জার্মান পরিচয়ে টিকিট কিনছেন ইংলিশরা, স্টেডিয়ামে সংঘর্ষের শঙ্কা!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৮ পিএম, ০৭ জুন ২০২২
জার্মান পরিচয়ে টিকিট কিনছেন ইংলিশরা, স্টেডিয়ামে সংঘর্ষের শঙ্কা!

নেশনস লিগের ম্যাচে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় জার্মানির মুখোমুখি হবে ইংল্যান্ড। স্বাভাবিকভাবেই হাইভোল্টেজ এই ম্যাচ নিয়ে রয়েছে তুমুল উত্তেজনা। ম্যাচের আগে ইংলিশ সমর্থকদের অনেকেই নিজেদের পরিচয় লুকিয়ে জার্মানদের জন্য বরাদ্দ থাকা গ্যালারিতে টিকিট কিনেছেন। এতেই গ্যালারিতে সংঘর্ষের আশঙ্কা জেগেছে।

মঙ্গলবার (৭ মে) রাতে জার্মানির বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। এই ম্যাচে ইংলিশ সমর্থকদের জন্য বরাদ্দ রাখা হয়েছে মাত্র ৩ হাজার ৪৬৬ টিকিট। তবে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের ধারণা, আরো প্রায় ২ হাজার টিকিটহীন সমর্থক জার্মানিতে যেতে পারেন। আর তারা খেলার দেখার জন্য অবলম্বন করতে পারেন এই পন্থা।

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ৭০ হাজার সমর্থকের একসাথে খেলার দেখার সুযোগ থাকলেও এখন পর্যন্ত বিক্রি হয়েছে মাত্র ৫৩ হাজার টিকিট। স্বাভাবিকভাবেই ধারণা করা হচ্ছে, হাইভোল্টেজ ম্যাচ হলেও অবিক্রিত থাকতে পারে স্টেডিয়ামের অসংখ্য টিকিট।

টিকিটহীন ইংলিশ সমর্থকরা তাই জার্মানি ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইট থেকে হোটেলের ঠিকানা ব্যবহার করে টিকিট কিনছেন। এমনকি, তারা বৃটিশ ব্যাংক একাউন্ট নম্বর ব্যবহার করে সম্পন্ন করছেন তাদের টিকিট কেনার প্রক্রিয়া। আর এতেই জার্মানির সমর্থকদের গ্যালারিতে ঢোকার সুযোগ পাচ্ছেন ইংলিশ ফুটবল সমর্থকরা।

জার্মানি ও ইংল্যান্ড সমর্থকরা একই সাথে খেলা দেখতে বসলে তাদের মধ্যে তৈরি হতে পারে সংঘর্ষ। এমনটাই আশঙ্কা করছে বিভিন্ন ইউরোপিয়ান গণমাধ্যম।

কিছুদিন আগেই এই টিকিট বিতর্কের জেরে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের ম্যাচ শুরু হতে দেরি হয়েছিল। এমনকি অসংখ্য সমর্থক টিকিট কেনার পরও মাঠে ঢুকতে ব্যর্থ হয়েছিলেন। এমনকি মাঠের বাইরে ফ্রান্সের পুলিশের সাথে সংঘর্ষেও জড়িয়েছিল রিয়াল মাদ্রিদ ও লিভারপুল সমর্থকরা। তাই তো জার্মান ফুটবল ফেডারেশনকে বিষয়টি ভাবাচ্ছে।

এই নিয়ে ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেটের কপালেও পড়েছে চিন্তার ভাঁজ। পরিপূর্ণ গ্যালারিতে এই সমস্যা দলে প্রভাব ফেলতে পারে বলে মনে করেন এই কোচ।

তিনি বলেন, “অবশ্য, সমর্থকদের এমন আচরণ স্কোয়াডে প্রভাব ফেলবে। এটা শুনে আমরা খুবই বিব্রত বোধ করছি। তাদের বোঝা উচিত, তারাও দেশকে প্রতিনিধিত্ব করতে এসেছে। সবসময় এটা নিয়ে (সমর্থকদের সমর্থন) কৌতুহলি থাকি, আমরা শুধু তাদেরকে সঠিক বার্তাটা (গ্যালারিতে বিশৃঙ্খলা তৈরি না করা) দিতে পারি।”

ইংলিশ সমর্থকদের এমন কাণ্ডের পর জার্মানদের জন্য বরাদ্ধকৃত গ্যালারিতে হোটেলের ঠিকানা দিয়ে কেনা সমর্থকদের টিকিট বাতিলের মতো সিদ্ধান্ত নেওয়ার চিন্তা ভাবনা করছে জার্মান ফুটবল ফেডারেশন। শেষ পর্যন্ত তারা মাঠে ঢুকতে না পারলে কি হবে, তা জানতে অপেক্ষাটা ম্যাচ শুরুর আগ পর্যন্তই করতে হবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

শৈশবের প্রিয় ক্লাব ফেনারবাচেই ক্যারিয়ার শেষ করতে চান ওজিল

শৈশবের প্রিয় ক্লাব ফেনারবাচেই ক্যারিয়ার শেষ করতে চান ওজিল

২০২৬ বিশ্বকাপেও খেলতে পারেন মেসি!

২০২৬ বিশ্বকাপেও খেলতে পারেন মেসি!

২০১৪ বিশ্বকাপজয়ী জার্মান তারকাদের গল্প

২০১৪ বিশ্বকাপজয়ী জার্মান তারকাদের গল্প

বিশ্ব ফুটবলে ‘বিস্ময়কর’ দশ ঘটনা

বিশ্ব ফুটবলে ‘বিস্ময়কর’ দশ ঘটনা