অভিষেক ম্যাচেই হল্যান্ডের গোল, ম্যানসিটির জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩০ পিএম, ২৪ জুলাই ২০২২
অভিষেক ম্যাচেই হল্যান্ডের গোল, ম্যানসিটির জয়

মৌসুম শেষের আগেই জার্মান ক্লাব বুরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে নাম লিখিয়েছিলেন আর্লিং হল্যান্ড। আগেই ক্লাবে যোগ দিলেও প্রাক মৌসুম প্রস্তুতিতে ম্যানসিটির প্রথম ম্যাচে ছিলেন না। দ্বিতীয় ম্যাচে প্রথমবারের মতো সিটিজেনদের জার্সিতে নেমেছিলেন। শুধু মাঠে নামেননি, গোলও পেয়েছেন। তার গোলেই বায়ার্নকে ১-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওয়ালার শিষ্যরা।

রোববার (২৪ জুলাই) যুক্তরাষ্ট্রে প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে মাঠে নেমেছিল ম্যানচেস্টার সিটি। ম্যাচের শুরু থেকেই জার্মান চ্যাম্পিয়নদের বিপক্ষে আধিপত্য ধরে রেখেছিল ইংলিশ চ্যাম্পিয়নরা।

এর ফলও আসে খুব দ্রুতই। ম্যাচের ১২তম মিনিটে ডি বক্সে ভিতর বল বাড়িয়ে দেন ইংলিশ ফরোয়ার্ড জ্যাক গ্রিলিশ। সেই বল আলতো ছোঁয়ায় জালে জড়িয়ে সমর্থকদের উল্লাসে ভাসান ম্যানচেস্টার সিটি। 

এর আগে ম্যাচের তৃতীয় মিনিটে প্রতিপক্ষের জাল লক্ষ্য করে শট নেন কেভিন ডি ব্রুইনি। সেই শট বাইরে দিয়ে বেরিয়ে গেলে সিটিজেনদের আর এগিয়ে যাওয়া হয়নি। এছাড়াও ম্যাচের ১৪ ও ৩০তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল পেপ গার্দিওয়ালার শিষ্যরা। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেননি যথাক্রমে নাথান আকে ও রদ্রি।

১২তম মিনিটে গোলের দেখা পাওয়া হল্যান্ডের দ্বিতীয় গোলের সুযোগ পেয়েছিলেন ম্যাচের ৩৬তম মিনিটে। তবে বল বারের পাশ দিয়ে বেরিয়ে গেলে সিটিজেনদের আর এগিয়ে যাওয়া হয়নি।

এর পাঁচ মিনিট পর আবারও বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ারকে বোকা বানিয়েছিলেন হল্যান্ড। অফসাইডের কারণে গোল বাতিল হওয়ায় দলকে আর এগিয়ে নেওয়া হয়নি। এরপরেই তাকে তুলে নিয়ে আরেক নতুন রিক্রুট জুলিয়ান আলভারেজকে মাঠে নামান কোচ পেপ গার্দিওয়ালা।

প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানচেস্টার সিটি। বিরতি থেকে ফিরে জুলিয়ান আলভারেজ, রিয়াদ মাহারেজ, ডি ব্রুইনিরা গোলবারের উদ্দেশে শট নিলেও আর এগিয়ে যেতে পারনি ম্যানচেস্টার সিটি। শেষ পর্যন্ত ১২তম মিনিটে হল্যান্ডের করা ওই গোলই নির্ধারণ করে দেয় ম্যাচের ভাগ্য।

হল্যান্ডের ওই গোল ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিলেও এই ম্যাচে হলুদ কার্ড দেখেছেন জোয়াও ক্যানসেলো ও কেলভিন ফিলিপস। প্রাক মৌসুম প্রস্তুতিতে আর কোনো ম্যাচ খেলবে না ম্যানচেস্টার সিটি। পরবর্তী ম্যাচে চলতি বছরের ৩০ জুলাই কমিউনিটি শিল্ডের ম্যাচে লিভারপুলের মুখোমুখি হবে পেপ গার্দিওয়ালার শিষ্যরা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ডি ব্রুইনির জোড়া গোলে ম্যানসিটির জয়

ডি ব্রুইনির জোড়া গোলে ম্যানসিটির জয়

ম্যানসিটিতে দারুণ সময় কাটানোর অপেক্ষায় হল্যান্ড

ম্যানসিটিতে দারুণ সময় কাটানোর অপেক্ষায় হল্যান্ড

ম্যানসিটির নতুন ‘নম্বর নাইন’ হল্যান্ড

ম্যানসিটির নতুন ‘নম্বর নাইন’ হল্যান্ড

ফার্নান্দিনহোর পরিবর্তে ৫৭০ কোটির খেলোয়াড় কিনছে ম্যানসিটি

ফার্নান্দিনহোর পরিবর্তে ৫৭০ কোটির খেলোয়াড় কিনছে ম্যানসিটি