বায়ার্ন মিউনিখের কাছে ২-০ গোলে পরাস্ত বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫২ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২২
বায়ার্ন মিউনিখের কাছে ২-০ গোলে পরাস্ত বার্সেলোনা

ঘরের মাঠে বার্সেলোনা হারিয়ে এগিয়ে গেল বায়ার্ন মিউনিখ। উয়েফা চ্যাম্পিয়নস লিগের ‘সি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে বায়ার্ন। ম্যাচে বেশ কয়েকবার সুযোগ তৈরি করতে পারলেও কাঙ্ক্ষিত গোল আদায় করতে পারেনি বার্সা। উল্টো মাত্র চার মিনিটে দুই গোলে করে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বায়ার্ন।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল বার্সেলোনা। শুধু বল দখলে নয়, বায়ার্নের গোলবারে শট নেওয়ার দিকেও এগিয়ে ছিল বার্সেলোনা। তবে কাজের কাজটি করেছে বায়ার্ন। বল দখলে পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে মাত্র চার মিনিটে দুই গোলে এগিয়ে যায় তারা।

ম্যাচের ৯ম মিনিটে প্রতি-আক্রমণে এগিয়ে যেতে পারত বার্সেলোনা। পেদ্রির নিচু শট পা দিয়ে কোনোমতে ঠেকিয়ে দিয়ে বায়ার্ন মিউনিখকে রক্ষা করেন গোলরক্ষক মানুয়েল নয়ার। ১৪তম মিনিটে লেভানডোভস্কি ভুলে আবারও গোল বঞ্চিত হয় বাসেলোনা। ম্যাচের ১৮তম মিনিটে আবার সুযোগ আসে লেভানডোভস্কির সামনে। এবারও ব্যর্থ হন তিনি।

বার বার সুযোগ নষ্ট হওয়ার পর ২১তম মিনিটে আবারও দলকে হতাশ করেন লেভানডোভস্কি। মার্কোস আলোনসোর ক্রসে তার হেড ঠেকিয়ে দেন নয়ার। তবে বিপদ তখনও কাটেনি, রাফিনিয়ার শট বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে। ২৬তম মিনিটে ব্রাজিলিয়ান উইঙ্গারের দারুণ বাঁকানো শট বার ঘেঁষে বাইরে চলে গেলে গোল বঞ্চিত হয় বার্সেলোনা।

বিরতিতে যাওয়ার আগে আরও দুটি সযোগ নষ্ট করে বার্সেলোনা। ফলে গোল শূন্য ব্যবধানে প্রথমার্ধ শেষ করে দুই দল। দ্বিতীয়ার্ধেও সুযোগ নষ্ট করে বাসেলোনা। খেলা শুরু হওয়ার সাথে সাথেই আক্রমণে যায় বার্সেলোনা। রাফিনিয়ার বুলেট গতির শট একটুর জন্য লক্ষভ্রষ্ট হয়।

বার বার বেঁচে যাওয়া বায়ার্ন ভুল করেনি। ম্যাচের ৫০তম মিনিটে বদলি নামা লেয়ন গোরেটস্কার শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন ঠেকিয়ে দেন। তবে কর্নার থেকে হেডে বায়ার্নকে এগিয়ে নেন এরনঁদেজ। ফলে বার বার সুযোগ নষ্ট করে ১-০ গোলে পিছিয়ে পড়ে বার্সেলোনা।

প্রথম গোলের ধাক্কা হজম করতে না করতেই দ্বিতীয় গোল খেয়ে বসে বার্সেলোনা। মাত্র চার মিনিট পর ৫৪তম মিনিটে দলকে দ্বিতীয় লিড এনে দেন লেরয় সানে। মাঠে ডিফেন্ডারদের এড়িয়ে মুসিয়ালা খুঁজে নেন সানেকে। বাকিটা অনায়াসে সারেন এ জার্মান ফরোয়ার্ড।

চার মিনিটে ২-০ গোলে পিছিয়ে পড়ার পড়ও খেলায় ফিরতে পারতো বার্সেলোনা। তবে ৬৩তম মিনিটে ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন পেদ্রি। লেভানডোভস্কির পাস থেকে বল পেলেও গোলরক্ষকে ফাঁকি দিতে পারেননি। এরপর খেলার কিছুটা মন্থরগতির হয়ে যায়। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ।

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে বায়ার্ন। দুই ম্যাচে এ জয়ে বার্সেলোনার অবস্থান দুয়ে এবং একই সমান পয়েন্ট নিয়ে তিনে রয়েছে ইন্টার মিলান।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

পর্যাপ্ত পুলিশ নেই, পিছিয়ে গেল চ্যাম্পিয়নস লিগের ম্যাচ

পর্যাপ্ত পুলিশ নেই, পিছিয়ে গেল চ্যাম্পিয়নস লিগের ম্যাচ

লেভানডোভস্কির হ্যাটট্রিক, চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার গোল উৎসব

লেভানডোভস্কির হ্যাটট্রিক, চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার গোল উৎসব

গোল করেই চলেছেন হল্যান্ড, চ্যাম্পিয়নস লিগে শুভ সূচনা ম্যানসিটির

গোল করেই চলেছেন হল্যান্ড, চ্যাম্পিয়নস লিগে শুভ সূচনা ম্যানসিটির

সব পেনাল্টি এক নম্বর প্লেয়ার নিবে, এমন নয়: এমবাপে

সব পেনাল্টি এক নম্বর প্লেয়ার নিবে, এমন নয়: এমবাপে