স্কিন ক্যান্সার গোলরক্ষক ন্যুয়ারের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৭ এএম, ০৪ নভেম্বর ২০২২
স্কিন ক্যান্সার গোলরক্ষক ন্যুয়ারের

আর মাত্র দুই সপ্তাহ পরেই মধ্যপ্রাচ্যের দেশ কাতারে শুরু হবে ফুটবল বিশ্বকাপ। তার আগেই একের পর এক দুঃসংবাদে আছড়ে পড়ছে গোটা ফুটবল বিশ্ব। কারণ বেশ কিছু খেলোয়াড় বিশ্বকাপের আগ মুহূর্তেই ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েছেন। তবে এবার এক বড় দুঃসংবাদ দিলেন বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার। ২০১৪ বিশ্বকাপে জার্মানিকে শিরোপা জেতানো গোলরক্ষক ম্যানুয়েল নুয়্যার ক্যান্সারে আক্রান্ত হয়েছেন।

বুধবার (২ নভেম্বর) বায়ার্ন মিউনিখের জার্মান এই গোলরক্ষক নিজেই তার মুখের স্কিনে ক্যান্সার ধরা পড়ার বিষয়টি জানিয়েছেন।
এক ভিডিও বার্তায় নুয়্যার জানিয়েছেন, ‘তার মুখের স্কিনে ক্যান্সার ধরা পড়েছে। তবে এই ক্যান্সার থেকে মুক্তির জন্য তার মুখে তিনবার সার্জারি করাতে হবে। তবে এর জন্য কাতার বিশ্বকাপ মিস করবেন না বলেও জানিয়েছেন তিনি।’

জার্মান এই তারকা বলেন, ‘আমরা যেহেতু সবসময় অনুশীলন ও খেলার মধ্যে থাকি। আবার ছুটি পেলে ঘুরতে যাই। সেটাও বাইরে থাকা। সেজন্য আমাদের সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষার জন্য আধুনিক ফিল্টার ব্যবহার করা উচিত।’

গত মাসের শুরুতে জার্মান বুন্দেসলিগার একটি ম্যাচে কাঁধে চোট পান নুয়্যার। তখন থেকেই পুরোপুরি মাঠের বাইরে রয়েছেন ৩৬ বছর বয়সী এই গোলরক্ষক। দ্রুতই ক্লাবের অনুশীলনে যোগ দেয়ার কথা জানিয়েছেন তিনি। তবে বিশ্বকাপের আগে তার সম্পূর্ণ ফিট হওয়া নিয়েও আশাহত জার্মানির অধিনায়ক।

উল্লেখ্য, আগামী ২৩ নভেম্বর এশিয়ার দেশ জাপানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে জার্মানি। বিশ্বকাপে ‘ই’ গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেন ও দক্ষিণ আমেরিকার দেশ কোস্টারিকা।

স্পোর্টসমেইল২৪/আরআইএম


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপে অনিশ্চিত সন

কাতার বিশ্বকাপে অনিশ্চিত সন

ফুটবলকে বিদায় বললেন পিকে

ফুটবলকে বিদায় বললেন পিকে

জয়ের রাতে গ্রুপ চ্যাম্পিয়ান হওয়ার হাতছানি ম্যানইউ'র

জয়ের রাতে গ্রুপ চ্যাম্পিয়ান হওয়ার হাতছানি ম্যানইউ'র

বিশ্বকাপ শেষ জার্মানি স্ট্রাইকার ভেরনার

বিশ্বকাপ শেষ জার্মানি স্ট্রাইকার ভেরনার