পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৮ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২২
পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশ

পাকিস্তান নারী ফুটবল দলকে ৬-০ গালের বড় ব্যবধানে হারিয়ে সেমি-ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ নারী ফুটবল দল। শনিবার (১০ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ রাঙ্গশালায় অনুষ্ঠিত সাফ ওমেন চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে সাবিনা খাতুনের হ্যাটট্রিকে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে রাব্বানি ছোটনের শিষ্যরা।

এ জয়ে সেমি-ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল লাল সবুজের দলটি। এ- গ্রুপের অপর ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ভারত যদি তাদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে হারাতে পারে তাহলে শেষ চার নিশ্চিত হবে দলটির। ইতিমধ্যে প্রথম ম্যাচে ভারত ৩-০ গোলে পাকিস্তানকে পরাজিত করেছে। আর মালদ্বীপ নিজেদের প্রথম ম্যাচে ৩-০ গোলের ব্যবধানে হেরেছে বাংলাদেশের কাছে।

ম্যাচের প্রথম মিনিটেই অবশ্য ব্যর্থ একটি আক্রমণ রচনা করে পাকিস্তান। মাঝ মাঠ থেকে বল নিয়ে জুলফিয়া নাজির একক প্রচেষ্ঠায় বাংলাদেশ সিমানায় ঢুকে পড়ে ডি বক্স থেকে শট নিলে সেটি দক্ষতার সঙ্গে লুফে নেন বাংলাদেশের গোল রক্ষক রূপনা চাকমা। তবে এরপরই নিজেদের গুছিয়ে নেয় বাংলাদেশ।

তৃতীয় মিনিটেই গোল আদায়ের মাধমে দখলে নিয়ে নেয় ম্যাচের নিয়ন্ত্রণ। এ সময় ডান প্রান্ত দিয়ে সাবিনার ক্রসের বল পাকিস্তানের ডিফেন্ডার মিশাল আকরাম প্রতিহত করলে ফিরতি বল জোড়ালো শটে পাকিস্তানের জালে পাঠিয়ে দেন মনিকা চাকমা (১-০)।
sportsmail24
ম্যাচের ১১তম মিনিটে সিরাত জাহান স্বপ্নার শটের বল পাকিস্তানের গোলবারের উপর দিয়ে বাইরে চলে যায়। এ সময় বেশ কয়েকটি আক্রমণ পরিচালনা করলেও ফিনিশিংয়ের অভাবে গোল পায়নি বাংলাদেশ। মাঠের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করলেও দ্বিতীয় গোল পেতে ২৮ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশকে।

ম্যাচের ২৯ তম মিনিটে মাঝ মাঠ থেকে সাবিনার কাছে বল দেন মারিয়া মান্ডা। সাবিনা আড়াআড়িভাবে বলটি বাড়িয়ে দেন পোস্টের দিকে এগিয়ে যাওয়া স্বপ্নার কাছে। তিনি প্লেসিং শটে বল পাঠিয়ে দেন জালে (২-০)। দুই মিনিট পর ফের গোল পায় বাংলাদেশ।

sportsmail24এ দফায় প্লে মেকার অধিনায়ক সাবিনা ডি বক্সের বাইরে থেকে মনিকার পাঠানো বল পোস্টের একেবারে সামনে থেকে টোকা মেরে জালে জড়িয়ে দেন (৩-০)। ম্যাচের ৩৫ মিনিটে ফের গোল করেন সাবিনা। মাঝমাঠ থেকে বল পেয়ে সানজিদা বক্সে ক্রস করলে পোস্টের সামনে থাকা সাবিনা দ্বিতীয় প্রচেষ্ঠায় বল জালে জড়িয়ে দেন (৪-০)।

বিরতি থেকে ফেরার পর হ্যাটট্রিক পূর্ণ করেন সাবিনা। ম্যাচের ৫৮ মিনিটে মারিয়ার ক্রস থেকে দর্শণীয় এক হেডে গোল করেন তিনি। ফলে বাংলাদেশ এগিয়ে যায় ৫-০ ব্যবধানে। ম্যাচের ৭৭ মিনিটে একটি পরিকল্পিত আক্রমণের সময় ডি বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে লক্ষ্যভেদ করেন বদলী হিসেবে আসা রিতুপর্না চাকমা (৬-০)।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্রেট লিকে পেয়ে উচ্ছ্বাসিত সাবিনারা, পেলেন শুভ কামনা

ব্রেট লিকে পেয়ে উচ্ছ্বাসিত সাবিনারা, পেলেন শুভ কামনা

সাবিনার জোড়া গোল, মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত সূচনা

সাবিনার জোড়া গোল, মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত সূচনা

মালয়েশিয়ার মেয়েদের জালে বাংলাদেশের হাফ ডজন গোল

মালয়েশিয়ার মেয়েদের জালে বাংলাদেশের হাফ ডজন গোল

ভারতকে ‘ধইরা দিয়ে’ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ভারতকে ‘ধইরা দিয়ে’ চ্যাম্পিয়ন বাংলাদেশ