ফাইনালে ভারতকেই চায় বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ৩১ আগস্ট ২০২২
ফাইনালে ভারতকেই চায় বাংলাদেশ

ক্রিকেট হোক বা ফুটবল, ফাইনালে ভারত প্রতিপক্ষ হলেই যেন স্নায়ুচাপে ভোগে বাংলাদেশের খেলোয়াড়রা। সর্বশেষ অনুর্ধ্ব’২০ ফুটবল চ্যাম্পিয়নশিপ যার জ্বলন্ত প্রমান! গ্রুপ পর্বে ভারতকে উড়িয়ে দিয়েও ফাইনালে একই দলের বিপক্ষে হেরে শিরোপা খুইয়েছে বাংলাদেশের যুবারা।

সেই স্মৃতি টাটকা থাকতেই শ্রীলঙ্কাতে অনুর্ধ’১৭ ফুটবল চ্যাম্পিয়নশিপ খেলতে যাচ্ছে ১৭ না পেরোনো বাংলাদেশের কিশোররা। অনুর্ধ্ব’২০ দলের সদস্য ইমরান খান এবার এই দলের অধিনায়ক। তিনি খুব ভালো করেই জানেন, ভারতের কাছে ফাইনাল হারের ব্যথা কেমন হয়!

তবে ইমরান ভয় পাচ্ছে না, বরং টুর্নামেন্টে যাওয়ার আগেই ফাইনালে ভারতকে চাওয়ার কথা জানিয়ে গেলেন সংবাদ সম্মেলনে। ভুবনেশ্বরের হারের শোধ শ্রীলঙ্কাতে নিতে চান তিনি।

ইমরান বলেন, ফাইনালে আমরা প্রতিপক্ষ হিসাবে ভারতকেই চাই। ওদের কাছে বারবার হারছি, তো সবার ভেতরে একটা জেদ আছে। এবার যদি ভারত-বাংলাদেশ ফাইনাল হয়, সবার মধ্যে এই আত্মবিশ্বাস কাজ করছে-এবার আমরা জিতব। এবার ওদেরকে হারিয়ে ইনশাল্লাহ শিরোপা জিতব।” 

দল হারলেও টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সাকিব-রিয়াদের উন্নতি

তবে এই দলের কোচ পল স্মলি চান ম্যাচ ধরে ধরে আগাতে। বিশ্বাস করেন এই দলের ফাইনাল খেলার সামর্থ্য রয়েছে।

স্মলি বলেন, । আমি সবসময় বিশ্বাস করি, আমাদের এই দলটার ফাইনালে খেলার সামর্থ্য আছে। তবে এখন আমরা প্রথম ম্যাচ নিয়ে ভাবছি। এরপর দ্বিতীয় ম্যাচ নিয়ে ভাববো।”

তবে এতকিছুর মধ্যে স্কোরিং নিয়ে চিন্তা আছে বাংলাদেশ দলে। সংবাদ সম্মেলনে সেটা স্বীকার করলেও অধিনায়ক ইমরান আশা করছেন আসন্ন টুর্নামেন্টে স্কোরিংয়ের সমস্যা কাটিয়ে উঠবে তার দল।

“আমাদের কমতি স্কোরিংয়ে। স্কোরিংয়ের (কমতির) জন্যই আমরা একটু পিছিয়ে আছি। আশা করা যায় এই আসরে ওটা হবে না, ভালো কিছুই হবে। আমাদের যে স্ট্রাইকার আছে মিরাজ, ও পুরোপুরি ফিট আছে। আমাদের শক্তির জায়গা হচ্ছে, বিগত এক বছর আমরা যে পরিশ্রম করেছি, পেস, রানিং এগুলো” যোগ করেন ইমরান।

চলতি বছরের পাঁচ আগস্ট (সোমবার) শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে পর্দা উঠবে ২০২২ সালের ফ অনূর্ধ্ব’১৭ চ্যাম্পিয়নশিপ। স্বাগতিক শ্রীলঙ্কার সঙ্গে ‘এ’ গ্রুপে বাংলাদেশের বাকি প্রতিপক্ষ মালদ্বীপ। টুর্নামেন্টের প্রথম দিনে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশের কিশোররা। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

আন্থনির স্বপ্নের একাদশে রোনালদো নেই, জায়গা পেয়েছেন মেসি

আন্থনির স্বপ্নের একাদশে রোনালদো নেই, জায়গা পেয়েছেন মেসি

জানুয়ারিতেই রোনালদোকে বিক্রি করতে চেয়েছিলেন র‍্যাঙ্কনিক

জানুয়ারিতেই রোনালদোকে বিক্রি করতে চেয়েছিলেন র‍্যাঙ্কনিক

ট্রান্সজেন্ডার নারীর সাথে প্রেমে মজেছেন এমবাপে

ট্রান্সজেন্ডার নারীর সাথে প্রেমে মজেছেন এমবাপে

‘অব্যাহতি’ নয়, বিমানবাহিনী থেকে ছুটি পেয়েছেন সুমন রেজা

‘অব্যাহতি’ নয়, বিমানবাহিনী থেকে ছুটি পেয়েছেন সুমন রেজা