ব্যাট ফিরিয়ে নিলেও জার্সি নিলাম করছেন আশরাফুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪০ এএম, ১৪ জুন ২০২০
ব্যাট ফিরিয়ে নিলেও জার্সি নিলাম করছেন আশরাফুল

দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনা সঙ্কটে অসহায় মানুষের পাশে দাঁড়াতে নিজেদের পছন্দের ক্রীড়া সরঞ্জাম নিলামে তুলেছেন ক্রীড়াবিদরা। দেশের এই পরিস্থিতে ইতিহাস গড়া ব্যাট নিলামে তোলার ঘোষণা দিলেন শেষ পর্যন্ত তা প্রত্যাহার করে নেন মোহাম্মদ আশরাফুল। এবার তার ব্যবহৃত জার্সি নিলামে তুলছেন টাইগারদের সাবেক এই অধিনায়ক।

ব্যাট প্রত্যাহার করে নিলেও মোহাম্মদ আশরাফুল এবার নিলামে তুলছেন ২০০৭ বিশ্বকাপের জার্সি। যা ১৯ জুন (শুক্রবার) রাতে নিলাম অনুষ্ঠিত হবে। ফেসবুকে এক ভিডিও আশরাফুল নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জেতানো সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তোলোর সিদ্ধান্ত নিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল।

২০০৭ ক্রিকেট বিশ্বকাপে ভারতকে হারিয়ে সুপার আটে ওঠা ও সুপার আটে দক্ষিণ আফ্রিকাকে হারানোর ম্যাচে এই জার্সি গায়ে খেলেছেন মোহাম্মদ আশরাফুল। এছাড়াও জার্সিটিতে তৎকালীন কোচ ডেভ হোয়াইটমোর, অধিনায়ক হাবিবুল বাশারসহ দলের অন্যান্যদের অটোগ্রাফ রয়েছে।

ফেসবুকে ভিডিও বার্তায় আশরাফুল জানান, দেশের সংস্কৃতি শিল্পী ও খেলোয়াড়দের জন্য জার্সিটি নিলামে তোলার উদ্যোগ নিয়েছেন।

সবাইকে বিড করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা সবাই এটি কেনার জন্য বিড করবেন। কারণ, যত বেশি দাম উঠবে তত বেশি শিল্পী, মিউজিশিয়ান, খেলোয়াড় ও স্টাফদের সাহায্য করতে পারব। মূলত তাদের জন্যই এই চ্যারিটি করা হচ্ছে।

১৯ জুন (শুক্রবার) রাত ৮টায় ‘বাংলাদেশ আর্ট উইক ভার্চুয়াল চ্যারিটি’-নামক একটি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে জার্সিটি নিলাম অনুষ্ঠিত হবে। নিলামে জার্সি কিনতে চাইলে আগ্রহীদের আগে থেকেই রেজিস্ট্রেশন করতে হবে।

এর আগে করোনা দুর্গত মানুষদের সাহায্যার্থে নিজেদের ক্রীড়া সরঞ্জাম নিলামে তুলেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাশরাফি বিন মর্তুজা, সৌম্য সরকার, তাসকিন আহমেদসহ আরও অনেকে। নিজেদের ক্রীড়া সরঞ্জাম নিলামে তোলা ছাড়াও নিজের তহবিল থেকে বিভিন্নভাবে তারা সহায়তা করে যাচ্ছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আশরাফুলের অন্যরকম সতর্কবার্তা

আশরাফুলের অন্যরকম সতর্কবার্তা

সাবেক দুই অধিনায়ক এবার এক সাথে

সাবেক দুই অধিনায়ক এবার এক সাথে

আত্মহত্যা করতে চেয়েছিলেন আশরাফুল

আত্মহত্যা করতে চেয়েছিলেন আশরাফুল

টি-টোয়েন্টির কারণে টেস্ট ক্রিকেট এখন উপভোগ্য

টি-টোয়েন্টির কারণে টেস্ট ক্রিকেট এখন উপভোগ্য