগ উত্তর আসছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের নাম। জার্মান চ্যাম্পিয়নরাও মানের প্রতি খুবই আগ্রহী বলে জানা গেছে। যদি এখনও অফিসিয়ালভাবে কিছু জান যায়নি। তবে মানে যে লিভারপুল ক্যারিয়ার সমাপ্তি টানছেন এতটুকু পরিস্কার।

সেনেগাল তারকার লিভারপুল ছাড়ার বিষয়টা আরেকটু সত্যায়িত করলেন ফুটবলের বিখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। তিনি রিপোর্ট করেছেন যে, এই ফরোয়ার্ড অল রেডস শিবির ছেড়ে যেতে চাইছে। এক টুইটার বার্তায় তিনি লিখেন, ‘সাদিও মানে এই গ্রীষ্মে লিভারপুল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।’

২০১৬ সালের জুলাইয়ে ইংলিশ ক্লাব সাউদাম্পটন থেকে ৪১ মিলিয়ন ইউরোতে লিভারপুলে নাম লেখান মানে। এ পর্যন্ত অল রেডসের হয়ে ২৬৯ ম্যাচে মাঠে নেমে ১২০ গোল করেছেন মানে। সহায়তা করেছেন ৪৮গোলে। একবার করে জিতেছেন প্রিমিয়ার লিগ, ফিফা ক্লাব বিশ্বকাপ, চ্যাম্পিয়নস লিগ, এফএ কাপ ও উয়েফা সুপার কাপ।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউনাইটেডকে ‘গুড বাই’ বললেন রাংনিক

ইউনাইটেডকে ‘গুড বাই’ বললেন রাংনিক

ফাইনালের ‌‘বিপদ নিয়ে’ সাংবাদিকের প্রশ্নে চটলেন টনি ক্রস!

ফাইনালের ‌‘বিপদ নিয়ে’ সাংবাদিকের প্রশ্নে চটলেন টনি ক্রস!

২৩ বছর পর প্রিমিয়ার লিগে ফিরলো নটিংহ্যাম ফরেস্ট

২৩ বছর পর প্রিমিয়ার লিগে ফিরলো নটিংহ্যাম ফরেস্ট

আমি আপনাদের জন্য সবটা ত্যাগ করতে রাজি: হ্যাজার্ড

আমি আপনাদের জন্য সবটা ত্যাগ করতে রাজি: হ্যাজার্ড